ব্রেকিং নিউজঃ
Home / বাংলাদেশ / রাজনীতি / জাতির পিতার মূল চালিকা শক্তি ছিল ছাত্রলীগ : ড. সেলিম মাহমুদ
কচুয়ায় ছাত্রলীগের প্রতিষ্ঠা বার্ষিকীর আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখছেন আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক ড. সেলিম মাহমুদ।

জাতির পিতার মূল চালিকা শক্তি ছিল ছাত্রলীগ : ড. সেলিম মাহমুদ

মো. রাছেল, কচুয়া : বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক ড. সেলিম মাহমুদ বলেছেন- গনতান্ত্রিক আন্দোলন ও সংগ্রামে বলিষ্ঠ নেতৃত্ব দানকারী দেশের সবচেয়ে প্রাচীন ও ঐতিহ্যবাহী সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ।

ছাত্রলীগকে ঐতিহ্য ধরে রাখতে জননেত্রী শেখ হাসিনার নির্দেশনা ও অনুশাসন অনুযায়ী চলতে হবে। বাংলাদেশ ছাত্রলীগের রয়েছে এক গৌরবোজ্জল ইতিহাস, ছাত্রলীগ স্বাধীনতার ইশতেহার পাঠ করে, বঙ্গবন্ধুর নির্দেশে ও পরামর্শে প্রথম বাংলাদেশের পতাকা উত্তোলন করে, ছাত্রলীগের ইাতহাস বাঙ্গালীর ইতিহাস, বাংলাদেশের ইতিহাস, জাতির পিতার মূল চালিকা শক্তি ছিল ছাত্রলীগ। ৭৩ সালে আমেরিকার পরাষ্ট্রমন্ত্রী হেনরি কেসিঞ্জার বলেছিল বোটমলেস বাংলাদেশ, জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে আজ বাংলাদেশ বিশ্বের অন্নতম মর্যাদাশীল রাষ্ঠ্র হিসেবে গণ্য হচ্ছে।

তিনি গত সোমবার ছাত্রলীগের ৭৩ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে চাঁদপুর পলিকেটনিক ইন্সটিটিউট প্রাঙ্গনে কচুয়া উপজেলা ছাত্রলীগের আয়োজনে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য উপরোক্ত কথা বলেন।

উপজেলা ছাত্রলীগের আহবায়ক সালাহ উদ্দিন সরকারের সভাপতিত্বে ও যুগ্ম আহবায়ক সোহাগ উদ্দিনের পরিচালনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আইয়ুব আলী পাটোয়ারী, সাধারণ সম্পাদক সোহাগ চৌধুরী, সাংগঠনিক সম্পাদক সৈয়দ আব্দুল জব্বার বাহার ও জিয়াউর রহমান হাতেম, পৌর যুবলীগের সভাপতি মাহবুব আলম, সাবেক উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক হাবিব মজুমদার জয়, যুবলীগ নেতা এনামুল হক শামীম, ছাত্রলীগের চাঁদপুর পলিকেটনিক ইন্সটিটিউট শাখার সভাপতি নাছির উদ্দিন ও সাবেক সাধারণ সম্পাদক জুয়েল রানা প্রমুখ। আলোচনা শেষে ব্যাপক করতালির মধ্যে দিয়ে প্রধান অতিথি প্রতিষ্ঠা বার্ষিকীর কেট কাঁটেন।

একই দিন পৌর ছাত্রলীগের উদ্যোগে আনন্দ মিছিল ও আলোচনা সভার আয়োজন করে।

পৌর ছাত্রলীগের আনন্দ মিছিল।

উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে পৌর ছাত্রলীগের সভাপতি তানভীর আহম্মেদ দীপুর সভাপতিত্বে আলোচনায় সভায় বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক তরিকুল ইসলাম মুন্সী, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক শাহজালাল প্রধান জালাল,সহ-সভাপতি কামাল হোসেন অন্তর ও গাজী কামাল হোসেন, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আহসান হাবিব প্রানজল ও আনোয়ার হোসেন সিকদার, সাবেক সাধারণ সম্পাদক জাকির হোসেন বাটা, সাবেক সভাপতি ইঞ্জিনিয়ার ইব্রাহিম খলির বাদল, সাবেক সাধারণ সম্পাদক এএস এম জাকির হোসেন (সবুজ), সাবেক সি: সহ-সভাপতি প্রিন্স মানিক ও সাবেক সহ-সভাপতি শফিক চৌধুরী।

এছাড়া পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক মেহেদী হাসানের নেতৃত্বে একটি আনন্দ মিছিল বের হয়। আনন্দ মিছিলে ছাত্রলীগের নেতাকর্মীরা ছাড়াও আওয়ামী লীগ ও যুবলীগের নেতাকর্মীরা অংশ নেয়।

Facebook Comments

Check Also

ফরিদগঞ্জে অগ্নিকান্ডে দোকান পুড়ে ছাই

এস এম ইকবাল : চাঁদপুরের ফরিদগঞ্জের পৌর এলাকায় এক ভয়াবহ অগ্নিকান্ডে একটি মুদি দোকান ও …

Shares
vv