ব্রেকিং নিউজঃ
Home / ইলিশের বাড়ি চাঁদপুর / জাতির পিতার দর্শণ ছিলো সোনার বাংলা তৈরী করা : মোহাম্মদ শওকত ওসমান

জাতির পিতার দর্শণ ছিলো সোনার বাংলা তৈরী করা : মোহাম্মদ শওকত ওসমান

সাইদ হোসেন অপু : চাঁদপুরের জেলা প্রশাসক (ভারপ্রাপ্ত) মোহাম্মদ শওকত ওসমান বলেছেন, আমাদের মূল দর্শন সোনার বাংলা গড়ার। কোথাও একটি মানুষ যেন ক্ষুধায় ও ঘরহীন না থাকে। এই প্রত্যয় নিয়ে আমাদের একত্রিত হয়ে কাজ করতে হবে। কৃষক, জেলে ও তাঁতী সবাই যেন একসাথে কাজ করে এটা জাতির পিতার দর্শন ছিলো। জাতির পিতার আরো দর্শণ ছিলো সোনার বাংলা তৈরী করার। সে লক্ষ্যেই আমাদের কাজ করে যেতে হবে।

শনিবার (২ নভেম্বর) সকাল ১০টায় ৪৮তম জাতীয় সমবায় দিবস উদযাপন উপলক্ষ্যে চাঁদপুর জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে দিবসের র‌্যালী শেষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, গত ৯ থেকে ৩০ অক্টোবর পর্যন্ত আমরা চাঁদপুরে মা ইলিশ রক্ষায় কাজ করেছি। জেলেদেরকে মা ইলিশ ও জাটকা নিধন থেকে বিরত থাকার জন্য ঐক্যবদ্ধ করা দরকার। আমরা চাচ্ছি জেলেদের নিয়ে একটি সমবায় সমিতির ন্যয় সংগঠন করতে। যাতে ওই সংগঠনটি জেলেদেরকে প্রশিক্ষণ দিবে এবং সচেতন করে তুলবে। যে কোন কাজ মানুষ একা করা সম্ভব হয় না, সেটি সমবায়ের মাধ্যমে খুব সহজেই করা সম্ভব হয়।

তিনি আরো বলেন, সমবায় ভিত্তিক ভাল কাজ করার জন্য আমরা বিভিন্ন পরিকল্পনা গ্রহন করছি। ওইসব কাজগুলো বাস্তবায়ন হলে একসময় সারা বিশ^ আমাদেরকে দেখবে।

চাঁদপুর সেন্ট্রাল কো-অপারেটিব ব্যাংক লিমিটেড এর সভাপতি মুক্তিযোদ্ধা আলহাজ আবু নঈম পাটওয়ারী দুলাল এর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এসএম জাকারিয়া, অতিরিক্ত পুলিশ সুপার (হেড কোয়ার্টার) মো. আসাদুজ্জামান, চাঁদপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক লক্ষ্মণ চন্দ্র সূত্রধর।

সভার শুরুতে স্বাগত বক্তব্য রাখেন জেলা সমবায় অফিসার মো. মোমেন হোসেন ভুঁইয়া।

চাঁদপুর সদর উপজেলা সমবায় অফিসার দুলাল চন্দ্র দাস ও জেলা সমবায় কার্যালয়ের পরিদর্শক মো. মোতালেব খানের যৌথ সঞ্চালনায় সমবায়ীদের মধ্যে বক্তব্য রাখেন চাঁদপুর সদর ইউসিসিএ লি. এর সভাপতি শহীদ উল্যাহ খান, সমবায় ভূমি উন্নয়ন ব্যাংক লি. এর সম্পাদক আলী এরশ^াদ মিয়াজী, শিক্ষিত বেকার কেন্দ্রীয় সঞ্চয় ও ঋণ দান সমবায় সমিতি লি. এর সভাপতি জসিম উদ্দিন শেখ, যুবধারা সার্বিক গ্রাম উন্নয়ন সমবায় সমিতির লি. এর সভাপতি মো. জুলহাস মিয়া প্রমূখ।

সভায় পবিত্র কুরআন তিলাওয়াত করেন হাফেজ মাওলানা মো. আবুল হোসেন ও গীতা পাঠ করেন জেলা সমবায় অফিসের পরিদর্শক অমল চন্দ্র নন্দী।

আলোচনা সভার পূর্বে একটি বর্ণাঢ্য র‌্যালী শিল্পকলা একাডেমি সম্মুখ থেকে বের হয়। র‌্যালীটি শহরের কালিবাড়ী শপথ চত্বর হয়ে পুনরায় একই স্থানে শেষ হয়। এরপর দিবসের কর্মসূচির আলোকে জাতীয় ও সমবায় পতাকা উত্তোলন এবং জাতীয় সংগীত পরিবেশিত হয়।

Facebook Comments

Check Also

চাঁদপুর সদরে ভাড়াটিয়াদের তথ্য অনুসন্ধানে নেমেছেন ওসি নাসিম

অমরেশ দত্ত জয় : চাঁদপুর সদর উপজেলার পৌর এলাকার ফ্লাট বাসার ভাড়াটিয়াদের সঠিক তথ্য অনুসন্ধানে …

vv