ব্রেকিং নিউজঃ
Home / তথ্যপ্রযুক্তি / জহির বেপারীর বিরুদ্ধে ফেসবুকে মিথ্যা অপপ্রচার থানায় জিডি

জহির বেপারীর বিরুদ্ধে ফেসবুকে মিথ্যা অপপ্রচার থানায় জিডি

স্টাফ রিপোর্টার : চাঁদপুর সদর উপজেলার ৪নং শাহমাহমুদপুর ইউনিয়নের ভড়ঙ্গারচর গ্রামের ক্ষুদ্র ব্যবসায়ী মোঃ জহির বেপারীর বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যম বুঝ বালক ফেসবুক আইডি থেকে মিথ্যা অপপ্রচার করা হয়েছে।

গত ৩দিন যাবৎ বিষয়টি জানা জানি হলে ঘটনাটি নিয়ে এলাকায় ব্যাপক চাউর হয়েছে। বুঝ বালক ফেসবুক আইডি ও ফেসবুকে একমাত্র সনাক্ত কমেন্ট কারীর বিরুদ্ধে চাঁদপুর মডেল থানায় জিডি করা হয়েছে। শুক্রবার জহির বেপারী উপস্থিত হয়ে চাঁদপুর মডেল থানায় জিজি করেন। জিডি নং ৯১০।

জানা যায়, বুঝ বালক নামক ফেসবুক আইডি থেকে জহির বেপারীর বিরুদ্ধে ভুয়া, গুজব, সম্পন্ন অসত্য কিছু লিখে পোষ্ট করে, যা বুঝ বালক আইডির সাথে এডকারী সকলের চোখে পড়ে। ঐই পোস্টে একমাত্র কমেন্ট করেন ভড়ঙ্গারচর গ্রামের শহিদুল্লাহ বেপারী (দুলুর) ছেলে রায়হান বেপারী। এবং বুঝ বালক আইডির স্বত্যাধিকারীর অনুমতি নিয়ে সে বিষয়টি বিভিন্ন স্থানে লিংক দিতে থাকে। বুঝ বালক আইডিটি কে বা কারা চালাচ্ছে তা সনাক্ত করার জন্য চাঁদপুর মডেল থানায় একমাত্র কমেন্ট কারী রায়হানুর রহমান রোহানের নামে জিডি করা হয়েছে, কারন বুঝ বালক আইডিটি কার রায়হানুর রহমান রোহান তা জানেন। বুঝ বালক আইডিটি কে বা কারা চালাচ্ছে, কেউ সনাক্ত করতে পারেনি।

জিডিতে উল্লেখ করা হয়, জহির বেপারীর সাথে রায়হান বেপারীদের সম্পত্তিগত বিরোধ রয়েছে। সে সম্পত্তির জের ধরে বুঝ বালক আইডির মাধ্যমে জহির বেপারীর ছবি দিয়ে বুঝ বালক নামক ফেসবুক আইডি থেকে মিথ্যা খারাপ কথা বার্তা, এমনকি রাষ্ট্র, সমাজ, রাজনীতিক ধর্ম বিরোধী পোষ্ট দিয়ে মিথ্যে অপপ্রচার চালিয়ে তাকে হেয়প্রতিপন্ন করে আসছে। জহির বেপারীর পরিচিত, আত্মীয় স্বজন ও আশ পাশের ফেববুক ব্যবহারকারীদের মাধ্যমে বিষয়টি জানতে পারে।

উক্ত বুঝ বালক ফেসবুক আইডি থেকে বিবাধী নামীয় রায়হানুর রহমান রোহান ফেজবুক আইডি থেকে বিভিন্ন খারাপ কমেন্ট করেন। বিবাধী বিভিন্ন লোকের মাধ্যমে জহির বেপারীকে হত্যার হুমকী দিচ্ছে। উক্ত বুঝ বালক ও রায়হানুর রহমান রোহান ফেসবুক আইডি থেকে পুনঃরায় মিথ্যে সরকার, রাষ্ট্র, ধর্ম ও রাজনীতিক পোস্ট করে তাকে হেয়প্রতিপন্ন করতে পারে।

বর্তমানে সে নিরাপত্তায় রয়েছে। তাই সে জীবনের নিরাপত্তা ও একমাত্র কমেন্ট কারী রায়হানুর রহমান রোহানের মাধ্যমে বুঝ বালক আইডিটি সনাক্ত করার জন্য প্রশাসনের হস্তক্ষেপ কামনা করে চাঁদপুর মডেল থানায় জহির বেপারী জিডি করেন।

Facebook Comments

Check Also

শিক্ষামন্ত্রীর নামে অপপ্রচারে চাঁদপুর ম‌ডেল থানায় জিডি

সাইদ হোসেন অপু চৌধুরী : বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী ডাঃ দীপু …

vv