ব্রেকিং নিউজঃ
Home / স্বাস্থ্য / জরুরী বিভাগের ডিউটিরত ডাক্তার ও স্বাস্থ্যকর্মীদের অবহেলা ছিল না

জরুরী বিভাগের ডিউটিরত ডাক্তার ও স্বাস্থ্যকর্মীদের অবহেলা ছিল না

স্টাফ রিপোর্টার : চাঁদপুর সদর উপজেলার আশিকাটির উত্তর পাইকাস্তার মান্নান খানের ছেলে সাখাওয়াত হোসেন (৪০) এর চিকিৎসা অবহেলাজনিত কারনে মৃত্যু ঘটেছে কিনা তার কারণ অনুসন্ধ্যানে ৩(তিন) সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি হাসপাতালের তত্ত্বাবধায়ক বরাবর তদন্ত প্রতিবেদন দাখিল করেছে ।

তদন্ত কমিটির সভাপতি হাসপাতালের সিনিয়র কনসালটেন্ট মেডিসিন ডাঃ সালেহ আহমদ স্বাক্ষরিত এই প্রতিবেদন সম্প্রতি দাখিল করা হয়েছে । তদন্ত কমিটির অন্য দুজন সদস্য হলেন ডাঃ মো: আসিবুল আহসান চৌধুরী ও নাসিং সুপারভাইজার শিউলী চক্রবর্তী ।

লিখিত তদন্ত প্রতিবেদনে তদন্ত কমিটি উল্লেখ করেন ,ঘটনার দিন হাসপাতালের জরুরী বিভাগের ডিউটিরত চিকিৎসক ডা: সৈয়দ আহমদ কাজল ও নার্স ব্রাদার এবিএম ফারুক, মো: আব্দুল কাইয়ুম ও মো: জাহাঙ্গীর আলমের দায়িত্বে অবহেলা পায়নি কিংবা তাদের দায়িত্বে কোন ত্রুটি ধরা পড়েনি। রোগীর অবস্থা অত্যন্ত খারাপ ছিলো বিধায় অসুস্থজনিত কারণেই রোগী সাখাওয়াত হোসেনে মৃত্যু হয়েছে ।

জানা গেছে,নিহত রোগী সাখাওয়াত হোসেনের পরিবারের তরফ থেকে হাসাপাতালের জরুরী বিভাগের ডাক্তার কিংবা ব্রাদারের বিরুদ্ধে কোন অভিযোগ ছিল না ।

শুধুমাত্র পত্র-পত্রিকায় হসপাতালের জরুরী বিভাগের চিকিৎসা অবহেলাজনিত কারনে সাখাওয়াত হোসেনের মৃত্যু ঘটেছে এমন খবর পত্রিকায় প্রকাশিত হওয়ার প্রেক্ষিতে তত্ত্বাবধায়ক, ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতাল, চাঁদপুর কর্তৃক ৩(তিন) সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়(সূত্র: স্মারক নং-জেনা:হাস:/চাঁদ/২০২০/২৪৭/৩তাং-০৮/০৭/২০২০ইং) । পরবর্তীতে গত ১২/০৭/২০২০ইং তারিখে হাসপাতালের কক্ষ নং-৩১৭, প্রশাসনিক ভবনের ৩য় তলায় এ তদন্ত কার্যক্রম পরিচালনা করা হয়েছে ।

পরবর্তীতে তত্ত্বাবধায়ক, ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতাল, চাঁদপুর এর বরাবর তদন্ত প্রতিবেদন দাখিল করেন ।

Facebook Comments

Check Also

চাঁদপুরে শুরু থেকে করোনায় আক্রান্তদের জন্য ক্লান্তিহীন এক আশীর্বাদ ডাঃ মিজানুর রহমান

বিশেষ প্রতিনিধি : করোনা বা কোভিট -১৯ যুদ্ধের প্রথম সারির অগ্রভাগের এক বীর সেনানী, যিনি …

vv