ব্রেকিং নিউজঃ
Home / প্রশাসন / ‘জনগণের দোরগোড়ায় জনসেবা পৌঁছে দেয়া আমাদের প্রধান লক্ষ্য’

‘জনগণের দোরগোড়ায় জনসেবা পৌঁছে দেয়া আমাদের প্রধান লক্ষ্য’

চাঁদপুর জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ ওচমান গনি পাটওয়ারী বলেছেন, উন্নয়নের পাশাপাশি জনগণের দোরগোড়ায় জনসেবা পৌঁছে দেয়া আমাদের প্রধান লক্ষ্য। সেই লক্ষ্যে জেলা পরিষদের সকল নির্বাচিত জনপ্রতিনিধি একযোগে কাজ করে যাচ্ছি। আমরা সরকারের সেবা জনগণের ঘরে ঘরে পৌঁছে দিতে চাই। জনগণের উন্নয়ন যতটুকুই করতে পারি না কেন তাদের সাথে ভালো আচরণ করতে হবে। জেলা পরিষদ যে জেলাবাসীর পাশে আছে ও থাকবে সেই আস্থা ও বিশ্বাস সৃষ্টি করতে চাই আমরা। নিজস্ব আয় বাড়িয়ে কিভাবে সেবার পরিধি বাড়ানো যায় সেদিকে আমাদের দৃষ্টি দিতে হবে।

বৃহস্পতিবার (২৫ মে) সকালে জেলা পরিষদের মাসিক সভায় পরিষদ মিলনায়তনে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, ‘মহান মুক্তিযুদ্ধের বিনিময়ে আমরা স্বাধীন-সার্বভৌম বাংলাদেশ পেয়েছি। জাতির জনক বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে হলে মুক্তিযুদ্ধের চেতনায় রাষ্ট্র পরিচালনার বিকল্প নেই। বঙ্গবন্ধু ও মুক্তিযোদ্ধাদের প্রতি সম্মান জানিয়ে চাঁদপুর জেলা সদরে অচিরেই বঙ্গবন্ধুর প্রতিকৃতি, বঙ্গবন্ধু ও মুুক্তিযুদ্ধভিত্তিক মিনি মিউজিয়াম এবং লাইব্রেরী স্থাপনের কাজ শুরু হবে। একই সাথে সকল উপজেলায় বঙ্গবন্ধুর প্রতিকৃতি সম্বলিত মুক্তিযুদ্ধের স্মৃতিস্তম্ভ নির্মাণ করা হবে। জেলা সব শিক্ষা প্রতিষ্ঠান শহীদ মিনার স্থাপন করা হবে। এছাড়া চাঁদপুরের সকল বীর মুক্তিযোদ্ধার কবর সংরক্ষণ ও নামফলক প্রতিস্থাপন করবে জেলা পরিষদ। এ জন্য সরকারের কাছ থেকে সম্প্রতি বিশেষ বরাদ্দ বাবদ প্রাপ্ত দেড় কোটি টাকা উল্লেখিত খাতে ব্যয় করার সিদ্ধান্ত নিয়েছি।’

অনুষ্ঠিত সভা পরিচালনা করেন জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা (উপ-সচিব) আবদুল মান্নান।

সভায় সদস্যদের মধ্যে বক্তব্য রাখেন ১নং ওয়ার্ড সদস্য ও প্যানেল চেয়ারম্যান মো. জাহাঙ্গীর মাস্টার, ৩নং ওয়ার্ডের মোঃ আল আমিন, ৪নং ওয়ার্ডের মোঃ নূরুল ইসলাম, ৫নং ওয়ার্ডের মোঃ মকবুল হোসেন মিয়াজী, ৬নং ওয়ার্ডের এস এম আল মামুন, ৭নং ওয়ার্ডের মোঃ মশিউর রহমান, ৮নং ওয়ার্ডের সাইফুল ইসলাম, ৯নং ওয়ার্ডের রফিক আহমেদ তালুকদার, ১০নং ওয়ার্ডের মোহাম্মদ বিল্লাল হোসেন, ১২নং ওয়ার্ডের মোঃ হুমায়ূন কবির মজুমদার, ১৩নং ওয়ার্ডের মোঃ তুহিন খান, ১৪নং ওয়ার্ডের মোঃ জোবায়ের হোসেন, ১৫নং ওয়ার্ডের মোঃ সালাউদ্দিন, ১নং ওয়ার্ডের মহিলা সদস্য ইয়াসমীন, ২নং ওয়ার্ডের মহিলা সদস্য খোদেজা রহমান, ৩নং ওয়ার্ডের মহিলা সদস্য জোবেদা মজুমদার খুশি, ৪নং ওয়ার্ডের মহিলা সদস্য জান্নাতুল ফেরদৌসী, ৫নং ওয়ার্ডের মহিলা সদস্য ও প্যানেল চেয়ারম্যান রওনক আরা। জেলা পরিষদ কর্মকর্তাদের মধ্যে উপস্থিত ছিলেন প্রশাসনিক কর্মকর্তা (ভারপ্রাপ্ত) শেখ মহিউদ্দিন রাসেল, হিসাবরক্ষক ইকবাল হোসেন, সার্ভেয়ার নাছির উদ্দিন, উচ্চমান সহকারী আ. কুদ্দুছ ভাট প্রমুখ।

সভায় জেলা পরিষদের বিভিন্ন বিষয়ে অনেক গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গৃহীত হয়।

প্রতিবেদন: নিজস্ব প্রতিবেদক

Facebook Comments

Check Also

কচুয়া ইউএনওকে নিয়ে স্ট্যাটাস দেওয়ায় আইসিটি আইনে মামলা

মোঃ রাছেল, কচুয়া : চাঁদপুরের কচুয়ায় উপজেলা নির্বাহী কর্মকর্তা দীপায়ন দাস শুভ’র আচার-আচরন নিয়ে জনৈক গাজী …

vv