ব্রেকিং নিউজঃ
Home / প্রিয় চাঁদপুর / প্রিয় মতলব উত্তর / ছেংগারচর বাজার শাহী কেন্দ্রীয় জামে মসজিদের উন্নয়নকল্পে মতবিনিময় সভা
চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ছেংগারচর বাজার শাহী কেন্দ্রীয় জামে মসজিদ পরিচালনা কমিটি গঠন ও দ্বিতীয় তলায় উন্নয়নকল্পে মতবিনিময় সভায় চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব অ্যাডভোকেট নুরুল আমিন রুহুল।

ছেংগারচর বাজার শাহী কেন্দ্রীয় জামে মসজিদের উন্নয়নকল্পে মতবিনিময় সভা

মনিরুল ইসলাম মনির : চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ছেংগারচর বাজার শাহী কেন্দ্রীয় জামে মসজিদ পরিচালনা কমিটি গঠন ও দ্বিতীয় তলায় উন্নয়নকল্পে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

শনিবার বিকেলে সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব অ্যাডভোকেট নুরুল আমিন রুহুল।

বিশিষ্ট ব্যবসায়ী আব্দুল হাকিম মিয়াজীকে সভাপতি, বিশিষ্ট শিল্পপতি আক্তার হোসেন মুফতীকে সাধারণ সম্পাদক ও আলাউদ্দিনকে কোষাধ্যক্ষ করে মসজিদ পরিচালনা কমিটি গঠন করা হয়।

মসজিদ পরিচালনা কমিটির সভাপতি আব্দুল হাকিম মিয়াজীর সভাপতিত্বে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে আলহাজ্ব অ্যাডভোকেট নুরুল আমিন রুহুল বলেন, যারাই মসজিদ নির্মাণে অংশগ্রহণ করবে, প্রত্যেকেই প্রত্যেকের অংশগ্রহণের পরিমাণ অনুযায়ী প্রতিদান পাবে।

তিনি বলেন, ‘মসজিদ হলো উম্মাহর ইবাদাতগাহ ও মিলনকেন্দ্র। নবী (সা.) প্রতিষ্ঠিত মসজিদের কর্মসূচি ছিল সালাত, কিরায়াত, জিকির, নেতৃত্ব ও সামাজিক রীতিনীতি শিক্ষা। মুসলিমরা তাতে একত্রিত হতো তাদের ধর্মীয় ও বৈষয়িক যেকোন গুরুত্বপূর্ণ ব্যাপারে।

উপজেলা নির্বাহী অফিসার গাজী শরিফুল হাসান বলেছেন, সরকার এই সময়ে উন্নয়ন ও সমৃদ্ধির ছোঁয়া লেগেছে সর্বত্র। নজর কেড়েছে গোটা বিশ্বের। মুসলিম অধ্যুষিত এই দেশে ইসলাম ও মুসলমানদের জন্য বহুমুখী কার্যকর পদক্ষেপ নিয়েছে সরকার। মসজিদ-মাদরাসার উন্নয়নে অতীতের যেকোনো সময়ের চেয়ে বেশি প্রকল্প বাস্তবায়ন করা হয়েছে। ইসলামের প্রচার ও প্রসারে সর্বাধিক কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

অনুষ্ঠানে ছেংগারচর পৌর আওয়ামী লীগের সভাপতি হাসান কাইউম চৌধুরী, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রতন ফরাজী, পৌর বাজার বণিক সমবায় সমিতির সভাপতি হাজী মনির হোসেন বেপারী, সাধারণ সম্পাদক নাছির উদ্দিন ফরাজী, উপজেলা যুবলীগের তথ্য ও গবেষণা সম্পাদক এডভোকেট মহসিন মিয়া মানিক, কাউন্সিলর শাহাদাত হোসেন ঢালী খোকন, বোরহান উদ্দিন প্রধান, উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক একেএম আজাদ, সমাজ সেবক আবু জাফর সরকার ডালিম, আলাউদ্দিন প্রধান, মোবারক হোসেন মুফতি, শাহ আলম প্রধান, চাঁন মিয়া প্রধান, জহিরুর ইসলাম চৌধুরী, আবদুল মালেক খান, ডা. কাউসার মেহেদী, মাহবুব আলম বাবু, নাজমুল খান, ওমর খান, সবুজ বেপারী’সহ ব্যবসায়ী ও মুসল্লিরা উপস্থিত ছিলেন।

Facebook Comments

Check Also

আওয়ামী লীগই যেকোনো দুর্যোগ সংগ্রামে নেতৃত্ব দিয়েছে : রুহুল এমপি

মনিরুল ইসলাম মনির : এডভোকেট নুরুল আমিন রুহুল বলেছেন, আওয়ামী লীগ শুধু ক্ষমতায় থেকে মানুষের …

Shares
vv