ব্রেকিং নিউজঃ
Home / বাংলাদেশ / রাজনীতি / ছাত্রলীগকে সুসংগঠিত করতে ঐক্যবদ্ধভাবে কাজ করে যাবো-ইকরামুল হক
ইকরামুল হক

ছাত্রলীগকে সুসংগঠিত করতে ঐক্যবদ্ধভাবে কাজ করে যাবো-ইকরামুল হক

বাংলাদেশ ছাত্রলীগে কেন্দ্রীয় নির্বাহী সংসদের সদস্য হিসেবে নির্বাচিত হয়েছেন ব্রাক  বিশ্ববিদ্যালয় এর মেধাবী ছাত্র মো. ইকরামুল হক।

বাংলাদেশ ছাত্রলীগের অফিসিয়াল প্যাডে কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি ও সাধারন সম্পাদক কর্তৃক স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে একথা জানানো হয়।

এতে বলা হয়, ‘‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ ধারণ করে এবং আধুনিক বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা দেশরত্ন শেখ হাসিনার ‘রূপকল্প ২০২১ ও ২০৪১’ বাস্তবায়নে তার ভুমিকা প্রশংসনীয়। তাকে বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য মনোনীত করা হলো।’’

মোহাম্মদ ইকরামুল হক, কুমিল্লা ভিক্টোরিয়া কলেজ থেকে ব্যবস্থাপনায় সম্মান ও মাস্টার্স, কুমিল্লা ল কলেজ থেকে এলএলবি ও ব্র‍্যাক ইউনিভার্সিটি থেকে মানব সম্পদ ব্যবস্থাপনায় এমবিএ সম্পন্ন করে।

 বর্তমানে বেসরকারি একটা প্রতিষ্ঠান থেকে ল্যাংগুয়েজ কোর্স করছেন। ভিক্টোরিয়া কলেজ এ পড়াকালীন সময় তিনি কলেজ ছাত্রলীগ এর আইন বিষয়ক সম্পাদক (২০০৭) ও ২০০৮ কলেজ ছাত্রলীগের যুগ্ম সাধারন সম্পাদক মনোনীত হয়।
কলেজ রাজনীতি করাকালীন ১/১১ এর সময় শেখ হাসিনা মুক্তির আন্দোলন ও মুক্তির জন্য সর্বপ্রথম দেশে গন স্বাক্ষর আয়োজন করেন এই ছাত্র নেতা।
 
এই সময় সেনা বাহিনী কুমিল্লা কান্দিরপাড় মিছিল থেকে ছাত্র নেতা ইকরামুল হককে ধরে নিয়ে অমানসিক নির্যাতন চালায়।
কুমিল্লা মহানগর ছাত্রলীগের সভাপতি প্রার্থী হয়ে গ্রুপিং রোষানলে পরেন ও যোগ্যতা থাকা স্বত্বেও পদ থেকে বঞ্চিত করেন এবং পরবর্তীতে ঢাকায় রাজনীতির ধারাবাহিক কার্যক্রম পরিচালনা করেন। এই সময় আমরা মুক্তিযোদ্ধার সন্তান কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হন।
      ইকরামুল হকের পিতা মো. জাকির হোসেন
ছাত্রনেতা ইকরামুল হকের পিতা মো. জাকির হোসেন ১৯৬৮ সালে অবিভক্ত হাজীগঞ্জ শাহারাস্তি ছাত্র সংগ্রাম পরিষদের যুগ্ম আহবায়ক এবং ৬৯-৭২ ছাত্রলীগের এজিএস ছিলেন। যুবলীগ প্রতিষ্ঠা হওয়ার পর থানা যুবলীগের যুগ্ম আহবায়ক মনোনীত হয়ে পরবর্তীতে থানা আওয়ামীলীগ এর প্রচার সম্পাদক ও বর্তমানে থানা আওয়ামীলীগের পর পর দুইবার সহ সভাপতি হিসাবে দায়িত্ব পালন করে আসছেন অত্যন্ত দক্ষতার সাথে।
 
ছাত্রনেতা ইকরামুল হকের বড় জ্যাঠা মরহুম বীর মুক্তিযোদ্ধা দেলোয়ার হোসেন মিয়াজী ৬৮-৬৯ এ ছাত্র সংগ্রাম পরিষদের আহবায়কের দায়িত্বপালন করেন। যার নেতৃত্বে ৬৯ এর গন অভ্যুত্থান হয় এবং ৭০ এ ছাত্রলীগের সভাপতি ও যুবলীগের প্রতিষ্ঠাতা আহবায়ক মনোনীত হন। হাজীগঞ্জ থানা আওয়ামীলীগ এর যুগ্ম সাধারন সম্পাদক থাকাকালীন তিনি মৃত্যুবরণ করেন।
ছাত্রনেতা ইকরামুল হকের আরেক চাচা বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক ডঃ আমির হোসেন মিয়া। তিনি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় জাতির পিতার আদর্শের শিক্ষক পরিষদের সাধারন সম্পাদক ও সমাজ বিজ্ঞান অনুষদের ডীন অর্থনীতি বিভাগের শিক্ষক।
ছাত্রনেতা ইকরামুল হক হাজীগঞ্জের বিশিষ্ঠ ব্যাবসায়ী মরহুম মোহাম্মদ আলী মিয়া মাস্টারের নাতী।
 ছাত্রনেতা ইকরামুল হক সারা বাংলাদেশে মাদক ও বাল্যবিবাহ, যৌতুক, জঙ্গিবাদের বিরুদ্ধে তার পৃষ্টপোষকতায় লাল সবুজ উন্নয়ন সংঘের মাধ্যমে আন্দোলন করছেন। এছাড়াও জাগ্রত মানবিকতা নামক এনজিও এর মাধ্যমে অসহায় মানুষের জন্য সামাজিক কর্মান্ড করে যাচ্ছেন এই ত্য্যাগী ও পরিশ্রমী নেতা।
নবনির্বাচিত বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের সদস্য মো. ইকরামুল হক একান্ত সাক্ষাতকারে প্রিয় চাঁদপুরকে বলেন, ‘কেন্দ্রীয় ছাত্রলীগের কার্যনির্বাহী সংসদের সদস্য নির্বাচিত করার জন্য বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইনসহ কেন্দ্রীয় নেতাদের প্রতি কৃতজ্ঞ। আমি আমার সম্মানটুকু পরিবারের জন্য উৎসর্গ করলাম।’

তিনি আরো বলেন, ‘ছাত্রলীগকে তৃণমূল পর্যায়ে শক্তিশালী করার মধ্য দিয়ে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ‘রূপকল্প ২০২১ ও ২০৪১’ বাস্তবায়নের জন্য ঐক্যবদ্ধভাবে কাজ করে যাব। আগামী নির্বাচনে সারাদেশে আওয়ামী লীগের বিজয় সুনিশ্চিত করার জন্য ছাত্রলীগকে সুসংগঠিত করতে ঐক্যবদ্ধভাবে কাজ করে যাবো এবং আমার উপর অর্পিত দায়িত্ব যথাযথভাবে পালন করার জন্য সকলের সার্বিক সহযোগিতা কামনা করছি।’

মো. ইকরামুল হক পুরোপুরিভাবে রাজনীতির মাঠে নিজেকে বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক হিসেবে প্রতিষ্ঠায় মন দেয়, যার স্বীকৃতি হিসেবে কেন্দ্রীয় ছাত্রলীগের কার্যনির্বাহী সদস্য নির্বাচিত হন।

মেধাবী, পরিশ্রমী ও নিবেদিত এ রাজনৈতিক নেতা ছাত্র সমাজকে নতুন কিছু উপহার দেওয়ার প্রত্যয় ব্যক্ত করেন প্রিয় চাঁদপুর এর কাছে।


প্রতিবেদন: সাইফুল ইসলাম সিফাত

Facebook Comments

Check Also

মতলব উত্তর উপজেলা যুবলীগের বর্ধিত সভা

মনিরুল ইসলাম মনির : মতলব উত্তর উপজেলা যুবলীগের বর্ধিত সভায় উপজেলা যুবলীগের সভাপতি দেওয়ান মোহাম্মদ জহিরুল …

vv