ব্রেকিং নিউজঃ
Home / বাংলাদেশ / রাজনীতি / ছাত্রদের অধিকার আদায়ে কাজ করে যাচ্ছে বাংলাদেশ ইসলামি ছাত্রসেনা : আবু জাফর

ছাত্রদের অধিকার আদায়ে কাজ করে যাচ্ছে বাংলাদেশ ইসলামি ছাত্রসেনা : আবু জাফর

মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত, সূফিবাদী উদার একমাত্র ইসলামি ছাত্রসংগঠন বাংলাদেশ ইসলামি ছাএসেনার ৪ দশক পূর্তি উদযাপন উপলক্ষে ছাত্র সমাবেশ ও বর্ণাঢ্য শোভাযাত্রা বাংলাদেশ ইসলামি ছাত্রসেনা চাঁদপুর সদর উপজেলার ব্যবস্থাপনায় সম্পন্ন হয়েছে।
২১ শে জানুয়ারী মঙ্গলবার সংগঠনের জেলা কার্যালয়ে সকাল ১০ ঘটিকায় আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
ছাত্র সমাবেশ ও বর্ণাঢ্য শোভাযাত্রার সভাপতিত্ব করেন বাংলাদেশ ইসলামি ছাত্রসেনা চাঁদপুর সদর উপজেলা সভাপতি মোঃ নুরুন্নবী মিয়াজি রুবেল।
প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ইসলামি ফ্রন্ট চাঁদপুর জেলার সভাপতি অধ্যক্ষ আবু জাফর মোঃ মাঈনুদ্দিন।
তিনি তাঁর বক্তব্যে বলেন, বাংলাদেশের একমাত্র অহিংস আদর্শিক ছাত্র  সংগঠন বাংলাদেশ ইসলামি ছাত্রসেনা। বাংলাদেশ ইসলামি ছাত্রসেনা সব সময় আদর্শিক আন্দোলনের মধ্য দিয়ে ছাত্রদের অধিকার আদায়ে কাজ করে যাচ্ছে। তিনি তাঁর বক্তব্যে আরো বলেন, “সুন্নী মতাদর্শ ভিত্তিক ইসলামী সমাজ প্রতিষ্ঠাই আমাদের লক্ষ্য”। এ প্রতিপাদ্যকে সামনে রেখেই আগামীর বিপ্লবের পথকে সুগম ও তরান্বিত করতে, পথহারা ছাত্রসমাজকে আদর্শবাহী সংগঠনের ছায়াতলে আসার আহ্বান জানান।
ছাত্র সমাবেশ ও বর্ণাঢ্য শোভাযাত্রায় উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ ইসলামি ফ্রন্ট চাঁদপুর জেলা সাংগঠনিক সম্পাদক মোঃ হুমায়ন কবির।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ ইসলামী ফ্রন্ট চাঁদপুর জেলার সিনিয়র সহ- সভাপতি অধ্যক্ষ মাওঃ মোঃ জসিম উদ্দিন, বাংলাদেশ ইসলামী যুবসেনা চাঁদপুর জেলার সভাপতি পীরজাদা খাজা মোঃ যোবায়ের, সাংগঠনিক সম্পাদক যুবনেতা মোঃ বজলুর রশিদ সোহেল, জেলা ইসলামি ফ্রন্টের প্রচার সম্পাদক মাওঃ হাসানুজ্জামান, সাহিত্য সালস্কৃতিক সম্পাদক মাওঃ সানাউল্লাহ নূরী, চিকিৎসা বিষয়ক সম্পাদক কাজী মানিক, ছাত্রসেনা চাঁদপুর জেলার সাবেক সিনিয়র সহ-সভাপতি মো নবাব খাঁন প্রমুখ।
ছাত্র সমাবেশ ও বর্ণাঢ্য শোভাযাত্রার সদস্য সচিব ও  বাংলাদেশ ইসলামি ছাত্রসেনা চাঁদপুর সদর উপজেলার সাংগঠনিক সম্পাদক মোঃ বোরহান উদ্দিনের সঞ্চালনায় প্রধান বক্তার বক্তব্য রাখেন ছাত্রনেতা মোঃ রিয়াজুল করিম বাছিম।
তিনি তাঁর বক্তব্যে বলেন, ছাত্রদের নিরাপদ আশ্রয়স্থল বাংলাদেশ ইসলামি ছাত্রসেনা। তিনি আরো বলেন, শিক্ষা ক্যাম্পাস গুলোতে সকল ছাত্ররাজনীতির সহাবস্থান নিশ্চিত করার জন্য প্রশাসনকে আহ্বান জানান।
সমাবেশে আরও বক্তব্য রাখেন, বাংলাদেশে ইসলামি ছাত্রসেনা চাঁদপুর জেলার সাবেক সভাপতি মোঃ জহিরুল ইসলাম, ছাত্রসেনা চাঁদপুর জেলার সহ-সাধারণ সম্পাদক মোঃ নুরুল আলম মামুন, ছাত্রসেনা চাঁদপুর জেলার সদস্য সালাউদ্দিন ও ছাত্রসেনা চাঁদপুর সদর উপজেলার সাধারণ সম্পাদক মোঃ মাহবুব আলম নিশাত প্রমুখ।
আলোচনা সভা শেষে বেলা ১২ টায় চাঁদপুর কেন্দ্রীয় শহীদ মিনার থেকে পাঁচ শতাধিক লোকের উপস্থিতিতে বিশাল শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রাটি চাঁদপুর শহরের কালীবাড়ি মোড় হয়ে নতুন বাজার, চিত্রলেখা সহ গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে পুনরায় হাসান আলী স্কুল মাঠে মোনাজাতের মাধ্যমে সমাবেশ ও বর্ণাঢ্য শোভাযাত্রার কার্যক্রম সমাপ্ত ঘোষণা করেন।
-প্রেস বার্তা
Facebook Comments

Check Also

দেশ ও জাতীর প্রয়োজনে বেগম জিয়ার মুক্তির কোন বিকল্প নেই : সৌদি আরবে ফারুক

সৌদি আরব প্রতিনিধি : সৌদিতে বিএনপি আয়োজিত প্রতিবাদ সভায় জয়নাল আবেদীন ফারুক বলেন- বিএনপি চেয়ারপার্সন সাবেক …

vv