ব্রেকিং নিউজঃ
Home / ইলিশের বাড়ি চাঁদপুর / ‘চাঁদমুখ’ নতুন কমিটি গঠন : পলাশ সভাপতি, জাকির সম্পাদক

‘চাঁদমুখ’ নতুন কমিটি গঠন : পলাশ সভাপতি, জাকির সম্পাদক

মাসুদ হোসেন : ‘প্রতিদিন সমাজের জন্য অন্ততঃ একটি ভালোকাজ’ এই মূলমন্ত্রকে সামনে রেখে চাঁদমুখ এর নতুন কমিটি গঠন করা হয়েছে। ৫১ সদস্য বিশিষ্ট এই কমিটি আগামী ২ বছর দায়িত্ব পালন করবে। এতে ইউএনবি’র সাংবাদিক (ডিস্ট্রিক এডিটর) রাশেদ শাহরিয়ার পলাশ সভাপতি এবং এইচ এম জাকির সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। কমিটিতে শিক্ষক, চিকিৎসক, ইঞ্জিনিয়ার, সমাজ সেবকসহ সমাজের নানা শ্রেনী পেশার মানুষের প্রতিনিধিত্ব রয়েছে।

গত শুক্রবার (৬ এপ্রিল) চাঁদপুর মাতৃপীঠ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে সংগঠনের সাধারণ সভায় এই কমিটি গঠন করা হয়। কার্যনিবাহী পরিষদ ছাড়াও এই সংগঠনের একটি উপদেষ্টা পরিষদ এবং একটি সাধারণ পরিষদ রয়েছে।

চাঁদমুখ সমাজের শুভ পরিবর্তন সামনে নিয়ে আসবে। এই সংগঠনের মাধ্যমে তরুনদের সমাজ পরিবর্তনে অংশ নেয়ায় উদ্বুদ্ধ করা হবে। তাছাড়া কর্মসংস্থান, বিকল্প কর্মসংস্থান, ভালো চিন্তার সমন্বয়ে সবাইকে এগিয়ে নিয়ে যাবে। মাদক, বাল্যবিবাহ এবং জঙ্গিবাদ প্রতিরোধে কাজ করবে তারা। এছাড়া সমাজের অনগ্রসর অংশ তথা প্রতিবন্ধী, এবং পিছিয়ে পড়া জনগোষ্ঠীকেও তারা মূল ধারায় নিয়ে আসার জন্য কাজ করবে।

চাঁদমুখ সংস্কৃতি ও সাহিত্য চর্চাকে প্রাধান্য দিবে। যাতে তরুন সমাজ হতাশাগ্রস্ত না হয়ে আলোকিত জীবন গড়ে তুলবে।

এই সংগঠনটি তথ্য প্রযুক্তিকে গুরুত্ব দিবে। যাতে সরকারি চাকুরীর জন্য হণ্য হয়ে না ঘুরে তরুন সমাজ বিকল্প আয়ের উৎস খুঁজে পায়।
উল্লেখ্য, চাঁদমুখের সদস্য হতে হলে তাকে ধুমপান মুক্ত এবং মাদক বিরোধী শপথ নিতে হয়।

‘চাঁদমুখ’ কার্যনির্বাহী পরিষদ (২০১৮-২০১৯)
১। সভাপতিঃ রাশেদ শাহরিয়ার পলাশ, ২। সহ সভাপতিঃ শেখ মহিউদ্দিন রাসেল, ৩। সহ সভাপতিঃ মোঃ হাবিবুর রহমান পাটওয়ারী, ৪। সহ সভাপতিঃ শাহমুব জুয়েল, ৫। সহ সভাপতিঃ তাছলিমা মুন্নী, ৬। সহ সভাপতিঃ মোঃ ওয়ালিদ হোসেন,
৭। সাধারণ সম্পাদকঃ এইচএম জাকির, ৮। যুগ্ন সাধারণ সম্পাদকঃ মুহাম্মদ ফরিদ হাসান, ৯। যুগ্ন সাধারণ সম্পাদকঃ নিয়াজ মোর্শেদ, ১০। সহ সাধারণ সম্পাদকঃ সোহরাব হোসাইন, ১১। সহ সাধারণ সম্পাদকঃ মিজি মাছুম, ১২। সহ সাধারণ সম্পাদকঃ মোঃ ইমাম হোসেন, ১৩। সাংগঠনিক সম্পাদকঃ আব্দুল আজিজ শিশির, ১৪। যুগ্ন সাংগঠনিক সম্পাদকঃ মোঃ মাসুদুর রহমান, ১৫। যুগ্ন সাংগঠনিক সম্পাদকঃ মোঃ মিজানুর রহমান, ১৬। সহ সাংগঠনিক সম্পাদকঃ আবু বকর বিপুল, ১৭। সহ সাংগঠনিক সম্পাদকঃ মোঃ ইসহাক পাটওয়ারী, ১৮। সহ সাংগঠনিক সম্পাদকঃ সবুজ চন্দ্র দাস, ১৯। সহ সাংগঠনিক সম্পাদকঃ ডাঃ সাইফুল ইসলাম জাবেদ, ২০। তথ্য ও প্রযুক্তি সম্পাদকঃ ইয়াছির আরাফাত, ২১। যুগ্ন তথ্য ও প্রযুক্তি সম্পাদকঃ ফারহানা ইয়াছমিন রিতা, ২২। বিজ্ঞান বিষয়ক সম্পাদকঃ জান্নাতুল ফেরদৌস, ২৩। শিক্ষা বিষয়ক সম্পাদকঃ রাহুল সাহা, ২৪। স্বাস্থ্য বিষয়ক সম্পাদকঃ ডাঃ তামজীদ হোসেন, ২৫। যুগ্ন স্বাস্থ্য বিষয়ক সম্পাদকঃ ডাঃ মোঃ ইমরান এইচ খান, ২৬। অর্থ সম্পাদকঃ আই কে হেলাল, ২৭। যুগ্ন অর্থ সম্পাদকঃ রেদোয়ান হোসাইন, ২৮। সমাজ কল্যাণ সম্পাদকঃ মোঃ শাহাদাত হোসেন, ২৯। আইন বিষয়ক সম্পাদকঃ পবিত্র সরকার, ৩০। মহিলা বিষয়ক সম্পাদকঃ ফাতেমা আক্তার সারমিন, ৩১। যুগ্ন মহিলা বিষয়ক সম্পাদকঃ আফরিনা আনোয়ার, ৩২। সাহিত্য সম্পাদকঃ ফয়সাল আহমেদ মৃধা, ৩৩। অনুষ্ঠান সম্পাদকঃ আব্দুল খালেক মুন্সি, ৩৪। যুগ্ন অনুষ্ঠান সম্পাদকঃ মায়মুনা রহমান, ৩৫। সাংস্কৃতিক সম্পাদকঃ প্রশিকা সরকার, ৩৬। যুগ্ন সাংস্কৃতিক সম্পাদকঃ সানজিদা নাছরিন রুপাই, ৩৭। যোগাযোগ সম্পাদকঃ মোঃ রাকিবুল হাসান, ৩৮। আন্তর্জাতিক সম্পাদকঃ আবুল কালাম আজাদ, ৩৯। প্রকাশনা সম্পাদকঃ কাজী সাইফ, ৪০। প্রশিক্ষণ সম্পাদকঃ মোঃ ওয়ালি উল্যাহ, ৪১। প্রচার সম্পাদকঃ কেএম সালাউদ্দিন, ৪২। ক্রীড়া সম্পাদকঃ আরিফুল ইসলাম হৃদয়,
৪৩। পাঠাগার সম্পাদকঃ মোঃ সোহেল গাজী, ৪৪। মানব সম্পদ বিষয়ক সম্পাদকঃ আব্দুল্লাহ সাফি, ৪৫। পরিবেশ বিষয়ক সম্পাদকঃ মুহাম্মদ আল-আমিন, ৪৬। দূর্যোগ ও ত্রাণ সম্পাদকঃ মোঃ সালাউদ্দিন, ৪৭। কল্যাণ ও পূণর্বাসন সম্পাদকঃ মহসিন হোসেন, ৪৮। পর্যটন বিষয়ক সম্পাদকঃ মোঃ মুরাদ হোসেন, ৪৯। দপ্তর দম্পাদকঃ মোঃ সালাহ্ উদ্দিন, ৫০। নির্বাহী সদস্যঃ মাঈনুল হাসান, ৫১। নির্বাহী সদস্যঃ মাহাতির রহমান।
Facebook Comments

Check Also

ফরিদগঞ্জে কৃষকের মাঝে বীজ বিতরণ

এস. এম ইকবাল : ফরিদগঞ্জের অসহায় কৃষকের মাঝে মাস্ক ও বীজ বিতরন করেছেন সদ্য (পিআরএল) সিনিয়র …

vv