ব্রেকিং নিউজঃ
Home / আঞ্চলিক খবর / চাঁদপু‌রের সাংস্কৃ‌তিক অঙ্গে‌নের প্রিয় মুখ ইয়া‌হিয়া কিরনের দাফন সম্পন্ন

চাঁদপু‌রের সাংস্কৃ‌তিক অঙ্গে‌নের প্রিয় মুখ ইয়া‌হিয়া কিরনের দাফন সম্পন্ন

সাইদ হোসেন অপু চৌধুরী : চাঁদপুর সাংস্কৃ‌তিক অঙ্গ‌নের প্রিয়মুখ শ্রদ্ধাভাজন ব‌্যা‌ক্তিত্ব, ‌বি‌শিষ্ঠ সাংস্কৃ‌তিক সংগঠক, সাংস্কৃতিক চর্চা কেন্দ্রের সদস্য সচিব, বর্নচোরা নাট‌্য গো‌ষ্ঠির সা‌বেক সভাপ‌তি শহরের মুন্সেফ পাড়ার বাসিন্দা ইয়াহিয়া কিরণ (৬২) আর বেঁচে নেই।

বুধবার (২৭ জানুয়ারি) দিনগত রাত ১২ টার দিকে তিনি বুকের ব্যাথা অনুভব করলে শহরের হাজী মহসিন রোডস্থ প্রিমিয়ার হসপিটালে চিকিৎসা নিতে এসে সেখানেই মৃত্যুবরণ করেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

মরহুম ইয়াহিয়া কিরণ চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি, দৈনিক ইত্তেফাক ও বাংলাদেশ টেলিভিশনের জেলা প্রতিনিধি গোলাম কিবরিয়া জীবনের ছোট ভাই। মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই ছেলে, এক মেয়েসহ অসংখ্য গুনগ্রাহী রেখে যান।

২৮ জানুয়া‌রি বৃহস্প‌তিবার পারিবারিক সিদ্ধান্তের আলোকে বাদ জোহর শহরের চিশতিয়া জামে মসজিদ প্রাঙ্গন, হাসান আলী সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে নামাজের জানাযা অনুষ্ঠিত হয়। এর পূ‌র্বে মরহুমের মরদেহ জেলা শিল্পকলা একাডেমি ও সাংস্কৃতিক চর্চা কেন্দ্রে সাংস্কৃ‌তিক কর্মী ও সহকর্মীদের জন‌্য আনা হয়। নামাজের জানাযা শেষে শহরের বাস্ট স্ট্যান্ড এলাকার পৌর গোরস্থানে দাফন করা হয়।

নামাজে জানাযায় মরহু‌মের জীবন ও ক‌র্মের দিক তু‌লে ধ‌রে বক্তব‌্য রা‌খেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আবদুল্লাহ আল মাহমুদ জামান, চাঁদপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নাঈম পাটোয়ারী দুলাল, সাংগঠনিক সম্পাদক মজিবুর রহমান ভূঁইয়া, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি ইকবাল হোসেন পাটোয়ারী, সাধারণ সম্পাদক রহিম বাদশা, সাবেক সভাপতি কাজী শাহাদাত, গোলাম কিবরিয়া জীবন, শহীদ পাটোয়ারী, গিয়াসউদ্দিন মিলন, বিশিষ্ট ব্যবসায়ী কাজী হুমায়ূন, মুক্তিযুদ্ধের বিজয় মেলার মহাসচিব হারুন আল রশীদ, চাঁদপুর প্রেসক্লাব সাবেক সাধারণ সম্পাদক সোহেল রুশদী, কাউন্সিলর হেলাল হোসাইন, মরহুমের ছেলে সাংবাদিক শাহরিয়ার পলাশ।

মরহু‌মের নামা‌জের জানাযায় আত্মীয় স্বজন, প‌রিবা‌রের সদস‌্য, সাংস্কৃ‌তিক, রাজ‌নৈ‌তিক ও সামা‌জিক সংগঠ‌নের কর্মী ও অংস‌খ‌্য ধর্মপ্রাণ মুসল্লীগণ অংশ নেয়।

ইয়াহিয়া কিরণের মৃত্যুর সংবাদ পেয়ে বৃহস্পতিবার রাতে ও সকালে তাঁর সহকর্মী এবং আত্মীয় স্বজনরা একনজর দেখার জন্য মুন্সেফপাড়া বাসায় ছুটে আসেন। প্রিয় সহকর্মীকে হারিয়ে চাঁদপুরের সংস্কৃতিক অঙ্গনে শোকের ছায়া নেমে আসে।

Facebook Comments

Check Also

শাহরাস্তিতে আন্তর্জাতিক নারী দিবসে আলোচনা সভা

নোমান হোসেন আখন্দ : করোনাকালে নারী নেতৃত্ব, গড়বে নতুন সমতার বিশ্ব, এ প্রতিপাদ্য কে সামনে …

Shares
vv