ব্রেকিং নিউজঃ
Home / বাংলাদেশ / রাজনীতি / চাঁদপুর ৫নং ওয়ার্ড পৌর আওয়ামী লীগের ত্রি বার্ষিক সম্মেলন সম্পন্ন

চাঁদপুর ৫নং ওয়ার্ড পৌর আওয়ামী লীগের ত্রি বার্ষিক সম্মেলন সম্পন্ন

সাইদ হোসেন অপু চৌধুরী : চাঁদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র নাছির উদ্দিন আহমেদ বলেছেন, আজকের এই সম্মেলন অত্যন্ত গুরুত্বপূর্ণ। জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী ও ক্ষমতায় থাকতে হলে এই সম্মেলনের ভূমিকা অনেক বেশী। একসময় এই ওয়ার্ডের আওয়ামী লীগের কার্যক্রমে দূর্বলতা ছিল, কিন্তু বর্তমানে এই ওয়ার্ডের আওয়ামী লীগ অনেক শক্তিশালী।

রবিবার দুপুরে রঘুনাথপুর হাজী এ করিম খান উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে ৫নং ওয়ার্ড পৌর আওয়ামী লীগের ত্রি বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রধান অতিথি বলেন, যেহেতু এই ওয়ার্ডের আওয়ামী লীগ অনেক শক্তিশালী, সেহেতু আপনাদের খেয়াল রাখতে হবে, বিএনপি জামাতের সন্ত্রাসীরা যেন মাথা চাড়া দিয়ে না উঠতে পারে এবং তারা যেন কোনরূপ ষড়যন্ত্রে লিপ্ত না হতে পারে।

তিনি আরো বলেন, একসময় এই জাতি অনেক নির্যাতিত ও শোষিত জাতি ছিলো। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান তাঁর জিবন-যৌবন ত্যাগ এদেশের জাতিকে স্বাধীনতা এনে দিয়েছিলেন। কিন্তু স্বাধীনতা বিরোধীরা তা সহ্য না করতে পেরে জাতির পিতাকে ও তাঁর স্বপরিবারকে নির্মমভাবে হত্যা করেছিল যেন এদেশ আবার পরাধীন হয়ে যায়। জননেত্রী শেখ হাসিনা ক্ষমতায় আসার পরে এদেশ আবার উন্নয়নের শিখড়ে পৌছে যায় এবং বঙ্গবন্ধু সোনার বাংলা বিনির্মানে এদেশ অনেক এগিয়ে গেছে। আজ উন্নত বিশ্ব এখন বাংলাদেশের দিকে তাকিয়ে আছে।

৫নম্বর ওয়ার্ড পৌর আওয়ামর লীগের সভাপতি আলহাজ্ব মো: আবুল হোসেনের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবু নঈম পাটওয়ারী দুলাল।

তিনি প্রথমেই স্মরন করেন হাজী আব্দুল করিম খান সহ অনেককে,যারা এদেশের জন্য অনেক আত্মত্যাগ করেছেন। তিনি নতুন প্রজন্মকে উদ্দ্যেশে করে বলেন, তোমাদের এই ধরনের আত্মত্যাগকারী সম্পর্কে জানতে হবে। আজকে যারা নেতৃত্ব দিবে তারা থাকবে মাদকমুক্ত, সন্ত্রাস বিরোধী।

তিনি আরো বলেন, এদেশে আশ্রয়হীন,গৃহহীন একটি পরিবারও থাকতে পারবে না। কারন যাদের থাকার ঘর নেই তাদের জন্য এই সরকার ঘরের ব্যবস্থা করছেন। শুধু তাই নয় ছাত্রদের পড়াশুনার জন্য বৃত্তি ও বইয়ের ব্যবস্থা করছেন। আজকে নারীরা কোন অংশে পিছিয়ো নেই। সর্বক্ষেত্রে সর্বস্থানে নারীদের অগ্রনী ভূমিকা রয়েছে। আর এই সু্যোগ করে দিয়েছে জননেত্রী শেখ হাসিনা।

৫নম্বর ওয়ার্ড পৌর আওয়ামী লীগের সাধারন সম্পাদক মো: জাকির হোসেন মিয়াজীর পরিচালনায় জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আহসান উল্লা আখন্দ, সাংগঠনিক সম্পাদক তাফাজ্জল হোসেন এসডু পাটওয়ারী, শিক্ষা ও মানব বিষয়ক সম্পাদক জিল্লুর রহমান জুয়েল, শ্রম বিষয়ক সম্পাদক নুরুল ইসলাম মিয়াজী, সদস্য মো: ওহাব জমাদার, অ্যাডভোকোট সাইফুদ্দিন বাবু, শহর আওয়ামী লীগের সভাপতি নুরুল ইসলাম নুরু, সাংগঠনিক সম্পাদক সাব্বির হোসেন মন্টু দেওয়ান, ৫নম্বর ওয়ার্ড যুবলীগের আহবায়ক আজাদ মিয়াজী, ছাত্রলীগের সভাপতি মো: আরিফ শেখ প্রমূখ।

অনুষ্ঠানের শুরুতে উদ্ধোধকের বক্তব্য রাখেন চাঁদপুর পৌর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি রাধা গোবিন্দ গোপ।

এসময় উপস্থিত ছিলেন, চাঁদপুর পৌর আওয়ামী লীগের যুগ্ম সস্পাদক মাহমুদুর রহমান মিঠু, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক কবির পাটওয়ারী, কৃষি বিষয়ক সম্পাদক জাহাঙ্গির বেপারী, সদস্য আলমগীর হায়দার ভূইয়া, শিপন চৌধুরী, মুজাহের টিপু খান, রিজু পাটওয়ারী, বিল্পপ চক্রবর্তী।

অনুষ্ঠানের শুরুতে জাতীয় সংগীতের মাধ্যমে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়। পবিত্র কোরআন থেকে তিলাওয়াত করেন হাফেজ মাওলানা আমিনুল হক। এসময় আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

Facebook Comments

Check Also

চাঁদপুরে মেয়র প্রার্থী আক্তার মাঝির এলাকাবাসীর সাথে মতবিনিময়

এইচ.,এম নিজাম : পুলিশী বাঁধার মুখেও ৯নং ওয়ার্ডের এলাকাবাসীর সাথে মতবিনিময় করেছেন আসন্ন চাঁদপুর পৌরসভা …

vv