ব্রেকিং নিউজঃ
Home / ক্যাম্পাস / চাঁদপুর সরকারি কলেজের একাডেমিক কাউন্সিলের জরুরী সভা

চাঁদপুর সরকারি কলেজের একাডেমিক কাউন্সিলের জরুরী সভা

নিজস্ব প্রতিবেদক : মেঘনা পাড়ের বাতিঘর বলে খ্যাত চাঁদপুর সরকারি কলেজে ২৬ সেপ্টেম্বর (রবিবার) বেলা বারটায় একাডেমিক কাউন্সিলের এক জরুরী সভা অনুষ্ঠিত হয়।

কলেজ অধ্যক্ষ প্রফেসর অসিত বরণ দাশের সভা প্রধানে অনুষ্ঠিত সভায় উপাধ্যক্ষ প্রফেসর মোঃ আবুল খায়ের সরকার, বাংলা বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর মোঃ আজিম উদ্দিন, অর্থনীতি বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর মোঃ জসিম উদ্দিন, সমাজকর্ম বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর মোঃ আলাউদ্দিন, বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধানগণ, ব্যবস্থাপনা বিভাগের সহকারী অধ্যাপক কিউ এম হাসান শাহরিয়ার, শিক্ষক পরিষদ সম্পাদক ও উদ্ভিদবিদ্যা বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মদ কামরুল হাছান এবং আইসিটি বিষয়ে অভিজ্ঞ শিক্ষক কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। একাডেমিক কাউন্সিলের জরুরী সভায় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ ‘চাঁদপুর সরকারি কলেজ’ নিয়ে বিভিন্ন ব্যক্তি বা গোষ্ঠির বিভিন্ন বিভ্রান্তিমূলক তথ্য প্রদান এবং তথ্য শেয়ারের বিষয়টি নিয়ে আলোচনা করা হয়। এক্ষেত্রে কলেজ কর্তৃপক্ষের বক্তব্য সুস্পষ্ট এবং নিম্নরূপ:

ইদানিং লক্ষ্য করা যাচ্ছে, বিভিন্ন ব্যক্তি বা গোষ্ঠি ‘চাঁদপুর সরকারি কলেজ’ নাম ব্যবহার করে অনেকগুলো ফেসবুক পেজ বা ফেসবুক গ্রুপ খুলে বিভিন্ন বিভ্রান্তিকর তথ্য প্রচার এবং শেয়ার করছে। এতে জনমনে তথা শিক্ষার্থী ও তাদের অভিভাবকদের মনে নানান প্রশ্নের সৃষ্টি হচ্ছে এবং কলেজ প্রশাসনের কাজের মারাত্মক ব্যাঘাত ঘটছে। তাদের এই উদ্দেশ্যমূলক এবং অনাকাঙ্খিত কাজের ফলে কোমলমতি শিক্ষার্থীদের মনে সংশয়ের সৃষ্টি হচ্ছে। যারা এমন জঘন্য কাজের সাথে যুক্ত, তাদেরকে ‘চাঁদপুর সরকারি কলেজ’ নাম ব্যবহার করে বা চাঁদপুর সরকারি কলেজ নিয়ে এধরণের অপপ্রচার চালাতে নিষেধ করা হল।

অন্যথায় কলেজ কর্তৃপক্ষ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবে। তবে কারো কোন তথ্যের প্রয়োজন হলে, দায়িত্বপ্রাপ্ত তথ্য প্রদানকারী কর্মকর্তার সাথে যোগাযোগ করে তথ্য জেনে নেয়া, বিভাগীয় শিক্ষকবৃন্দের সাথে যোগাযোগ করে তথ্য জেনে নেয়া, কলেজ হটলাইন নাম্বারে যোগাযোগ করে তথ্য জেনে নেয়া এবং কোন অভিযোগ, সমালোচনা বা সুপরামর্শ থাকলে অভিযোগ বক্সে তা জমা দেয়ার জন্য অনুরোধ করা হলো।

Facebook Comments

Check Also

মতলব উত্তরে ২০ আসামী আটক

মতলব উত্তর ব্যুরো : মতলব উত্তর থানা পুলিশ বিশেষ অভিযান চালিয়ে জিআর ওয়ারেন্ট মূলে ১৪ …

Shares
vv