ব্রেকিং নিউজঃ
Home / দেশজুড়ে / চাঁদপুর সদরে সিএইচসিপি’দের অবস্থান কর্মসূচির ২য় দিন অতিবাহিত

চাঁদপুর সদরে সিএইচসিপি’দের অবস্থান কর্মসূচির ২য় দিন অতিবাহিত

মাসুদ হোসেন : “শেখ হাসিনার অবদান, কমিউনিটি ক্লিনিক বাঁচায় প্রাণ”- এ শ্লোগানকে সামনে রেখে সিএইচসিপি’দের চাকুরী রাজস্ব করণের দাবীতে চাঁদপুর সদর উপজেলায় কমিউনিটি ক্লিনিকে কর্মরত সিএইচসিপি’দের ৩ দিন ব্যাপি অবস্থান কর্মসূচীর দ্বিতীয় দিন অতিবাহিত হয়েছে।

চাঁদপুর সদর উপজেলার ৪৪টি কমিউনিটি ক্লিনিকের ৪৩জন সিএইচসিপি রবিবার (২১ জানুয়ারি) উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে দ্বিতীয় দিনের মত অবস্থান কর্মসূচি পালন করেছে। উক্ত কর্মসূচিতে কমিউনিটি হেলথ কেয়ার প্রোভাইডার এসোসিয়েশন চাঁদপুর সদর উপজেলা শাখার সভাপতি মোঃ রিয়াদ খান ও সাধারন সম্পাদক সালেহ্ আহম্মেদ বক্তব্য রাখেন।

চাঁদপুর সদর উপজেলা শাখার সভাপতি মোঃ রিয়াদ খান বলেন, বাংলাদেশ কমিউনিটি হেলথ কেয়ার প্রোভাইডার এসোসিয়েশন কেন্দ্রীয় পরিষদের নির্দেশ মোতাবেক শনিবার (২০ জানুয়ারি) থেকে শুরু হওয়া সোমবার (২২ জানুয়ারি) পর্যন্ত উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে অবস্থান কর্মসূচি চলবে।

এতে যদি আমাদের দাবী মেনে নেওয়া না হয় তাহলে আমরা আগামী মঙ্গলবার (২৩ জানুয়ারি) সিভিল সার্জন কার্যালয়ের সামনে অবস্থান কর্মসূচি পালন করবো এবং ২৪,২৫ ও ২৬ জানুয়ারি কর্মবিরতি চলবে। এর মধ্যে সরকার ও অধিদপ্তর থেকে চাকুরী রাজস্ব করণের ঘোষনা না আসলে আগামী ২৭ জানুয়ারি থেকে ৩১ জানুয়ারি পর্যন্ত জাতীয় প্রেসক্লাব, ঢাকায় লাগাতার অবস্থান কর্মসূচি চলবে।

এতেও যদি দাবী কার্যকর না হয় আগামী ১লা ফেব্রুয়ারি থেকে রাজস্ব করণের এক দফা দাবী বাস্তবায়ন না হওয়া পর্যন্ত আমরন অনশন শুরু হইবে।

জানা যায়, চাঁদপুর সদর উপজেলার ৪৪টি কমিউটনিটি ক্লিনিকের মাধ্যমে প্রতিদিন গড়ে প্রায় দুই হাজার রোগী স্বাস্থ্য সেবা নিয়ে থাকেন। কিন্তু সিএইচসিপি’দের অবর্তমানে তাদের কাঙ্খিত স্বাস্থ্যসেবা পেতে ব্যহত হচ্ছে।

Facebook Comments

Check Also

মতলবে দ্রুত নমুনা সংগ্রহে রুহুল এমপি’র ২টি মাইক্রোবাস প্রদান

মনিরুল ইসলাম মনির : চাঁদপুর-২ (মতলব উত্তর-মতলব দক্ষিণ) নির্বাচনী এলাকার মতলব উত্তর ও মতলব দক্ষিণ …

vv