ব্রেকিং নিউজঃ
Home / স্বাস্থ্য / চাঁদপুর সদরে করোনায় ৮ শতাধিক আক্রান্তের মধ্যে প্রাণ গেল ২১ জনের

চাঁদপুর সদরে করোনায় ৮ শতাধিক আক্রান্তের মধ্যে প্রাণ গেল ২১ জনের

মাসুদ হোসেন : করোনাভাইরাসের তান্ডবে লন্ডভন্ড পুরো বিশ্ব। তার কোন অংশে কমতি নেই আমাদের দেশও। সারা দেশের ন্যায় চাঁদপুর জেলার সকল প্রান্তরে ছড়িয়ে গেছে মহামারী এই ভাইরাসটি।

মঙ্গলবার (২৫ আগস্ট) পর্যন্ত চাঁদপুর জেলা জুড়ে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা ২ হাজার ছাড়িয়েছে। তার মধ্যে চাঁদপুর সদর উপজেলায় প্রায় এক তৃতীয়াংশ।

মঙ্গলবার (২৫ আগস্ট) পর্যন্ত জেলায় ২০৯৯ জন আক্রান্তের মধ্যে সদর উপজেলায় ৮ শতাধিক। উপজেলার ১৪ টি ইউনিয়নের তুলনায় চাঁদপুর পৌরসভায় এর ভয়াবহতা বেশী লক্ষ্য করা গেছে। মঙ্গলবার চাঁদপুর সদর উপজেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা যায়, উপজেলার ১৪টি ইউনিয়নের মধ্যে ১২টি ইউনিয়ন ও চাঁদপুর পৌরসভায় করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৮৩৯ জন। সুস্থ হয়েছেন ৫৮০ জন। বাকী ২৩৮ জন চিকিৎসাধীন। আক্রান্তদের মধ্যে মৃতের সংখ্যা ২১ জনে।

চাঁদপুর সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ সাজেদা বেগম পলিন মঙ্গলবার এক প্রেস নোটে জানান, উপজেলার ১নং বিষ্ণুপুর ইউনিয়নে ১০ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে ৮ জন সুস্থ ও বাকী ২ জন চিকিৎসাধীন, ২নং আশিকাটি ইউনিয়নে ৮ জন করোনায় আক্রান্ত হয়েছেন।

এদের মধ্যে ৭ জন সুস্থ ও ১ চিকিৎসাধীন, ৩নং কল্যাণপুর ইউনিয়নে ৯ জন আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে ১ জন মৃত ও বাকী ৮ জন সুস্থ, ৪নং শাহমাহমুদপুর ইউনিয়নে ১১জন আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে ১জন মৃত, ৮ জন সুস্থ ও ২ জন চিকিৎসাধীন, ৫নং রামপুর ইউনিয়নে ১৪ জন আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে ২ জন মৃত, ১১ জন সুস্থ ও ১ জন চিকিৎসাধীন, ৬নং মৈশাদী ইউনিয়নে ১৪ জন আক্রান্ত হয়েছেন।

এদের মধ্যে ১জন মৃত ও ১৩ জন সুস্থ, ৮নং বাগাদী ইউনিয়নে ১১ জন আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে ৭ জন সুস্থ ও ৪ জন চিকিৎসাধীন, ৯নং বালিয়া ইউনিয়নে ৮ জন আক্রান্ত হয়েছেন।

এদের মধ্যে ৭ জন সুস্থ ও ১ জন চিকিৎসাধীন, ১০নং লক্ষ্মীপুর মডেল ইউনিয়নে ৬ জন আক্রান্তের মধ্যে সবাই সুস্থ, ১২নং চান্দ্রা ইউনিয়নে ৩ জন আক্রান্তের মধ্যে সবাই সুস্থ, ১৩নং হানারচরে ১ জন আক্রান্ত রোগী বর্তমানে সুস্থ, ১৪নং রাজরাজেশ্বরে ১ জন আক্রান্ত রোগী বর্তমানে সুস্থ ও চাঁদপুর পৌরসভার বিভিন্ন ওয়ার্ডে ৭৪৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে ১৬ জন মৃত, ৫০০ জন সুস্থ ও বাকী ২২৭ জন চিকিৎসাধীন।

উল্লেখ্য, চাঁদপুর সদর উপজেলার ৭নং তরপুরচন্ডী ও ১১নং ইব্রাহীমপুর ইউনিয়নে এ পর্যন্ত কোন মানুষ করোনাভাইরাসে আক্রান্ত হননি। জনসাধারনের সচেতনতায় এই ২ ইউনিয়ন এখন পর্যন্ত করোনা মুক্ত রয়েছে।

Facebook Comments

Check Also

ফরিদগঞ্জে অত্যাধুনিক লাইফ জেনারেল হাসপাতালের উদ্ভোধন

এস.এম ইকবাল : ফরিদগঞ্জে আধুনিক স্বাস্থ্য সেবার অঙ্গিকার নিয়ে লাইফ জেনারেল হাসপাতাল আনুষ্ঠানিক ভাবে যাত্রা …

vv