ব্রেকিং নিউজঃ
Home / জনপ্রতিনিধি / চাঁদপুর সদরের ইব্রাহীমপুর ইউনিয়নে ২২শ’ জেলের মাঝে চাল বিতরণ

চাঁদপুর সদরের ইব্রাহীমপুর ইউনিয়নে ২২শ’ জেলের মাঝে চাল বিতরণ

সাইদ হোসেন অপু চৌধুরী : ইলিশ প্রজনন রক্ষায় ১৪ অক্টোবর থেকে ৪ নভেম্বর পর্যন্ত ২২ চাঁদপুরের পদ্মা-মেঘনার ৯০ কিলোমিটার এলাকায় ইলিশসহ সকল ধরণের মাছ আহরণ নিষিদ্ধ।

এ সময় সরকার জেলেদের সহায়তায় জেলার মতলব, সদর ও হাইমচর উপজেলার ৫১ হাজার ১৯০জন জেলের মধ্যে ৫০ হাজার জেলেকে ২০ কেজি করে খাদ্য সহায়তা চাল বরাদ্দ দিয়েছে। ইতোমধ্যে নদী উপকূলীয় অনেক ইউনিয়নে জেলেদের চাল বিতরণ সম্পন্ন হয়েছে।

তারই আলোকে বৃহস্পতিবার (২২ অক্টোবর) সকালে চাঁদপুর সদর উপজেলার ইব্রাহীমপুর ইউনিয়নের ২হাজার ১শ’ ৮৩জন জেলের মাঝে খাদ্য সহায়তা হিসেবে ২০ কেজি করে চাল বিতরণ করা হয়।

এ সময় সরকারি প্রতিনিধি হিসেবে উপস্থিত ছিলেন চাঁদপুর সদর উপজেলা সমবায় কর্মকর্তা দুলাল চন্দ্র দাস, ইউনিয়ন পরিষদের সচিব সালামত উল্লাহ খান শাহীন, ১নং ওয়ার্ড ইউপি সদস্য সিরাজ দিদার, ২নং ওয়ার্ড ইউপি সদস্য সেলিম বেপারী, ৩নং ওয়ার্ড ইউপি সদস্য সফিক আখন, স্থানীয় আওয়ামী লীগ নেতা নয়ন মোল্লা প্রমূখ।

ইউপি সচিব জানান, এই উনিয়নে নিবন্ধিত জেলে সংখ্যা হচ্ছে ২ হাজার ২শ’ ১৪জন। এর মধ্যে জাফরাবাদ অংশে ৫৩৬জন এবং নদীর পশ্চিম পাড়ে ১৬৪৭জন। তবে কিছু সংখ্যক জেলে মৃত্যুবরণ করেছেন। যার কারণে তাদের নামে চাল বরাদ্দ আসেনি।

Facebook Comments

Check Also

উদযাপিত হলো ইচ্ছা মানব উন্নয়ন সংস্থার ৬ষ্ঠ বর্ষপূর্তি ও স্বেচ্ছাসেবী মিলনমেলা

ইচ্ছা মানব উন্নয়ন সংস্থার ৬ষ্ঠ প্রতিষ্ঠাবার্ষিকী ও স্বেচ্ছাসেবী মিলনমেলা মোঃ আরিফুল ইসলাম হৃদয়ের সভাপতিত্বে ও …

Shares
vv