ব্রেকিং নিউজঃ
Home / শীর্ষ / চাঁদপুর শহরের ভ্যান চালক শিশু কুলসুমার পাশে ডিসি অঞ্জনা খান মজলিশ

চাঁদপুর শহরের ভ্যান চালক শিশু কুলসুমার পাশে ডিসি অঞ্জনা খান মজলিশ

অমরেশ দত্ত জয় : চাঁদপুর শহরের উত্তর শ্রীরামদীর ভ্যান চালক শিশু কুলসুমার প্রতি সহযোগিতার হাত নিয়ে এগিয়ে এসেছেন জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ।
২০শে জানুয়ারি বুধবার জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ডেকে কুলসুমকে এ সহযোগিতা করা হয়।
এ সময় কুলসুমের বাবা-মা ও ভাই বোন উপস্থিত ছিলেন।
জানা যায়, গত কয়েকদিন আগে কুলসুম নামে ৯ বছরের এক ভ্যানচালক মেয়ের ভিডিও ফেসবুকে ভাইরাল হয়। ভিডিওতে দেখা যায় মেয়েটি তার পরিবারের ভরণপোষণের জন্য ডাস্টবিন থেকে ময়লা কুঁড়িয়ে নিজেই ভ্যান চালিয়ে সেসব পরিবহন করে। ভিডিওটি ভাইরাল হলে তা চাঁদপুর জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট অঞ্জনা খান মজলিশের দৃষ্টিগোচর হয়। তিনি তৎক্ষণাৎ নির্বাহী ম্যাজিস্ট্রেট ইমরান-মাহমুদ-ডালিমকে সরেজমিনে মেয়েটির বাড়ি অনুসন্ধান করার জন্য পাঠান।
নির্বাহী ম্যাজিস্ট্রেট কর্তৃক অনুসন্ধানের পর জানা যায়, মেয়েটির পিতা এবং মাতা দুজনেই শারীরিকভাবে অসুস্থ এবং জীবিকা অর্জনের মতো কর্মক্ষম নন। অধিকন্তু, তাদের বাসস্থানও জীর্ণশীর্ণ এবং স্বাস্থ্যসম্মত নয়।
এদিকে খোঁজ খবর নেওয়া শেষে জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ মেয়েটির পরিবারের দুরাবস্থা লাঘব করার জন্য তাদেরকে ২ বান্ডিল টিন প্রদান করেন। একই সাথে ঘরে নতুন টিন লাগানোর জন্য ৬০০০ টাকা নগদ প্রদান করেন।
একইসাথে, মেয়েটির পিতা ও মাতার চিকিৎসার জন্য সিভিল সার্জন ডাঃ মোঃ সাখাওয়াত উল্যাহকে দায়িত্ব প্রদান করেন। চিকিৎসাকালীন সময়ে দৈনন্দিন কার্যনির্বাহের জন্য তিনি ঐ পরিবারকে আরো ১০,০০০ টাকা প্রদানসহ মোট ১৬০০০ টাকা প্রদান করেন।
কুলসুম এবং তার ভাইয়ের পড়ালেখা নিশ্চিত করার জন্য জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ সাহাবউদ্দিনকে দায়িত্ব প্রদান করা হয়। এ পরিবারের সার্বিক কার্যক্রম মনিটর করার জন্য উপজেলা নির্বাহী অফিসার চাঁদপুর সদর সানজিদা শাহনাজকে দায়িত্ব প্রদান করা হয়।
এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) মোহাম্মদ আব্দুল্লাহ আল মাহমুদ জামান, অতিরিক্ত জেলা প্রশাসক(রাজস্ব) অসীম চন্দ্র উপস্থিত ছিলেন।
Facebook Comments

Check Also

আজ ঐতিহাসিক ৭ই মার্চ

নিজস্ব প্রতিনিধি : আজ ঐতিহাসিক ৭ মার্চ। বাঙালি জাতির দীর্ঘ স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধের ইতিহাসে এক …

Shares
vv