ব্রেকিং নিউজঃ
Home / শীর্ষ / চাঁদপুর রেলস্টেশনের প্ল্যাটফর্মের দেয়াল নির্মাণের আগেই ভেঙে পড়ল

চাঁদপুর রেলস্টেশনের প্ল্যাটফর্মের দেয়াল নির্মাণের আগেই ভেঙে পড়ল

নিজস্ব প্রতিনিধি : রেলওয়ের চাঁদপুর বড় স্টেশনের প্ল্যাটফর্মের নির্মাণাধীন দেয়ালের ১৫০ ফুট ভেঙে পড়েছে। সোমবার (২০ সেপ্টেম্বর) ভেঙে পড়া স্থানে ঠিকাদার পুনরায় নির্মাণকাজ শুরু করলে স্থানীয়দের অভিযোগে চাঁদপুর পৌরসভার ৭নং ওয়ার্ডের কাউন্সিলর মো. সফিকুল ইসলাম কাজ বন্ধ করে দিয়েছেন।

স্থানীয়দের অভিযোগ- প্রায় ১০০ ফুট লম্বা ও প্রায় ২৫ ফুট চওড়া রেলস্টেশনের প্ল্যাটফর্মে নিম্নমানের কাজ করা হয়েছে। ফলে ১৫ দিনের মাথায় ব্যবহারের আগেই ১৫ ফুট বাই ১০ ফুট প্ল্যাটফর্মের পাকা দেয়াল সামান্য বৃষ্টির পানির চাপে ভেঙে গেছে। রোববার (১৯ সেপ্টেম্বর) বিকেল থেকে সন্ধ্যার মধ্যে রেলওয়ে নিরাপত্তা বাহিনী অফিসের ১০ ফুট আগে এ ১৫০ ফুট প্ল্যাটফর্মের দেয়ালটি পর্যায়ক্রমে ভেঙে পড়ে।

চাঁদপুর শহরের বড় স্টেশন এলাকার বাসিন্দা ও চাঁদপুর রেলওয়ের কর্মকর্তা মো. আব্দুর নূর জানান, চাঁদপুর বড় স্টেশন এলাকার প্ল্যাটফর্ম বর্ধিত করার কাজ চলছে। এ কাজ বিগত ৬-৭ মাস যাবত চলছে। বর্তমানে যে স্থানে দেয়াল ভেঙে পড়েছে সেখানে প্রায় ১৫ দিন আগে কাজ শেষ করা হয়েছে। বর্তমানে প্ল্যাটফর্মের কাজ চলছে।

গত শনিবার (১৮ সেপ্টেম্বর) দিনে ও রাতে ব্যাপক বৃষ্টিপাতের কারণে নির্মাণাধীন প্ল্যাটফর্মে যে বালু ফেলা হয়েছিল সেখানে পানি জমে যায়। পরে ঠিকাদারের লোকেরা শ্যালো মেশিন দিয়ে পানি দেওয়ায় রেললাইনের দিকে ১৫ ইঞ্চি এবং অপরদিকে ১০ ইঞ্চি ও ৫ ফুট ১ ইঞ্চি উচ্চতার দেয়ালটি ভেঙে গেছে।

তবে এলাকাবাসী ও বরিশালে যাতায়াতকারী যাত্রীরা জানান, ১০ ইঞ্চি দেয়ালে সামান্য বৃষ্টির কারণে ধসে পড়তে বা ভেঙে যেতে পারে না। এখানে ঠিকাদার প্রতিষ্ঠান নিম্নমানের কাজ করার ফলে এ দুর্ঘটনা ঘটেছে।

এ বিষয়ে রেলওয়ের চাঁদপুর-লাকসামের দায়িত্বরত কর্মকর্তা মো. আতিকুর রহমান বলেন, চট্টগ্রামের ঠিকাদার প্রতিষ্ঠান চৌধুরী এন্টারপ্রাইজ রেললাইনের পাশে সম্প্রসারণ ও প্ল্যাটফর্মের কাজের জন্য টেন্ডার প্রক্রিয়ায় প্রায় ৯০ লাখ টাকায় এ কাজটি করছে। এখানে কোনো আরসিসি পিলার স্থাপন করে কাজ করা হচ্ছে না। রেলওয়ের নিজস্ব তহবিল থেকে এ কাজটি করা হচ্ছে। যে কাজ হচ্ছে তা নকশা অনুযায়ী করা হচ্ছে। অতি বৃষ্টির কারণে পানি জমে দুর্ঘটনাটি ঘটেছে।

চাঁদপুর পৌরসভার ৭ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মো. সফিকুল ইসলাম জানান, নির্মাণকাজ নিম্নমানের হওয়ায় এলাকাবাসীর অভিযোগের প্রেক্ষিতে আজ কাজ বন্ধ করে দিয়েছি। রেলওয়ের ঊর্ধ্বতন কর্তৃপক্ষ মানসম্মত কাজের নিশ্চয়তা দিলে পুনরায় কাজ করতে পারবে।

Facebook Comments

Check Also

অনিদ্রার কারণ ও প্রতিকার

: হাকীম মিজানুর রহমান : অনিদ্রা একটি রোগ, এটি হয়তো সবাই জানেন না। অনিদ্রা থেকে …

Shares
vv