ব্রেকিং নিউজঃ
Home / সমস্যা-সম্ভাবনা / চাঁদপুর রামপুরে প্রচীনতম মসজিদের সংস্কার কাজের প্রস্তুতি
রামপুরে প্রাচীনতম মসজিদটি সংস্কারের কাজের জন্য পরিদর্শন করছেন চট্রগ্রাম বিভাগের প্রত্নতত্ত্ন অধিদপ্তরের উপ-সহকারী প্রকৌশলী রফিকুল ইসলাম।

চাঁদপুর রামপুরে প্রচীনতম মসজিদের সংস্কার কাজের প্রস্তুতি

সজীব খান : চাঁদপুর সদর উপজেলার ৫নং রামপুর ইউনিয়নে খুঁজে পাওয়া প্রাচীনতম মসজিদের সংস্কার কাজের প্রস্তুতি চলছে। সব কিছু ঠিক থাকলে এ মাসের মধ্যে মসজিদটি পুর সংস্কার করা হবে।

মঙ্গলবার দুপুর ১২টায় চট্রগ্রাম বিভাগের প্রত্নতত্ত্ব অধিদপ্তরের উপ-সহকারী প্রকৌশলী মোঃ রফিকুল ইসলাম সরজমিনে পরিদর্শনে এসে এ কথা বলেন। তিনি বলেন সব কিছু ঠিক থাকলে চলতি মাসের মধ্যেই মসজিদটি সংস্কারের কাজ শুরু করা হবে।

সরকারি ভাবে মসজিদটি সংস্কারের জন্য বরাদ্ধ দেওয়া হয়েছে। ইট, বালুসহ যাবতীয় উপকরনগুলো অতিদ্রুত নিয়ে আসা হবে। আসা রাখি এক সপ্তাহের মধ্যে কাজটি শুরু করা হবে।

রামপুর ইউপি চেয়ারম্যান আল মামুন পাটওয়ারী বলেন, রামপুরে প্রাচীতম মসজিদটি সন্ধান পাওয়ার পর বিষয়টি বিভিন্ন মিডিয়ার প্রচারের পর স্থানীয় প্রাশাসন, বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারন সম্পাদক, চাঁদপুরের উন্নয়নের রুপকার, শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপির সার্বিক সহযোগীতায় সরকারের বিভিন্ন মহল পরিদর্শনে আসে।

এবং মসজিদটি সরকারি ভাবে সংস্কার করার জন্য সরকারি ভাবে বরাদ্ধ অনুমোদন করা হয়েছে। ইতিমধ্যে মসজিদের সামনে সোলার স্টীট লাইট স্থানপসহ বিভিন্ন উন্নয়নমূলক কাজ হয়েছে। সরকারি ভাবে মসজিদটি সংস্কারের পর এটি একটি দর্শনীয় স্থানে পরিনত হবে।

Facebook Comments

Check Also

ছেংগারচর-নতুনবাজার রাস্তার বেহাল দশা : চলাচল উপযোগীতে ব্যস্ত চালকরা

মনিরুল ইসলাম মনির : মতলব উত্তর উপজেলার ছেংগারচর বাজার-কলাকান্দা-পাঁচানী-নতুনবাজার রাস্তাটি বেহাল দশায় পতিত হয়েছে। ফলে রাস্তাটিতে …

vv