ব্রেকিং নিউজঃ
Home / বাংলাদেশ / রাজনীতি / চাঁদপুর মৈশাদী ইউনিয়ন আ’লীগের নবগঠিত কমিটি নিয়ে তৃণমূলের ক্ষোভ

চাঁদপুর মৈশাদী ইউনিয়ন আ’লীগের নবগঠিত কমিটি নিয়ে তৃণমূলের ক্ষোভ

স্টাফ রিপোর্টার : বাংলাদেশ কেন্দ্রীয় আওয়ামীলীগের নির্দেশনা উপেক্ষিত করে সদ্য ঘোষিত চাঁদপুর সদর উপজেলার ৬নং মৈশাদী ইউনিয়ন আওয়ামী লীগের কমিটি নিয়ে ওয়ার্ড পর্যায়ে নেতাকর্মীদের মাঝে চরম ক্ষোভ দেখা দিয়েছে। অভিযোগ উঠেছে, দলের ত্যাগী ও দুর্দিনের নেতাকর্মীদের বাদ দিয়ে এবং অবমূল্যায়ন করে অগঠনতান্ত্রিকভাবে মৈশাদী ইউনিয়ন আওয়ামী লীগের কমিটি গঠন করা হয়েছে। কমিটিতে বির্তকিত, সুবিধাভোগী ও নেতাকর্মী বিমুখ লোক স্থান পেয়েছেন। এতে তৃণমূল পর্যায়ের নেতাকর্মীদের মাঝে চরম ক্ষোভ ও হতাশা বিরাজ করছে। এ নিয়ে সোমবার (৯ ডিসেম্বর) ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ডের নেতাকর্মীরা এ ক্ষোভ প্রকাশ করেন।

বর্তমান কমিটির সভাপতি মোঃ লিটন সরকারের দুইভাই বিএনপির শীর্ষ পদে দায়িত্ব পালন করে আসছেন। এদের মধ্যে তার বড়ভাই মোঃ মিলন সরকার চাঁদপুর জেলা মৎসজীবি দলের সিনিয়র সহ-সভাপতি ও তার আরেক ভাই মোঃ রতন সরকার মৈশাদী ইউনিয়ন যুবদলের সহ সভাপতি পদে দায়িত্বে রয়েছেন।

জানা গেছে, চলতি মাসের ৩ ডিসেম্বর মঙ্গলবার চাঁদপুর সদর উপজেলার ৬নং মৈশাদী ইউনিয়ন আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন বাবুরহাট স্কুল এন্ড কলেজ মাঠে অনুষ্ঠিত হয়। ওই সম্মেলনে চাঁদপুর জেলা আওয়ামী লীগের সহ সভাপতি ডা. জে আর ওয়াদুদ টিপু, যুগ্ম সাধারন সম্পাদক আহসান উল্লাহ আখন, শিক্ষা ও মানব বিষয়ক সম্পাদক এ্যাড. জিল্লুর রহমান জুুয়েল, চাঁদপুর সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. নুরুল ইসলাম নাজিম দেওয়ান, সাধারন সম্পাদক আলী আরশাদ মিয়াজী, ফরিদগঞ্জ উপজেলা চেয়ারম্যান এ্যাড. জাহিদুল ইসলাম রোমান উপস্থিত ছিলেন।

পরবর্তীতে গত ৭ ডিসেম্বর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. নুরুল ইসলাম নাজিম দেওয়ান ও সাধারন সম্পাদক আলী আরশাদ মিয়াজী স্বাক্ষরিত পেইডে মোঃ লিটন সরকারকে সভাপতি ও শাহালম মিয়াকে সাধারণ সম্পাদক হিসাবে নাম ঘোষনা করা হয়।

সদ্য ঘোষিত উক্ত কমিটি নিয়ে মৈশাদী ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ও ৩নং ওয়ার্ড আ’লীগের সভাপতি মোঃ বজলুল গনি জিলন এবং ২নং ওয়ার্ড সভাপতি আবু সুফিয়ান খান সহ অনান্য নেতৃবৃন্দ বলেন, দলের ত্যাগী ও পরীক্ষিত নেতাকর্মীদের কমিটিতে স্থান দেয়া হয়নি। বিষয়টি খুবই দুঃখজনক। এর আগে ২০১৬ সালের ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে প্রবীন ও তৃণমূল ভোটের প্রার্থীকে উপেক্ষা করে অন্য প্রার্থীকে সমর্থন ও দলীয় নমিনেশন দেওয়ায় ইউনিয়ন আ’লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও অনান্য অঙ্গসহযোগী সংগঠনের নেতৃবৃন্দের মাঝে চরম ক্ষোভ প্রকাশ করে এবং সে প্রার্থী বিএনপির প্রার্থীর কাছে ১২ হাজার ভোটের মধ্যে ৭’শ ২৩ ভোট পেয়েছে।

তিনি আরো বলেন, তৃণমূল ও প্রবীন কাউন্সিলরদেরকে মূল্যায়ন না করে জেলা-উপজেলা নেতৃবৃন্দ যে কমিটি দিয়েছেন তা আমরা দলের বিভিন্ন ওয়ার্ডের নেতৃবৃন্দ প্রত্যাখ্যান করলাম।

মৈশাদী ইউনিয়ন আওয়ামীগকে বাঁচাতে হলে ভূমিদুস্য, চাঁদাবাজদেরকে কমিটির পদ থেকে বাতিল করতে অনতিবিলম্বে তৃণমূল কর্মীদের চাহিদা অনুযায়ী পূনঃ বিবেচনা করার জন্য কেন্দ্রীয় আওয়ামীলীগের যুগ্মসাধারন সম্পাদক ও মাননীয় শিক্ষামন্ত্রী আলহাজ্ব ডাঃ দীপু মনি এমপি, জেলা ও উপজেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দের কাছে বিশেষ ভাবে অনুরোধ জানিয়েছেন তৃণমূল পর্যায়ের আওয়ামী সংগঠনের বিভিন্ন নেতৃবৃন্দ।

অন্যথায় দল থেকে পদত্যাগ করার প্রস্তুতি নিয়েছেন, ইউনিয়নের ১নং ওয়ার্ড আওয়ামীলীগের সাধারন সম্পাদক মোঃ মাসুদ শেখ, ২নং ওয়ার্ড সভাপতি আবু সুফিয়ান খান, সাধারন সম্পাদক মোঃ সাখাওয়াত, ৩নং ওয়ার্ড সভাপতি মোঃ বজলুল গনি জিলন, ৪নং ওয়ার্ড সভাপতি মোঃ রফিক গাজী, ৫নং ওয়ার্ড সভাপতি সালেহ্ আনজুম তমাল পাটওয়ারী, ৭নং ওয়ার্ড সভাপতি আলী আকবর পাটওয়ারী, ৮নং ওয়ার্ড সভাপতি মোঃ আমির হোসেন খান প্রমূখ।

এ বিষয়ে চাঁদপুর সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোঃ নুরুল ইসলাম নাজিম দেওয়ান এর কাছ থেকে জানতে চাইলে তিনি জানান, আমরা মৌখিকভাবে শুনেছি তবে লিখিত কোন প্রমান পাইনি। এর সত্যতা পেলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। সদ্য ঘোষিত সভাপতি মোঃ লিটন সরকারের দুই ভাই বিএনপির শীর্ষ পর্যায়ের দায়িত্ব থাকার বিষয়ে তিনি আরো বলেন, আমাদের দলে কিছু নেতাকর্মীর পরিবারের কেউ কেউ অন্য দলের সাথে জড়িত রয়েছে।

কেন্দ্রীয় আওয়ামীলীগের নির্দেশনা উপেক্ষিত করার বিষয়ে সদর উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আলী আরশাদ মিয়াজী জানান, লিটন সরকারের দুই ভাই বিএনপির অঙ্গ সংগঠনের সাথে জড়িত থাকার বিষয়টি আমার আগে জানা ছিল না। তবে এর সত্যতা পেলে নেতাকর্মীদের সাথে আলাপ আলোচনা করে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।

Facebook Comments

Check Also

ঢাকা-৫ আসনে রিপনকে নৌকার প্রার্থী করার জোড় দাবী

নিজস্ব প্রতিবেদক : ঢাকা-৫ আসনে উপ-নির্বাচনের আলোচনা সভায় রিপনকে নৌকার প্রার্থী করার জোড় দাবী জানিয়েছেন …

vv