ব্রেকিং নিউজঃ
Home / আঞ্চলিক খবর / চাঁদপুর মুন্সিরহাটে শ্রমিকদের মাঝে ২৫০টি শীতের জ্যাকেট বিতরণ
মুন্সিরহাট উপকমিটির উদ্যোগে শ্রমিকদের মাঝে শীত বস্র বিতরনী অনুষ্ঠানে সভাপতির বক্তব্য রাখছেন সংগঠনের সভাপতি কাজী শাহরিয়ার হোসেন ওমর ফারুক।

চাঁদপুর মুন্সিরহাটে শ্রমিকদের মাঝে ২৫০টি শীতের জ্যাকেট বিতরণ

স্টাফ রিপোর্টার : চাঁদপুর জেলা সিএনজি চালিত অটোরিকশা টেক্সীক্যাব সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন (রেজিঃনং২৫০৩)এর অধীনস্থ মতলব দক্ষিণ উপজেলার মুন্সিরহাট উপকমিটির উদ্যোগে ২শ’৫০ জন শ্রমিকের মাঝে শীতের পোষাক জ্যাকেট বিতরণ করা হয়।

মতলব দক্ষিণ উপজেলার মুন্সিরহাট উপকমিটির সভাপতি  মোঃ হুমায়ন কবিরের পরিচালনায় ও জেলা সিএনজি শ্রমিক ইউনিয়ন (২৫০৩) এর সভাপতি কাজী শাহরিয়ার হোসেন ওমর ফারুকের সভাপতিত্বে উক্ত জ্যাকেট বিতরনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চাঁদপুর-২ আসনের সাংসদ আলহাজ্ব অ্যাডঃ মোঃ নুরুল আমিন রুহুল এমপি।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন মতলব দক্ষিণ উপজেলা পরিষদের চেয়ারম্যান এ এইচ এম গিয়াস উদ্দিন।

অনুষ্ঠানে ২শ’৫০ জন দুঃস্থ শ্রমিকের মাঝে ২শ’৫০টি উন্নত মানের শীতের পোষাক জ্যাকেট বিতরণ করা হয়।

সভায় জেলা সিএনজি চালিত অটোরিকশা ট্রেক্সীক্যাব সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন (রেজিঃ২৫০৩) সভাপতি কাজী শাহরিয়ার হোসেন ওমর ফারুক সভাপতির বক্তব্যে এমপি আলহাজ্ব  অ্যাডঃ মোঃ নুরুল আমিন রুহুল ও উপজেলা পরিষদের চেয়ারম্যান গিয়াস উদ্দিনের দৃষ্টি আকর্ষণ করে তাঁর বক্তব্যে উক্ত শ্রমিক ইউনিয়নের শ্রমিকদের বিভিন্ন দুঃখ দুর্দশা ও সমস্যার কথা তুলে ধরে এমপি মহোদয়ের সহযোগিতা চান।

পাশাপাশি তিনি দৃষ্টি আকর্ষণ করে বলেন, সরকারের স্থানীয় সরকারের অন্যতম প্রতিষ্ঠান হলো পৌরসভা। এ প্রতিষ্ঠানের মাধ্যমে দেশের তৃনমুল পর্যায়ের উন্নয়ন হয়। আর এ উন্নয়নে যে অথ ব্যয় হয় তার বড় একটি অংশ আসে আমাদের শ্রমিকদের কষ্টের টাকায়। অথ্যাৎ পৌরপরিষদের আয়ের অন্যতম একটি উৎস হচ্ছে সিএনজি, অটোরিকশা, ট্রেকীক্যাব থেকে টোল সংগ্রহ। প্রতি বছর টেন্ডারের মাধ্যমে ঠিকাদার নিয়োগ অথবা পৌর পরিষদ তাদের নিজস্ব লোক নিয়োগ দিয়ে এ টোল আদায় করে।

তিনি বলেন, মাননীয় এমপি মহোদয় এ উপজেলার আমার সকল সিএনজি চালিত অটোরিকশা, ট্রেক্সীক্যাব সড়ক পরিবহনের শ্রমিক ভাইগন পৌরসভা কতৃপক্ষের নিধারিত টোল দীর্ঘ বহু বছর যাবত দিয়ে আসলেও আমার শ্রমিক ভাইদের জন্য   নিধারিত কোনো স্ট্যান্ড না থাকায় এ শ্রমিকরা প্রতিনিয়ত নির্যাতিত নিপীড়নের শিকার হচ্ছেন, শুধু তাই নয়, এ কারণে অথের ক্ষতির সন্মুখীন হতে হয়।

এ অবস্থায় এ শ্রমিকগন মানবেতর জীবনযাপন করতে হচ্ছে।

এ বিষয়ে তিনি এমপির দৃষ্টি আকর্ষণ করলে এমপি মহোদয় তাৎক্ষণিক এ বিষয়ে সংশ্লিষ্ট কতৃপক্ষকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করার নির্দেশ প্রদান করেন।

Facebook Comments

Check Also

মতলব উত্তরের জহিরাবাদ ইউনিয়ন আওয়ামী লীগের বর্ধিত সভা অনুষ্ঠিত

মতলব উত্তর ব্যুরো : মতলব উত্তর উপজেলার জহিরাবাদ ইউনিয়ন আওয়ামী লীগ ও সকল সহযোগী সংগঠনের …

vv