ব্রেকিং নিউজঃ
Home / ইলিশের বাড়ি চাঁদপুর / চাঁদপুর মহামায়ায় করোনা রোধে দোকানের সামনে প্রভাতের গোলাকার বৃত্ত
চাঁদপুর জেলা প্রশাসনের পাশাপশি মহামায়ায় স্বেচ্ছাসেবী সংগঠনের উদ্যোগে করোনা রোধে বিভিন্ন দোকানের সামনে রং দিয়ে গোলাকার বৃত্ত এঁকে দেয়া হয়েছে।

চাঁদপুর মহামায়ায় করোনা রোধে দোকানের সামনে প্রভাতের গোলাকার বৃত্ত

মাসুদ হোসেন : পরস্পরের সংস্পর্শে করোনা ভাইরাস যাতে ছড়াতে না পারে সে লক্ষ্যে কেনাকাটার সময় পরস্পরের সঙ্গে তিনফুট পর্যন্ত দুরত্ব বজায় রাখতে বিভিন্ন দোকানের সামনে রং দিয়ে গোলাকার বৃত্ত এঁকে দেয়া হয়েছে মহামায়ায়।

শুক্রবার (২৭ মার্চ) চাঁদপুর সদর উপজেলার মধ্যে ব্যস্ততম মহামায়া বাজারে ওষুধসহ জরুরি সামগ্রী বিক্রয়কারী খোলা থাকা দোকানের সামনে এই বৃত্ত এঁকে দেয়া হয়। চাঁদপুর জেলা প্রশাসনের পাশাপাশি সরকারী নিবন্ধনকৃত স্বেচ্ছাসেবী সংগঠন প্রভাত সমাজকল্যাণ সংস্থা, মহামায়া শাখার উদ্যোগে সামাজিক দূরত্ব নিশ্চিত করতে এই ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

প্রভাত মহামায়া শাখার সভাপতি হাবিবুর রহমান জানান, করোনা ভাইরাসের সংক্রমণ থেকে রক্ষা পেতে সামাজিক দূরত্ব বজায় রাখার কোন বিকল্প নেই। তাই এই বন্ধের সময় যেসব জরুরি সেবার দোকান পাট খোলা রাখা হচ্ছে, বিশেষ করে ওষুধের দোকান, মুদি দোকান এবং কাঁচা বাজারে মানুষ যাতে পরস্পরের সংস্পর্শে আসতে না পারে এবং কেনা কাটার সময় একজনের থেকে অন্যজনের তিনফুট পর্যন্ত দুরত্ব থাকে তা নিশ্চিত করতে বিভিন্ন দোকানের সামনে গোল বৃত্ত এঁকে দেয়া হয়েছে। ক্রেতাদেরকে ওই বৃত্তের মধ্যে থেকেই প্রয়োজনীয় কেনাকাটা করতে হবে।

কেনা শেষ করে তিনফুট দূরত্বে থেকেই দ্রুত স্থান ত্যাগ করে বাসায় ফিরতে হবে। বৃত্তের মধ্যে থেকে একজনের কেনাকাটা শেষ হলে অপরজন কেনাকাটা করতে পারবেন। ধারাবাহিকভাবে আরো কয়েকটি এলাকায় একই ধরনের ব্যবস্থা গ্রহণ করা হবে বলে সংগঠনটির নেতৃবৃন্দ জানিয়েছেন।

সংগঠনটির উপদেষ্টা মন্ডলির সদস্য শাহমাহমুদপুর ইউনিয়ন কমিউনিটি পুলিশিং এর সাধারন সম্পাদক মো: কামাল হাজী বলেন, করোনা এখন আতঙ্কের নাম। এটি থেকে নিজেকে রক্ষা করতে হলে নির্ধারিত দূরত্ব বজায় রাখা জরুরি। বাজারে যেহেতু জনসমাগম লেগে আছে, তাই এসব দোকানের মাধ্যমে করোনা সংক্রমণের শঙ্কা রয়েছে।

এ কারণে আমরা সচেতনতামূলক কাজের অংশ হিসেবে স্বেচ্ছায় এ কাজ করছি।

Facebook Comments

Check Also

চাঁদপুর জেলা গ্রাম পুলিশ কর্মচারী ইউনিয়নের সম্মেলন অনুষ্ঠিত

সজীব খান : বাংলাদেশ গ্রাম পুলিশ কর্মচারী ইউনিয়ন চাঁদপুর জেলা শাখার প্রতিনিধি সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। …

vv