ব্রেকিং নিউজঃ
Home / শিক্ষা / চাঁদপুর মধ্য শাহতলী কাদেরিয়া সপ্রাবিতে পাঠ্যবই বিতরণ
প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের নির্দেশনা অনুযায়ী স্বাস্থ্যবিধি মেনে ও মাস্ক পরিধান করে ৩০নং মধ্য শাহতলী কাদেরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে পাঠ্যবই বিতরণ করছেন প্রধান অতিথি বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী।

চাঁদপুর মধ্য শাহতলী কাদেরিয়া সপ্রাবিতে পাঠ্যবই বিতরণ

স্টাফ রিপোর্টার : প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের নির্দেশনা অনুযায়ী স্বাস্থ্যবিধি মেনে ও মাস্ক পরিধান করে চাঁদপুর সদর উপজেলার ৪নং শাহমাহমুদপুর ইউনিয়নের ৪নং ওয়ার্ডের ৩০নং মধ্য শাহতলী কাদেরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের মাঝে বিনামূল্যে পাঠ্যবই বিতরণ করা হয়েছে।

১ জানুয়ারী (শুক্রবার) সকাল সাড়ে ১০টায় বিদ্যালয় মিলনায়তনে বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা মোসা: তহমিনা আক্তারের সভাপতিত্বে বই বিতরণের পূর্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী।

প্রধান অতিথি বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী বক্তব্যে বলেন, সরকার করোনাকালীন সময়ে স্বাস্থ্যবিধি মেনে বই বিতরণের সিদ্ধান্ত নিয়েছে। সরকার একযোগে বাংলাদেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের বিনামূল্যে পাঠ্যবই দিচ্ছে। প্রাথমিকের সকল শিক্ষার্থীদের শতভাগ উপবৃত্তি দিচ্ছে। এটা একমাত্র বাংলাদেশে সম্ভব। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সাহসী পদক্ষেপ। মাননীয় প্রধানমন্ত্রীর সাহসী পদক্ষেপের জন্যই বিদেশী সাহায্য ছাড়া স্বপ্নের পদ্মাসেতু হয়েছে। বাংলাদেশ হয়েছে বিশ্বে উন্নয়নের রোল মডেল।

তিনি বলেন, আমি প্রতিবছর অত্র বিদ্যালয়সহ স্থানীয় প্রতিষ্ঠানগুলো মেধাবী ও অসহায় শিক্ষার্থীদের স্কুল ড্রেস দেই। এ বছরও দিবো। এ এলাকায় প্রতিষ্ঠান আমার দাদা শিক্ষাবিদ মরহুম এটি আহমেদ হোসাইন রুশদী সাহেব প্রতিষ্ঠা করেছেন। শুধুমাত্র এলাকায় তথা সমগ্র দেশে শিক্ষার আলো ছড়ানোর জন্য তিনি জীবনের সব বিসর্জন করে প্রতিষ্ঠান করে দিয়েছেন। আমরা তারই প্রতিষ্ঠান দেখাশুনা করছি। কোন বাচ্চার আর্থিক বা অর্থনৈতিক কারনে লেখাপড়া যেন বন্ধ না হয়, আমাকে জানাবেন আমি পড়ালেখার দায়িত্ব নিবো। করোনা পরিস্থিতি উন্নতি না হলে প্রতিষ্ঠান খুলবে না। তাই আপনারা বাড়িতে শিক্ষকের ভূমিকা পালন করতে হবে। আপনারা অভিভাবকরাই বাসায় বাচ্চাদের শিক্ষক হতে হবে। শিক্ষা অধিদপ্তরের নির্দেশনা আপনাদের শিক্ষকরা সময়মত জানিয়ে দিবে। আপনার আপনাদের সন্তানদের প্রতি খেয়াল রাখবেন। তারা বাড়িতে পড়াশুনা করে কিনা। তাদের যত্ন নিতে হবে। অনলাইনের মাধ্যমে আপনাদের মেসেজ দেওয়া হবে। স্বাস্থ্যবিধি মেনে বই নিবেন। মাস্ক পরিধান করে চলাচল করতে হবে। ভ্যাকসিন না আসা পর্যন্ত মাস্ক হচ্ছে ভ্যাকসিন।

তিনি আরো বলেন, মাননীয় শিক্ষামন্ত্রী ডা: দীপু মনি এমপির সহযোগিতায় শাহতলী কামিল মাদরাসা, শাহতলী জিলানী চিশতী কলেজসহ শাহতলী সকল প্রতিষ্ঠানে উন্নয়নের ছোয়া লাগিয়েছেন। শিক্ষামন্ত্রীর সহযোগিতায় শিক্ষা প্রতিষ্ঠানগুলো নির্মিত হয়েছে নান্দনিক ৪তলাবিশিষ্ট একাডেমিক ভবন। তিনি হচ্ছেন চাঁদপুরের উন্নয়নের রুপকার। আমি আজকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ও শিক্ষামন্ত্রী ডা: দীপু মনি এমপিকে।

এসময় উপস্থিত ছিলেন, ৪নং শাহমাহমুদপুর ইউনিয়ন আওয়ামীলীগ নেতা আব্দুর রব মাষ্টার, আওয়ামীলীগ নেতা ও মুক্তিযোদ্ধা আলহাজ্ব ফজলুল হক মুন্সি, বিএনপি নেতা ও বিশিষ্ট সমাজসেবক মো: আবুল হাশেম রুশদী, বিদ্যালয়ের সহকারি শিক্ষক মো: নজরুল ইসলাম মিজি, বিদ্যালয়ের সহকারি শিক্ষিকা মোহসেনা আক্তার, সহকারি শিক্ষিকা রুকাইয়া খাতুন, সহকারি শিক্ষিকা তানজিনা খানম, সহকারি শিক্ষক মো: ইয়াছিন খানসহ অন্যান্য অভিভাবকবৃন্দ।

অনুষ্ঠানে স্বাস্থ্যবিধি মেনে ও মাস্ক পরিধান করে শিক্ষার্থীদের মাঝে পাঠ্যবই বিতরণ করেন প্রধান অতিথি বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে রাখেন, বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা মোসা: তহমিনা আক্তার। তিনি বক্তব্যের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষনা করেন।

Facebook Comments

Check Also

চাঁদপুরে একদিনে করোনামুক্ত ২১ জন : নতুন শনাক্ত এগারো

মাসুদ হোসেন : চাঁদপুরে করোনা ভাইরাসে নতুন করে আরো ১১ জন আক্রান্ত হয়েছে। আক্রান্ত ব্যক্তিরা …

Shares
vv