ব্রেকিং নিউজঃ
Home / জনপ্রতিনিধি / চাঁদপুর বালিয়া চেয়ারম্যানের করোনা ভাইরাস নিয়ে সচেতনামূলক প্রচার অব্যাহত

চাঁদপুর বালিয়া চেয়ারম্যানের করোনা ভাইরাস নিয়ে সচেতনামূলক প্রচার অব্যাহত

স্টাফ রিপোর্টার : করোনা ভাইরাসের সচেতনতা নিয়ে চাঁদপুর সদর উপজেলার বালিয়া ইউপি চেয়ারম্যান মোঃ তাজুল ইসলাম জেলা প্রশাসকের নির্দেশনা অনুযায়ী বিভিন্ন ভাবে প্রচার প্রচারনা করে যাচ্ছেন।

সামাজিক যোগাযোগ মাধ্যমসহ ইউনিয়নে প্রতিটি স্থানে করোনা ভাইরাস থেকে বাঁচার জন্য সচেতনা মূলক প্রচার অব্যাহত রেখেছেন। বিদেশ ফেরত ব্যাক্তিদের কয়োরেন্টাইনে থাকার জন্য সব সময় বিদেশ ফেরত ব্যাক্তিদের বাড়ির খোঁজ খবর রাখছেন, এমনকি বিদেশ ফেরত ব্যাক্তি যাতে বাহিরে অবাদে চলতে না পারে সেজন্য গ্রাম পুলিশের পাশা পাশি তিনি ও খোঁজ খবর রেখেছেন।

বালিয়া ইউপি চেয়ারম্যান মোঃ তাজুল ইসলাম বলেন বর্তমান সময়ে বিশ্বের এক আতংঙ্কের নাম করোনা ভাইরাস, এ ভাইরাস থেকে আমাদেরকে বাঁচতে হলে সবাইকে বেশি বেশি করে সচেতন হতে হবে। সবার সচেতনতাই পারবে বাংলাদেশকে করোনা ভাইরাস থেকে মুক্ত করতে। করোনা ভাইরাস থেকে বাংলাদেশকে রক্ষা করার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার ব্যাপক প্রদক্ষেপ হাতে নিয়েছে। সরকারকে সহযোগীতা করার জন্য সকলকেই এগিয়ে আসতে হবে। করোনা ভাইরাসের আক্রান্ত ব্যাক্তি সনাক্ত হলে সরকারকে তথ্য দিয়ে সহযোগীতা করা আমাদের সকলের দায়িয়ত্ব ও কর্তৃব্য।

তিনি বলেন বালিয়ায় কোন ভাবে গনজামায়েত করা যাবেনা। বিদেশ ফেরত ব্যাক্তিদের নিজ নিজ বাড়িতে অবস্থান করাসহ ই সংক্রান্ত সকল তথ্য স্থানীয় জনপ্রতিনিধিকে অবশ্যই অবহিত করতে হবে।

করোনা ভাইরাসের আক্রান্তের লক্ষন দেখা দিলে সাথে সাথে ইউনিয়ন পরিষদকে অবগত করতে হবে, নিত্য সামগ্রী দ্রব্য প্রয়োজনীয় জিনিসপত্র মজুদ করা থেকে বিরত থাকতে হবে, অতিরিক্ত মূল্যে দ্রব্য সামগ্রী বিক্রি করলে আইনানু ব্যবস্থা নেওয়া হবে, জ্বর, সর্দি, শুকনো কাশি, মাথা ব্যাথ্যা, শরীর ব্যাথা অনুভব করলে গনসমাবেশ এড়িয়ে বাড়িতে থাকতে হবে, ঘন ঘন সাবান দিয়ে হাত ধুতে হবে, মাছ, মাংস ভাল ভাবে রান্না করে খেতে হবে, করোনা ভাইরাস সংক্রান্ত অত্র নির্দেশ মানা অমান্যকারীকে আইনের হাতে তুলে দেওয়া হবে।

সবাই সচেতন হল দ্রুত বাংলাদেশ করোনার আতংঙ্ক থেকে বাঁচবে।

Facebook Comments

Check Also

রামপুরে অসহায়দের মাঝে চেয়ারম্যান মামুন পাটওয়ারীর ভোগ্যপণ্য ও মাস্ক বিতরণ

স্টাফ রিপোর্টার : চাঁদপুর সদর উপজেলার ৫ নং রামপুর ইউনিয়নে করোনা ভাইরাস মোকাবেলায় রামপুরে অসহায় …

vv