ব্রেকিং নিউজঃ
Home / শীর্ষ / চাঁদপুর বালিয়ায় পাউবোর জায়গা দখল করে মার্কেট নির্মাণ

চাঁদপুর বালিয়ায় পাউবোর জায়গা দখল করে মার্কেট নির্মাণ

স্টাফ রিপোর্টার : চাঁদপুর বালিয়ায় পানি উন্নয়ন বোর্ডের জায়গা দখলের মহোৎসবে পরিণত হয়েছে।
চাঁদপুর সিআইপি বেরিবাঁধের দুই পাশ ও বালিয়া ফরক্কাবাদ রোড়ের পাশে পানি উন্নয়ন বোর্ডের শত শত একর জায়গা দখল করে মার্কেট ও দোকান নির্মাণ করেছে ভূমিদস্যু চক্ররা। প্রতিযোগিতা দিয়ে দিনের পর দিন তারা রাস্তার পাশে সরকারি জায়গা দখল নিয়ে পাকা স্থাপনা করে মার্কেট নির্মাণের কাজ চালিয়ে যাচ্ছে।

পানি উন্নয়ন বোর্ডের জায়গা সব ধরনের লিজ দেওয়া বন্ধ থাকলেও ভূমিদস্যু চক্রেরা অফিসের অসাধু কর্মকর্তাদের সাথে যোগসাজশ করে সরকারি জায়গা দখল করে নিচ্ছে।

চাঁদপুর সদর উপজেলার ৯ নং বালিয়া ইউনিয়নের বালিয়া বাজার সংলগ্ন পল্লী বিদ্যুত গ্রিটের সামনে পানি উন্নয়ন বোর্ডের জায়গায় কুমড়া খাল দখল করে মার্কেট নির্মাণ কাজ চালিয়ে যাচ্ছে । খাল ভরাট করার কারণে পানি নিষ্কাশন ব্যবস্থা সম্পূর্ণরূপে বন্ধ হওয়ায় এলাকার মানুষ চরম দূর্ভোগে পড়েছে। রাস্তার পাশে খাল দখল করে পাকা স্থাপনা উঠিয়ে ভূমিদস্যু চক্রের মার্কেট নির্মাণ কাজে ব্যস্ত রয়েছে। পানি উন্নয়ন বোর্ডের জায়গা দিনদিন দখল হওয়ার কারণে জনমনে মিশ্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে।

স্থানীয়রা অভিযোগ করে বলেন, সরকারি খাল দখল করে মার্কেট নির্মাণ করেছে এলাকার কিছু দখলবাজ চক্র। এদের অবৈধ দোকান ও মার্কেট করার কারণে পানি নিষ্কাশন বন্ধ হয়েছে ও এলাকার পরিবেশ চরমভাবে দূষণ হয়েছে। এছাড়া আশেপাশে কৃষি জমি ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়েছে। দলের পদ পদ-পদবী ব্যবহার করে কিছু নেতাকর্মীরা কুমড়া খাল দখল করে ২০টি দোকান নির্মাণ করেছে। এলাকার দেলু মাল, মারুফ খান, ইয়াছিন, ইউপি চেয়ারম্যান সহ যুবলীগের কিছু নেতারা এই মার্কেটের দোকান ভাগবাটোয়ারা করে দিয়েছে।

এছাড়া তারা রাস্তা দখল করার কারণে যানচলাচল আরো বাঁধাগস্ত হচ্ছে।
এ বিষয়ে ইউপি চেয়ারম্যান তাজুল ইসলাম মোবাইল ফোনে জানান, কে বা কারা খাল দখল করে এ মার্কেট নির্মাণ করছে আমার জানা নেই। তবে তারা লীজ নিয়েছে বলে শুনেছি। আমি এই মার্কেট নির্মাণের কাজে জড়িত নই।

বালিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ হান্নান বিজি জানান, যারা দলের নাম ভাঙ্গিয়ে সরকারি জায়গা দখল করে মার্কেট নির্মাণ করছে তাদেরকে ছাড় দেওয়া হবে না। সরকারি জায়গা পুনরুদ্ধার করার জন্য প্রশাসনের সাথে আমাদের সার্বিক সহযোগিতা থাকবে। খাল দখল করার কারণে পানি নিষ্কাশন ব্যাহত হচ্ছে না।

অচিরেই সংশ্লিষ্ট প্রশাসন উচ্ছেদ অভিযান করে সরকারি জায়গা পুনরুদ্ধার করে এদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছেন সচেতন মহল।

Facebook Comments

Check Also

তেলে আগুন, স্বস্তি কাঁচা বাজারে!

এস.এম ইকবাল : বাঙালি মানেই খাদ্যরসিক। আর খাবারের প্রতি ভালোবাসা যেখানে, সেখানে বাজারে যাওয়ার প্রতি টান …

Shares
vv