ব্রেকিং নিউজঃ
Home / শীর্ষ / চাঁদপুর-বাবুরহাটে সড়কের জায়গা দখল করে নির্মাণ হচ্ছে মার্কেট !
চাঁদপুর-কুমিল্লা মহাসড়কের রাস্তার দু’পাশ দখল হয়ে যাওয়ার চিত্র।

চাঁদপুর-বাবুরহাটে সড়কের জায়গা দখল করে নির্মাণ হচ্ছে মার্কেট !

স্টাফ রিপোর্টার : চাঁদপুর-কুমিল্লা মহাসড়কের রাস্তার দুই পাশ দিন দিন দখল হয়ে যাচ্ছে। ভূমিদস্যু ও এলাকার প্রভাবশালী চক্ররা সড়কের জায়গা দখল করে মার্কেট নির্মাণ করছে। সড়কের দুই পাশ দখল হওয়ায় পথচারীরা চলাচলে প্রায় সময় ঘটছে সড়ক দুর্ঘটনা।

চাঁদপুর শহরের বাবুরহাট এলাকায় সড়ক ও জনপথের জায়গা দখল করে মার্কেট নির্মাণ করছে ভূমিদস্যুরা। কিছুদিন পর পরই তারা সড়কের বিভিন্ন জায়গা দখল করে নিয়ে দোকান নির্মাণ করে সেগুলো আবার দখল বিক্রি করে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিচ্ছে।

চাঁদপুর-কুমিল্লা মহাসড়কের সড়ক ও জনপথের জায়গায় অবৈধ স্থাপনা উচ্ছেদ করার জন্য মন্ত্রণালয় তালিকা পাঠানো হলেও সকল কার্যক্রম শেষ হওয়ার পরেও এখনো উচ্ছেদ হয়নি অবৈধ স্থাপনা। সড়কের জায়গা দখলমুক্ত না হওয়ায় সাধারণ জনগণের মাঝে মিশ্র প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে বাবুরহাট ফিলিং স্টেশন এর বিপরীত দিকে গিয়ে দেখা যায়, চাঁদপুর-কুমিল্লা মহাসড়কের পাশে সড়ক ও জনপথের জায়গা দখল করে মার্কেট নির্মাণের পাঁয়তারা করছে একটি চক্র।

স্থানীয় ব্যবসায়ীরা অভিযোগ করে বলেন, আব্দুল গনি ছেলে ফজলে আজিম দুলালের নির্মাণাধীন মার্কেটের সামনে সড়কের জায়গায় ভূমিদস্যুরা কয়েকটি টিনের দোকান এনে স্থাপন করে। ভূমিদস্যুরা এভাবেই সড়কের জায়গা দখল করে মার্কেট নির্মাণের পূর্বে টিনের ঘর রেখে পরবর্তীতে ফাউন্ডেশন নিয়ে দোকান নির্মাণ করছে।

সড়কের জায়গা দখল করার কারণে পথচারীরা ঠিকমতো হাঁটতেই না পারায় প্রায় সময় সড়ক দুর্ঘটনা ঘটছে।
এছাড়া এই অবৈধ স্থাপনা করার কারণে স্থানীয় ব্যবসায়ীদের ব্যাপক সমস্যা সৃষ্টি হচ্ছে। এর কারণ ক্রেতা-বিক্রেতারা তাদের চলাচলের রাস্তায় প্রতিবন্ধকতা সৃষ্টি হওয়ায় তাদের ব্যবসা বাণিজ্য করতে  সমস্যা হচ্ছে।

অচিরেই এই অবৈধ স্থাপনা উচ্ছেদ করে সড়কের জায়গা পুনরুদ্ধার করার জন্য জোর দাবি জানাচ্ছেন সচেতন মহল।

Facebook Comments

Check Also

ব্রাহ্মণবাড়িয়ায় ট্রেন দুর্ঘটনায় আহত শিশুটি চাঁদপুরের, মায়ের খোঁজ মিলছে না

স্টাফ রিপোর্টার : ব্রাহ্মণবাড়িয়ায় ট্রেন দুর্ঘটনায় আহত হয়ে সদর হাসপাতালে চিকিৎসাধীন শিশুটির পরিচয় মিলেছে। তার নাম …

vv