ব্রেকিং নিউজঃ
Home / ইলিশের বাড়ি চাঁদপুর / চাঁদপুর বাগাদীতে মুজিববর্ষ উপলক্ষে বিশেষ উঠান বৈঠক

চাঁদপুর বাগাদীতে মুজিববর্ষ উপলক্ষে বিশেষ উঠান বৈঠক

সজীব খান : মুজিববর্ষ উপলক্ষে চাঁদপুর সদর উপজেলা পরিষদ ও জাতীয় মহিলা সংস্থার আয়োজনে সুবিধা বঞ্চিত নারীদের নিয়ে বিশেষ উঠান বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

১২ ফেব্রুয়ারী বুধবার সকালে চাঁদপুর সদর উপজেলার বাগাদী ইউনিয়ন পরিষদ প্রাঙ্গনে ‘ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে তথ্য যোগাযোগ ও প্রযুক্তির মাধ্যমে নারীর ক্ষমতায়ন শীর্ষক এই উঠান বৈঠক অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন এবং সুবিধাবঞ্চিত নারীদের হাতে সম্মানি তুলে দেন, ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মোহাম্মদ আবদুল্লাহ আল মাহমুদ জামান।

চাঁদপুর সদর উপজেলা পরিষদের নিবার্হী কর্মকর্তা কানিজ ফাতেমার সভাপতিত্বে ও উপজেলা তথ্য সেবা কর্মকর্তা ফাতেমা আক্তারের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবু নঈম পাটওয়ারী দুলাল, জেলা মাকের্টিং অফিসার এনএম রেজাউল ইসলাম, বাগাদী ইউপি চেয়ারম্যান বেলায়েত হোসেন গাজী বিল্লাল, জাতীয় মহিলা সংস্থা চাঁদপুর জেলা শাখার চেয়ারম্যান মাসুদা নুর খান।

প্রধান অতিথির বক্তব্যে ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মোহাম্মদ আবদুল্লাহ আল মাহমুদ জামান বলেন, তথ্য জানার অধিকার সকল নাগরীকের রয়েছে। তথ্য জানতে হলে লেখাপড়া শিখতে হবে। সরকার একজন নাগরীককে কি কি সেবা দিচ্ছে তা সবার জানা থাকা দরকার। সরকারি কোন দপ্তরে কি সেবা দেয়, কোথায় নারীদের ঋণ দেয়া হয় তার বিষয়ে জানতে হবে। কারণ সরকার আপনাদের সুবিধার জন্যেই বিভিন্ন সেবা চালু করেছে। আর এ বিষয়ে আপনাদের তথ্য দিয়ে সহায়তা করবে তথ্য আপা।

তিনি বলেন, প্রতিটা মানুষেরই আর্থিকভাবে সাবলম্বি হওয়া প্রয়োজন। কারণ, আর্থিক সাফল্য না থাকলে বৃদ্ধ বয়সে নিজের সন্তানও পিতা-মাতাকে মূল্য দেয় না। তাই নিজেকেই নিজের সাবলম্বি করে তুলতে হবে। এজন্যে সরকার আপনাকে যে সহয়াতা দিচ্ছে তার সঠিক ব্যবহার করতে হবে।

তিনি আরো বলেন, নারীর ক্ষমতায়ন করতে হলে লেখাপড়ার পাশাপাশি নারীর কর্মসংস্থান বাড়াতে হবে। তা না হলে নারীর ক্ষমতায়ন হবে না। ছেলে মেলের ব্যবধান করা যাবে না। লেখাপড়ায় মেয়েরা এগিয়ে যাচ্ছে। সরকার লেখাপড়ার ক্ষেত্রে নারীদের পর্যপ্ত সুযোগ সুবিধা দিচ্ছে। এই সুবিধা কাজে লাগাতে হবে। উচ্চমাধ্যমিক শিক্ষা ছাড়া মেয়েদের বিয়ে দিবেন না। আপনার মেয়ে ঠিক মতো লেখাপড়া করে কি না, কার সাথে মিসছে তার খোজ নিতে হবে। আদরের পাশাপাশি শাসন করতে হবে।

অতিথিতের বক্তব্য প্রদান শেষে অনুষ্ঠানে উপস্থিত একশ জন নারীর হাতে সম্মানীর টাকা তুলে দেন অতিথিবৃন্দ।

Facebook Comments

Check Also

চাঁদপুরে স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে পশুর হাটে পুলিশের মাস্ক বিতরণ

স্টাফ রিপোর্টার : মহামারী করোনা ভাইরাস প্রতিরোধে স্বাস্থ্যবিধি মানার লক্ষ্যে জনসাধারণকে সতর্ক করা ও স্বাস্থ্যবিধি নিশ্চিত …

vv