ব্রেকিং নিউজঃ
Home / শীর্ষ / চাঁদপুর বহরিয়ায় অবৈধ সংযোগে বিদ্যুৎ পিষ্ট হয়ে যুবকের মৃত্যু

চাঁদপুর বহরিয়ায় অবৈধ সংযোগে বিদ্যুৎ পিষ্ট হয়ে যুবকের মৃত্যু

স্টাফ রিপোর্টার : চাঁদপুর সদর উপজেলার ১০ নং লক্ষিপুর মডেল ইউনিয়নে বহরিয়া বাজার সংলগ্ন শ্রীরামপুর গ্রামে পিডিবির অবৈধ সংযোগে বিদ্যুৎ পিষ্ট হয়ে মাসুদ শেখ নামে এক যুবকের করুণ মৃত্যু হয়েছে।

বুধবার দুপুরে বহরিয়া বাজার সংলগ্ন শ্রীরামপুর গ্রামে এই মর্মান্তিক মৃত্যুর ঘটনা ঘটে। বিদ্যুৎ পিষ্ট হওয়া যুবক মাসুদকে উদ্ধার করে চাঁদপুর সরকারি হাসপাতালে নিয়ে যাওয়ার পর কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন। পরে ইউপি চেয়ারম্যান মোহাম্মদ সেলিম খানের হস্তক্ষেপে ময়নাতদন্ত ছাড়া লাশ নিহতের বাড়িতে নিয়ে আসে।

স্থানীয়রা অভিযোগ করে বলেন, বহরিয়া বাজার এলাকা ও শ্রীরামপুর গ্রাম পল্লী বিদ্যুৎ এর আওতাধীন। কিন্তু কোটরাবাদ গ্রামের পিডিবির বিদ্যুতের খুঁটি থেকে প্রায় অর্ধশতাধিক বিদ্যুৎ সংযোগ নিয়ে সেই তার বাঁশের খুঁটির উপর দিয়ে এনে অবৈধভাবে পল্লীবিদ্যুৎ এলাকায় ব্যবহার করছে।

বহরিয়া এলাকায় শ্রীরামপুর গ্রামের অনেক বাড়িতে পল্লী বিদ্যুৎ ও পিডিবির দুটি সংযোগ দেওয়া হয়েছে।
শ্রীরামপুর গ্রামে ঝুলন্ত তার লিকেজ হয়ে তেতুল গাছে বিদ্যুৎ সংযোগ চলে আসলে এ সময় যুবক মাসুদ সেই গাছে হাত দিলে সাথে সাথে বিদ্যুৎপৃষ্ট হয়ে মাটিতে লুটিয়ে পড়ে। এসময় তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে ডাক্তার তাকে মৃত ঘোষণা করে। অতি দ্রুত এই সকল অবৈধ সংযোগের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা প্রয়োজন তা না হলে আরো অনেক বড় ধরনের দুর্ঘটনা ঘটার সম্ভাবনা রয়েছে।

মূলত পিডিবি অসাধু কর্মকর্তারা টাকার বিনিময়ে পল্লীবিদ্যুৎ এলাকায় দীর্ঘ এক কিলোমিটার বিদ্যুৎ সংযোগ অবৈধভাবে দেওয়ার কারণে এই যুবকের করুন মৃত্যুর ঘটনা ঘটে।

এই বিষয়ে পৃথিবীর নির্বাহী প্রকৌশলী ইকবাল মাহমুদ জানায়, একটি খুঁটি থেকে দীর্ঘ বিদ্যুৎ সংযোগ দেওয়া হয়েছে তা জানা নেই। এই ঘটনা তদন্ত করার জন্য ইঞ্জিনিয়ার সহ অন্যান্য লোকদের ঘটনাস্থলে পাঠানো হবে। যদি দীর্ঘ বিদ্যুৎ সংযোগ দেওয়া হয়ে থাকে তাহলে জরুরী ব্যবস্থা গ্রহণ করা হবে।

Facebook Comments

Check Also

শাহরাস্তিতে শিশু আনিসার দাদীর সঙ্গে গিয়ে দাদার মাছের খামারে মৃত্যু

মোঃ মাসুদ রানা : চাঁদপুরের শাহরাস্তিতে শিশু আনিসা আক্তার নামে ১৮ মাসের এক শিশু দাদীর …

vv