ব্রেকিং নিউজঃ
Home / এক নজরে / চাঁদপুর ফ্রেন্ডস” ঢাকার পক্ষ থেকে জেলার কৃতি বিজ্ঞ আইনজীবীদের সংবর্ধনা

চাঁদপুর ফ্রেন্ডস” ঢাকার পক্ষ থেকে জেলার কৃতি বিজ্ঞ আইনজীবীদের সংবর্ধনা

মোঃ রুহুল আমিন : চাঁদপুর ফ্রেন্ডস-ঢাকার পক্ষ থেকে চাঁদপুর জেলার কৃতি বিজ্ঞ আইনজীবীদের সংবর্ধনা দেয়া হয়ছে।

গত ২৬ এপ্রিল’২০১৮ বৃহস্পতিবার সন্ধ্যা ৭:০০ঘটিকায় ঢাকার খিলগাঁও তালতলায়‘গ্রীন্ড হাউজ’ চাইনিজ রেস্টুরেন্টে এই সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয় । উক্ত অনুষ্ঠানে চাঁদপুর জেলার আইন জগতের আলোকিত মানুষ বাংলাদেশ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি, ঢাকা আইনজীবী সমিতি ও ঢাকা কর আইনজীবী সমিতির নির্বিাচন’২০১৮-২০১৯ এ চাঁদপুর জেলার ৫ (পাঁচ) কৃতি বিজ্ঞ আইনজীবীকে সংবর্ধনা দেয়া হয় ।

সংবর্ধনা পাওয়া চাঁদপুর জেলার কৃতি আলোকিত বিজ্ঞ আইনজীবীগণ হচ্ছেন যথাক্রমে বাংলাদেশ সুপ্রিম কোর্ট বার এসোসিয়েশনের ভাইস-প্রেসিডেন্ট এডঃ ডক্টর মোঃ গোলাম রহমান ভূঁইয়া, সহ-সম্পাদক এডঃ আব্দুর রাজ্জাক রাজু এবং কার্যকরী পরিষদের সদস্য এডঃ মোঃ আহাসান উল্লাহ, ঢাকা আইনজীবী সমিতির সহ-সাধারণ সম্পাদক এডঃ মোঃ কামাল হোসেন পাটওয়ারী এবং ঢাকা কর আইনজীবী সমিতির সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক এডঃ আবু সাঈদ । সংবর্ধনা সভাটি দুই পর্বে বিভক্ত । প্রথম পর্বে সভার মূল আয়োজন পবিত্র কোরান তেলাওয়াত এর মাধ্যমে শুরু হয়। পবিত্র কোরান তেলাওয়াত করেন কবি শাহ পরান রিপন ।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন পাওয়ার সেলের মহা-পরিচালক ইঞ্জিনিয়ার মোহাম্মদ হোসেন । বাংলাদেশ সুপ্রিম কোর্টের তরুন ও প্রতিশ্রুতিশীল আইনজীবী এডঃ মোঃ শামছুল ইসলাম মোহনের প্রাণবন্ত সঞ্চালনায় উক্ত সংবর্ধনা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন “চাঁদপুর ফ্রেন্ড” এর উদ্যোক্তা মিশওয়ার গ্রুপের সিএফও মোহাম্মদ মোশারফ হোসেন । যিনি কিনা চাঁদপুর জেলা শাহরাস্তি উপজেলার রায়শ্রী উত্তর ইউনিয়নের খামপাড় গ্রামের কৃতি সন্তান । অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন অনুষ্ঠানের সভাপতি ও “চাঁদপুর ফ্রেন্ডস” এর উদ্যোক্তা মোহাম্মদ মোশারফ হোসেন । তিনি “চাঁদপুর ফ্রেন্ডস” গঠনের উদ্দশ্য ও লক্ষ্য সম্পর্কে উপস্থিত অতিথিদের সংক্ষিপ্তভাবে অবহিত করেন ।

তিনি বলেন, চাঁদপুর জেলার প্রত্যন্ত গ্রাম থেকে যারা ঢাকা শহরে লেখা-পড়া বা কর্মের সন্ধানে আসবেন তারা যেন ভুল পথে না গিয়ে সঠিক দিক-নির্দেশনা পেতে পারেন তার একটি আলোঘর হিসেবে এই সংস্থা কাজ করবে । তিনি আরও বলেন, আমি সম্পূর্ন অ-রাজনৈতিক এই প্রতিষ্ঠানটির সূচনা করে দিয়ে যাচ্ছি । ঢাকাস্থ চাঁদপুর জেলার সকল আলোকিত ও প্রতিষ্ঠিত মানুষেরা ভবিষ্যতে এই সংস্থায় সম্পৃক্ত হবেন বলে আমি আশা করি । এই প্রতিষ্ঠানটি হবে সকল দল, মত, ধর্ম, বর্ন, ধনী-গরিব সকলের ঠিকানা ।

তিনি অনুষ্ঠানে উপস্থিত এবং যারা সময়ের অভাবে উপস্থিত হতে পারেননি তাদের সকলকে চাঁদপুর ফ্রেন্ডসকে এগিয়ে নেয়ার যুদ্ধে সামিল হবার আহবান জানিয়ে বক্তব্য শেষ করেন ।

অনুষ্ঠানের প্রধান অতিথি পাওয়ার সেলের মহা-পরিচালক ইঞ্জিনিয়ার মোহাম্মদ হোসেন তার বক্তব্যে বলেন, এমন একটি প্রতিষ্ঠানের আয়োজনে উপস্থিত ও সামিল হতে পেরে আমি গর্বিত । তিনি বলেন, আমি বাংলাদেশ সরকারের পক্ষে সারাদেশে বিদ্যুৎ সরবরাহের বিষয়টি দেখছি । আগামি জুনের মধ্যে হাজীগঞ্জ-শাহরাস্তি উপজেলার প্রতি গ্রামের প্রত্যেক ঘরে বিদ্যুৎ পৌঁছবে । তিনি বলেন, আসুন আমরা মনের জানালা খোলা রেখে চাঁদপুর জেলার মানুষ হিসেবে জেলার মানুষের ভাগ্য উন্নয়নে “চাঁদপুর ফ্রেন্ডস” এর মাধ্যমে কাজ করি ।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে ঢাকা আইনজীবী সমিতির সাবেক সফল সাধারন সম্পাদক ও সভাপতি, বাংলদেশ বার কাউন্সিলের সাবেক নির্বাচিত সদস্য বাংলাদেশ সুপ্রিম কোর্টের সিনিয়র আইনজীবী এডভোকেট আবু সাঈদ সাগর এক দিক-নির্দেশনামূলক জ্ঞানগর্ভ বক্তব্য রাখেন । তিনি বলেন, এদেশে আমরাই একমাত্র জেলা যে জেলার সুপ্রিম কোর্টেরমত জায়গায় মোট ১৪টি পদের ৩টি পদেই আমাদের জেলার মানুষদেরকে প্রতিনিধি হিসেবে নির্বাচিত করতে পেরেছি । আমরা চাঁদপুরবাসী কেনযে নিজ জেলার প্রতি এতটা উদাসীন । এভাবে চলা যায় না। আসুন, আমরা বন্ধু হিসাবে একে অপরের হাত ধরে সামনে এগিয়ে যাই । আমি আপনাদেরকে কথা দিচ্ছি চাঁদপুরবাসিকে আমি আমৃত্যু বিনা পয়সায় যেকোন আইনের পরামর্শ দিয়ে যাব । যেকোন প্রয়োজনে আপনারা কোন প্রকার কুন্ঠা না করে আমাকে মনে করবেন আমি আমার সাধ্য অনুযায়ী আপনাদের পাশে থাকার চেষ্টা করবো ।

বিশেষ অতিথি হিসেবে বাংলাদেশ সরকারী কর্ম কমিশনের পরিচালক মোঃ মহসীন আলম বাচ্চু বলেন, শিক্ষায় চাঁদপুর জেলা অনেক এগিয়ে কিন্তু চাকুরির ক্ষেত্রে চাঁদপুর জেলা পিছিয়ে পড়ছে । আমি চাই আমাদের এই পিছিয়ে পড়ার প্রবণতাকে ঘুছিয়ে দিতে । তাই আসুন, আমরা জেলার সকলে মিলে একত্রে কাজ করে যাই । বিশেষ অতিথির বক্তব্যে বাংলাদেশ সুপ্রিম কোর্টের সিনিয়র আইনজীবী এডভোকেটে মোঃ সাইফুল ইসলাম বলেন, চাঁদপুর ফ্রেন্ডস এর মাধ্যমে চাঁদপুর জেলার সকলের একত্রিত হওয়ার একটি বাতিঘর তৈরি হ’ল । সেকারনে “চাঁদপুর ফ্রেন্ডস” এর উদ্যোক্তাকে আমি ধন্যবাদ জানাচ্ছি । বিশেষ অতিথির বক্তব্যে, ঢাকা বিশ্ববিদ্যালয়ের রসায়ন শাস্ত্রের সহযোগী অধ্যাপক ডঃ মোহাম্মদ শাহ মিরান বলনে, আজকের এই অনুষ্ঠানের মঞ্চে যাঁরা উপবিষ্ঠ আছেন মাননীয় প্রধানমন্ত্রীর ভাষায় বলতে হয় এরাই আমাদের চাঁদপুরের ‘চাঁদমুখ’ । আমাদের এই চাঁদমুখো মানুষেরা আমাদেরকে অনেক দিয়েছেন এজন্য আমরা তাঁদের কাছে অনেক অনেক কৃতজ্ঞ, কিন্তু আমরা তাঁদের কাছে আরও কিছু আশা করি ।

বিশেষ অতিথির বক্তব্যে ‘দূর্বার নিউজ২৪ডটকম’ এর সম্পাদক মোঃ রুহুল আমিন বলেন, অনেক খুঁজেছি এমন কাউকে যিনি চাঁদপুর জেলাবাসির খেটে খাওয়া মানুষদের শিক্ষা শেষ করা সন্তানদের কাজের সন্ধান করে দিবেন । অনেক দেরীতে হলেও এমন একজনকে পেলাম যিনি কিনা চাঁদপুর জেলার শাহরাস্তির খামপাড় গ্রামের একজন আলোকিত মানুষ । যার সার্বক্ষণিক চিন্তাই থাকে কোন কর্মহীন বেকার চাঁদপুরের ছেলে-মেয়েকে কর্মের ব্যবস্থা করে দেয়া ।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন এ.পি.এস গ্রুপের প্রকৌশলী মোঃ জাহিদ হোসেন, আয়কর আইনজীবী মোঃ আফজাল হোসেন, আয়কর আইনজীবী মোঃ জসিম উদ্দিন, চাঁদপুর হাসান আলী সরকারী উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মোঃ আতিক উল্যা, সমাজ সেবক মোঃ মাসুদ আলম পাটওয়ায়ী, ব্যাংকার মোঃ আদনান আশ-শাফিক, তরুন আইনজীবী হোসাইন বাবু এবং কবি শাহ পরান রিপন । অতঃপর ৫ কৃতি বিজ্ঞ আইনজীবীদেরকে সংবর্ধনা ক্রেস্ট তুলে দেয়া হয় । এর মধ্য দিয়ে প্রথম পর্বের অনুষ্ঠান শেষে সভাপতি উপস্থিত সকলকে দ্বিতীয় পর্বের নৈশভোজের আমন্ত্রণ জানান ।

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে নৈশভোজের পাশাপাশি ছিল গলা ছেড়ে গান পরিবেশনের পালা । অনেক গায়কের মধ্যে অনুষ্ঠানের উপস্থাপক এডভোকেট শামছুল ইসলাম মোহনের গান উপস্থিত সকলকে বিমোহিত করে । বিশেষ অতিথিবৃন্দ এডভোকেট মোহনের পরিবেশিত গানে মুগ্ধ হয়ে তৎক্ষণাৎ পুরষ্কার ঘোষণা করেন । এরই মাঝে সকল অতিথির নৈশভোজ শেষ । দেখতে দেখতে ঘড়ির কাটা তখন রাত ১১:০০টা ছুঁই ছুঁই । কেউ এই মিলন মেলা ছেড়ে যেতেই চাই ছিলেননা, কিন্তু নিয়তি বড় নির্মম । শেষ হল ঢাকার বুকে একটুকরো চাঁদপুরবাসির আড্ডা ও মিলনমেলা । সকলেই পরের দিনের কাজের প্রস্তুতি নিতে নিজেকে তৈরি করতে বাড়ির পথ ধরলেন ।

উক্ত সংবর্ধনা অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন মেডি লাইফ স্পেশালাইজড হসপিটাল লিমিটেড়ের প্রতিষ্ঠাতা পরিচালক আলহাজ্ব মোঃ আবু সাঈদ, ফোরটেক লিমিটেড়ের ব্যবস্থাপনা পরিচালক মোঃ শাহের মোস্তফা, ভিআইপি গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মোঃ বিল্লাল হোসেনসহ অনেক মান্যবর ব্যক্তিবর্গ ।

Facebook Comments

Check Also

ভোট দিলেন সাবেক মতলব উত্তর উপজেলা চেয়ারম্যান মিজানুর রহমান

মনিরুল ইসলাম মনির : মতলব উত্তর উপজেলার জহিরাবাদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে ভোটগ্রহণ অনুষ্ঠিত …

vv