ব্রেকিং নিউজঃ
Home / প্রিয় চাঁদপুর / চাঁদপুর প্রেসক্লাব ঘাট থেকে অবৈধভাবে মাটি কাটায় কারাদণ্ড

চাঁদপুর প্রেসক্লাব ঘাট থেকে অবৈধভাবে মাটি কাটায় কারাদণ্ড

ডাকাতিয়া নদীর পাড় চাঁদপুর শহরের প্রেসক্লাব ঘাট থেকে অবৈধভাবে মাটি কাটার দায়ে দু’ব্যক্তিকে ২ মাস করে কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

শুক্রবার (১৬ জুন) বিকেলে নির্বাহী ম্যাজিস্ট্রেট আবিদা সুলতানা ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন তাদের এ সাজা প্রদান করেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন, এমদাদ হোসেন সুমন (৩৫) এবং তুহিনুজ্জামান (৩০)। আটককৃত এমদাদ হোসেন সুমন বঙ্গ ড্রেজার্স লিঃ এর প্রতিনিধি এবং তুহিনজ্জামান একই কোম্পানির প্রকৌশলী।

জানা যায়, বঙ্গ ড্রেজার্স লিঃ চাঁদপুর ডাকাতিয়া নদীতে নাব্যতা ফিরিয়ে আনতে ১৫ কিলোমিটার এলাকায় ড্রেজিং কাজ করছিলো। শুক্রবার নদীর বালি রাখতে চাঁদপুর প্রেসক্লাবের পেছনে মাটি খনন করে। তবে কোম্পানীর পক্ষ থেকে কোনো প্রকার অনুমতি নেয়া হয়নি। পরে খবর পেয়ে জেলা প্রশাসক আবদুস সবুর মন্ডল, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট শাহাদাত হোসেন উপস্থিত হয়ে সম্পৃক্তদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে নির্দেশ দেন।

এব্যাপারে বিআইডব্লিউটিএ’র উপ পরিচালক মোস্তাফিজুর রহমান প্রিয় চাঁদপুরকে জানান, ‘মাটি কাটার ব্যাপারে আমি কিছুই জানি না। তারা নদীতে ড্রেজিং করবে ভালো কথা কিন্তু সরকারি জমিতে কাজ করতে হলে প্রশাসনের অনুমতিতো নিতে হবেই।’

চাঁদপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা কানিজ ফাতেমা প্রিয় চাঁদপুরকে জানান, ‘সরকারি জমি ব্যবহারের আগে অবশ্যই প্রশাসনকে অবহিত করা উচিৎ ছিলো। অনুমতি নেয়নি, তাই তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হয়েছে।’

প্রতিবেদন: ফিরোজ আলম কিরন

Facebook Comments

Check Also

রামপুরে শিক্ষামন্ত্রীর স্বামীর সুস্থতা কামনায় ইউনিয়ন আ’লীগের দোয়া

মাসুদ হোসেন : বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী আলহাজ্ব ডাঃ দীপু মনি …

vv