ব্রেকিং নিউজঃ
Home / বাংলাদেশ / রাজনীতি / চাঁদপুর পৌর যুব মহিলালীগে সভাপতি পদে আলোচনায় মিলা আক্তার
(ডান দিক হতে)১-মোসাম্মত মিলা আক্তার আয়াত ও ২-শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি

চাঁদপুর পৌর যুব মহিলালীগে সভাপতি পদে আলোচনায় মিলা আক্তার

অমরেশ দত্ত জয় : চাঁদপুর পৌর যুব মহিলালীগে সভাপতি পদে দায়িত্বভার পাওয়া নিয়ে আলোচনায় রয়েছে মোসাম্মত মিলা আক্তার আয়াত। তাকেই সংগঠনের হাল ধরতে পৌর কমিটিতে সভাপতির দায়িত্ব দেওয়া হতে পারে বলে বিভিন্নভাবে গুঞ্জন শুনা যাচ্ছে।
জানা যায়, ফরিদগঞ্জ লোহাগড়ের মিজিবাড়ীর মৃত মিজানুর রহমান পাটওয়ারী এবং মোসাম্মত ফাতেমা আক্তারের একমাত্র কন্যা এই মোসাম্মত মিলা আক্তার আয়াত। ওই পরিবারে সে ১৯৯৭ সালের ২২ ফেব্রুয়ারি জন্মগ্রহণ করেন। পরিবারে ২ ভাই ও ১ বোনের মধ্যে মিলা মেঝো। বছর ৩ আগে মাকসুদ তালুকদার নামে এক প্রবাসীর ঘরে মিলার বিবাহ হয়। সে সংসারে মিলার স্বামী সহ ১ জন ২ বছরের কন্যা সন্তান রয়েছে।
আরো জানা যায়, মিলা বর্তমানে প্রফেসর পাড়ায় একটি বিল্ডিংয়ের ফ্লাট ভাড়া নিয়ে পরিবার-পরিজন নিয়ে রয়েছেন। আর সেখানে থেকেই তিনি স্থানীয় সাংসদ ও শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির আস্থাভাজন হয়ে রাজনীতিতে জড়িয়ে থেকে সমাজের উন্নয়নে কাজ করছেন।
১২ অক্টোবর শনিবার সংগঠনিক পরিকল্পনা নিয়ে মোসাম্মত মিলা আক্তার আয়াতের সাথে আলাপ হলে তিনি জানান, নারীর ক্ষমতায়নের দেশে একজন নারী হয়ে নিজেকে পিছিয়ে রাখা ঠিক নয়। আর জনসেবা করার জন্য রাজনীতির বিকল্প কিছু হতে পারে না। তাই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শকে মনে লালন করে রাজনীতিতে যুক্ত হয়েছি। যদিও আমি রাজনীতিতে ততটা পুরোনো না।
মিলা আরো জানান, জননেত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে তাঁর আস্থাভাজন ডা. দীপু মনি এমপি আপার হাতকে শক্তিশালী করতে পৌর যুবমহিলালীগের কর্মী হয়ে কাজ করছি। আমি সংগঠনের পদ-পদবী নিয়ে ভাবছি না। শুধু দীপু আপার দিক-নির্দেশনা ও পরামর্শে সাংগঠনিক কার্যক্রম এগিয়ে নিচ্ছি।
বিভিন্ন প্রশ্নের জবাবে মিলা জানান, চাঁদপুর পৌর এলাকার ১৫টি ওয়ার্ডেই আমার সহযোদ্ধারা রয়েছেন। যারা আমার সাথে ঐক্যবদ্ধভাবে দীপু আপার হয়ে সমাজ উন্নয়নে সাংগঠনিক কার্যক্রমে ভূমিকা রাখছেন। শুনেছি কিছুদিনের মধ্যে পৌর যুব মহিলালীগের নতুন কমিটি দেওয়া হতে পারে। সেখানে চাঁদপুর পৌর যুব মহিলালীগের সভাপতি হিসেবে আমাকে সংগঠনের স্বার্থে কাজ করার সুযোগ দেওয়া যাবে কিনা? সেটা দীপু আপা আমার অভিভাবক হিসেবে আমার ব্যপারে যে সিদ্ধান্ত দিবেন।দীপু আপার সিদ্ধান্তই আমার সিদ্ধান্ত হবে বলে সকলকে জানাতে চাই। তবে চলার পথে আমি যাতে সংগঠন নিয়ে সুন্দরভাবে এগিয়ে নিয়ে যেতে পারি।
এ ব্যপারে আমি সকলের সহযোগিতা কামনা করছি।
Facebook Comments

Check Also

আওয়ামী লীগের জন্ম হয়েছে দেশ ও দেশের মানুষের জন্য : পৌর মেয়র নাছির

সাইদ হোসেন অপু চৌধুরী : চাঁদপুর জেলা আওয়ামীলীগের সভাপতি ও পৌর মেয়র আলহাজ্ব মোঃ নাছির উদ্দীন …

vv