ব্রেকিং নিউজঃ
Home / বাংলাদেশ / রাজনীতি / চাঁদপুর পৌর জাতীয় পার্টির সম্পাদক পদে শাহআলম মিজিকে দেখতে চায় তৃণমূল নেতা-কর্মীরা

চাঁদপুর পৌর জাতীয় পার্টির সম্পাদক পদে শাহআলম মিজিকে দেখতে চায় তৃণমূল নেতা-কর্মীরা

গোলাম মোস্তফা : আসন্ন চাঁদপুর পৌর জাতীয় পার্টির সম্মেলনে সাধারণ সম্পাদক পদে শাহআলম মিজি কে দেখতে চায় দলের তৃণমূলের নেতাকর্মীরা। তাদের দাবী সংগঠনের গুরুত্বপূর্ণ পদে ত্যাগী ও পরীক্ষিত নেতাদের মূল্যায়ন করা হলে দল সাংগঠনিক ভাবে শক্তিশালী হবে।

জানাযায়, দীর্ঘ প্রায় ১যুগ পর চাঁদপুর পৌর জাতীয় পার্টির সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে। উক্ত সম্মেলনে যে কজন সাধারণ সম্পাদক পদে প্রার্থী হয়েছেন তাদের মধ্যে মোঃ শাহ আলম মিজি একজন ত্যাগী ও দলের পরীক্ষিত নেতা।

তিনি জীবনের শুরুতে পল্লীবন্ধু এরাশাদ কে ভালোবেসে এ দলের রাজনীতি দিয়ে তাঁর রাজনৈতিক জীবন শুরু থেকে আজো এ দলের রাজনীতি করছেন। নেতা এরশাদ কে ভালোবাসার কারণে প্রবাসে না থেকে তাঁর প্রতি আনুগত্য হয়ে দলের দুঃসময়ে অথ্যাৎ নব্বইয়ের পর থেকে আদৌ জাতীয় পার্টির নেতাকর্মীদের সুখ-দুঃখের সাথী হয়ে তাদের পাশে রয়েছেন ।

শুধু তাই নয়, সব সময় কর্মীদের খোঁজখবর নিচ্ছেন এবং দলের হাল ধরে রাখতে গিয়ে প্রতি মুহূর্তেই তাকে নানা ত্যাগ তিতিক্ষার স্বীকার বা মুখোমুখি হতে হচ্ছে। তাই তাকে দলের এ দায়িত্ব দেয়া হলে দলটি সাংগঠনিকভাবে শক্তিশালী হবে এবং চাঁদপুরে জাতীয় পার্টির হারানো ঐতিহ্য ফিরিয়ে আনা সম্ভব হবে বলে নেতাকর্মীরা মতপ্রকাশ করেন।

তৃনমূল নেতাকর্মীদের বক্তব্য হচ্ছে – তিনি সকল লোভ- লালসাকে তুচ্ছ করে লোভনীয় অনেক প্রস্তাব কে প্রত্যাখ্যান করে দলের দুঃসময় থেকে আজো এ দলের রাজনীতি করে আসছেন। তিনি এরশাদ মুক্তি আন্দোলনসহ দেশের গণতন্ত্র অব্যাহত রাখতে জাতীয় পার্টির নেতৃত্বে সকল আন্দোলন ও সংগ্রামের একজন সাহসী কর্মীর পরিচয় দিয়ে নেতাকর্মীদের সাথে নিয়ে রাজনীতি করে আসছেন। তিনি সকল সময়ে কর্মী বান্ধব নেতা হিসেবে রাজপথে ভুমিকা রেখেছেন এবং কর্মীদের ছেড়ে বা রাজপথে কর্মীদের ছেড়ে যাননি।

যার ফলশ্রুতিতে তাকে নব্বইয়ের পরবর্তী দেশের শাসনের নামে আসা সরকার গুলোর দুঃশাসনের বিরুদ্ধে জাতীয় পার্টির নেতৃত্বে আন্দোলন করতে গিয়ে বার বার তাদের রোষানলে পড়ে বিভিন্ন মিথ্যা মামলার আসামী হয়ে জেল জুলুম নির্যাতন সহ্য করতে হয়েছে।

নিজের এবং সাথে থাকা সকল নেতাকর্মীদের বিরুদ্ধে দায়েরকৃত সকল মামলা হুলিয়া তিনি সাহসের সাথে মোকাবেলা করে এ দলের তৃনমূল নেতাকর্মীদের নিয়ে আজো দলের হাল ধরে রেখেছেন। এই পরীক্ষিত নেতা জেলা শহরের গুরুত্বপূর্ণ ইউনিট বা চাঁদপুর পৌর শাখার সাধারণ সম্পাদক পদে দায়িত্ব দিলে জাতীয় পার্টির চাঁদপুরে একটি শক্তিশালী রাজনৈতিক দল হিসেবে আবিভূত হবে বলে আশা করেন দলের তৃনমূল নেতাকর্মীরা।

তাই চাঁদপুর পৌর জাতীয় পার্টির তৃনমূল নেতাকর্মীদের আস্থা ও বিশ্বাস জাতীয় পার্টির শীর্ষ নেতৃবৃন্দ দলের দুঃসময়ের ত্যাগী ও কর্মী বান্ধব এ নেতাকে পৌর জাতীয় পার্টির সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব প্রদান করে দলের ত্যাগী ও পরীক্ষিত কর্মীদের মূল্যায়ন করবেন ।

এ মূল্যায়নের ফলে দলের সকল পর্যায়ের নেতাকর্মীরা চাঁদপুরে জাতীয় পার্টির হারানো গৌরব পুনরুদ্ধারে ঐক্যবদ্ধ ভাবে কাজ করবেন এবং জাতীয় পার্টি কে শক্তিশালী রাজনৈতিক দল হিসেবে গড়ে তুলতে নিরলস ভাবে কাজ করবেন বলে আশাবাদ ব্যক্ত করেন।

উল্লেখ্য জনাব মোঃ শাহআলম মিজি জাতীয় পার্টির রাজনীতি দিয়ে তাঁর রাজনৈতিক জীবন শুরু করেন। রাজনৈতিক জীবনে তিনি ওয়াড জাতীয় পার্টির সহসভাপতি, জাতীয় যুব সংহতি চাঁদপুর জেলা শাখার সদস্য, জেলা জাতীয় পার্টির সদস্য, সহ সম্পাদক, যুগ্ম সম্পাদকের দায়িত্ব পালন করেন। বর্তমানে তিনি জাতীয় স্বেচ্ছাসেবক পাটির চাঁদপুর জেলা শাখার আহবায়ক ও চাঁদপুর জেলা জাতীয় পার্টির আহবায়ক কমিটির সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন।

Facebook Comments

Check Also

চাঁদপুরে ব্র্যাকের উদ্যোগে পল্লী সমাজের রেজিষ্ট্রেশন বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

ব্র্যাকের সামাজিক ক্ষমতায়ন কর্মসূচি পরিচালিত নারীদের স্বনির্ভরতা ও ক্ষমতায়নের জন গঠিত পল্লী সমাজের রেজিষ্টেশন বিষয়ক …

Shares
vv