ব্রেকিং নিউজঃ
Home / বিশেষ প্রতিবেদন / চাঁদপুর পৌর এলাকায় ১৯ হাজার ২’শ লোক পাচ্ছে বিশেষ ওএমএস সুবিধা

চাঁদপুর পৌর এলাকায় ১৯ হাজার ২’শ লোক পাচ্ছে বিশেষ ওএমএস সুবিধা

অমরেশ দত্ত জয় : চাঁদপুর পৌরসভার ১৫টি ওয়ার্ডে ৩য় ধাপের ৯ হাজার ৬’শ লোকসহ সর্বমোট ১৯ হাজার ২’শ জন লোক পাচ্ছেন বিশেষ ওএমএস কার্ডের মাধ্যমে চাল ক্রয়ের সুবিধা। এরমধ্যে পূর্বেই ১ম ধাপে ৬ হাজার লোক এবং ২য় ধাপে আরো ৩ হাজার ৬’শ জন লোক কার্ডের অন্তর্ভুক্ত হয়েছেন। তবে যারা সামাজিক সুবিধা অর্থাৎ খাদ্যবান্ধব কর্মসূচী, ভিজিএফ সুবিধা বা অন্যান্য সুবিধা পেয়ে আসছেন তারা এই সুবিধার আওতার বাইরে রয়েছেন। তাদের বাদ দিয়ে অন্য প্রাপ্যদের নাম যাচাই-বাছাই করে ইতিমধ্যে বিভিন্ন ওয়ার্ডে কার্ড প্রদান করা হচ্ছে।

খোঁজ-খবর নিয়ে জানা গেছে, শুধু দরিদ্র নয় প্রশাসনের নির্দেশে নিম্ন মধ্যবিত্তদেরকেও এই সুবিধার আওতায় আনা হয়েছে। তারা কার্ডের মাধ্যমে ১০ টাকা কেজি দরে মাসিক ২০ কেজি বা পাক্ষিক ১০ কেজি করে চাল সংশ্লিষ্ট ওয়ার্ডের নির্ধারিত স্থানে এসে ডিলারের থেকে ক্রয় করতে পারবেন।

৪’ঠা জুলাই শনিবার বিষয়টি নিশ্চিত করেন পৌর সচিব আবুল কালাম ভূঁঞা। তিনি জানান, কার্ড ছাড়া কাউকে বিশেষ ওএমএসের সুবিধা দেয়া হচ্ছে না। আমরা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ক্ষুধামুক্ত বাংলাদেশ বিনির্মাণে স্বচ্ছতারসহিত এই বিশেষ ওএমএস কার্ড তৈরি করে বিতরণ করে চলেছি। করোনাকালীন সময়েও মেয়র মহোদয়ের নির্দেশে আমরা অর্পিত দায়িত্ব পালন ও জনসেবামূলক কার্যক্রম অব্যাহত রেখেছি। আমি মহান আল্লাহর দরবারে এই করোনা ভাইরাস থেকে সকলকে সুস্থ্য রাখতে দোয়া কামনা করছি।

Facebook Comments

Check Also

হাজীগঞ্জে চুরি হওয়া দুই মোটরসাইকেল সহ চোর গ্রেফতার

স্টাফ রিপোর্টার : কুমিল্লা চৌদ্দগ্রাম থেকে হোন্ডা চোর মনির হোসেনকে গ্রেফতার করতে সক্ষম হয়েছে হাজীগঞ্জ …

Shares
vv