ব্রেকিং নিউজঃ
Home / শীর্ষ / চাঁদপুর পুরাণবাজারে আগুন ॥ ট্রাংক পট্ট্রিতে পুড়ে গেছে ৫টি দোকান

চাঁদপুর পুরাণবাজারে আগুন ॥ ট্রাংক পট্ট্রিতে পুড়ে গেছে ৫টি দোকান

চাঁদপুর শহরের পুরাণবাজার ট্রাংকপট্টিতে আকস্মিক আগ্নিকান্ডে ৫টি দোকান পুড়ে গেছে।

এছাড়া আংশিকভাবে ক্ষতিগ্রস্থ হয়েছে মোল্লা ম্যানশনের ৩টি দোকান, শংকর বস্ত্রালয়, পাটওয়ারী ম্যানসন ও রতন টী হাউজ নামের আরো ৬টি দোকান।

২৬মে শুক্রবার রাত পৌনে ১১টায় আকস্মিক এই অগ্নিকান্ডের ঘটনা ঘটে। খবর পেয়ে চাঁদপুর দক্ষিন ফায়ার স্টেশনের একটি ইউনিট তাৎক্ষনিক র্দূঘঁনা স্থলে পৌছে আগুন নিয়ন্ত্রনে কাজ শুরু করে।

তাদের সাথে নতুনবাজারের আরো একটি দমকল ইউনিট আগুন নিভানোর কাজে যোগদেয়। প্রায় ১ ঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রনে আসে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, পুরাণবাজার ঐতিহাসিক জামে মসজিদ পাশে থাকায় সেখান থেকে দ্রুত পানি পাম্পের সংযোগ নেওয়াতে আগুন আশেপাশে ছড়াতে পারেনি। এলাকার লোকজন, ব্যবসায়ি, দোকান কর্মচারী এবং আইনশৃংঙ্খলা বাহিনীর সদস্যদের তৎপরতায় এবং স্বেচ্ছাশ্রমে ব্যবসায়ীদের মালামাল উদ্বার ও আগুন নিভাতে সহযোগীতা ছিল প্রশংসনিয়।

লোকজনকে নিভৃত করতে এবং আগুন নিভানোর কাজ করতে গিয়ে পুরাণবাজার পুলিশ ফাঁড়ির পুলিশ পরিদর্শক আব্দুর রশিদসহ বেশ কয়েকজন আহত হয়। আগুন লাগার সঠিক কারন কেউ বলতে পারেনি। তবে সেখানে থাকা ব্যংকার মজিব, ব্যবসায়ী বোরহান খান, মানিক মাঝি, আসলাম তালুকদার জানায় হোসেন মার্কেটের জাহাঙ্গির ষ্টোর অথবা ইফসুফের খান বস্ত্র বিতান থেকে বিদুৎতের র্সটর্সাকিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে তাদের ধারনা।

এ ব্যপারে পুরাণবাজার ফায়ার স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার শামিমুল ইসলাম জানান, আগুন লাগার কারন তদন্ত ও ক্ষয়ক্ষতি নিরুপনের কাজ চলছে।

এদিকে খবর পেয়ে ওই রাতেই দূর্ঘটনাস্থল পরিদর্শন করেছেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো: মাসুদ হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার চাঁদপুর সদর সার্কেল মো: আফজাল হোসেন, চাঁদপুর মডেল থানার ওসি তদন্ত মহিউদ্দিন, পুলিশ পরিদর্শক হারুনুর রশিদ, পুরাণবাজার ফাঁড়ির ইন্সেপেক্টর আব্দুর রশিদ, টিএসআই জাহাঙ্গির আলম, চাঁদপুর চেম্বারের সহ-সভাপতি তমাল কুমার ঘোষ, কাউন্সিলর মোহাম্মদ আলী মাঝি, সাবেক কাউন্সিলর নজু বেপারী, পুলিশের এএসআই শামিমসহ আরো অনেকে।

প্রতিবেদন: মুক্তা মির্জা

Facebook Comments

Check Also

কচুয়ায় ৭ বছরের শিশুকে ললিপপের লোভ দেখিয়ে ধর্ষণ, থানায় মামলা

মোঃ রাছেল : কচুয়ায় বাড়ির সম্পর্কীয় দাদা কর্তৃক দ্বিতীয় শ্রেনীতে পড়ুয়া শিক্ষার্থী (মি) (৭) ধর্ষণের …

vv