ব্রেকিং নিউজঃ
Home / শীর্ষ / চাঁদপুর পদ্মা হাসপাতালে ভুল চিকিৎসায় নবজাতকের মৃত্যু

চাঁদপুর পদ্মা হাসপাতালে ভুল চিকিৎসায় নবজাতকের মৃত্যু

সাইদ হোসেন অপু চৌধুরী : চাঁদপুর শহরের বিপনীবাগ রোডস্থ পদ্মা জেনারেল হাসপাতালে ভুল চিকিৎসায় নবজাতকের মৃত্যুর অভিযোগ পাওয়া গেছে। গতকাল শুক্রবার বেলা ১২ টায় এই ঘটনা ঘটে।

জানা গেছে চাঁদপুর হাইমচর উপজেলা সুমি আক্তার প্রসব ব্যাথা  নিয়ে পদ্মা জেনারেল হাসপাতালে ভর্তি হয়। এ সময় কর্তব্যরত চিকিৎসক সুমির মিনি সিজার করে ডেলিভারি করে। বাচ্চা ভূমিষ্ঠ হওয়ার পর বাচ্চার শ্বাসকষ্ট দেখা দিলে কর্তব্যরত ডাক্তার অক্সিজেন না লাগিয়ে বাচ্চাকে স্যালাইন দিয়ে দেয়। এদিকে শ্বাসকষ্ট যখন প্রবল আকার ধারণ করে তখন প্রায় ৩ ঘণ্টা পর বাচ্চাকে অক্সিজেন দেওয়া হয়। ততক্ষনে নবজাতক শিশু শ্বাসকষ্ট অনেক বেড়ে যায়। পরে বিকাল ৫ টায় শিশুটি  মৃত্যুবরণ করেন।

পরিবারের অভিযোগ সঠিক সময়ে বাচ্চাকে অক্সিজেন না দেওয়ায় সে মৃত্যুবরণ করেছে।
এ ব্যাপারে হাসপাতাল কর্তৃপক্ষ এম সফিউল্ল্যাহ জানান সাথে হাইমচর থেকে অর্ধেক মাথা বের হওয়া অবস্থায় সুমি আক্তারকে পদ্মা হাসপাতালে নিয়ে আসে। অবস্থা বেগতিক দেখে মিনি সিজার করে বাচ্চাকে আমরা ভূমিষ্ঠ করাই। ততক্ষনে দীর্ঘক্ষন বাচ্চার মাথা আটকে থাকায় তার শ্বাসকষ্ট শুরু হয়।

এদিকে সুমির বাবা জানান, দীর্ঘ ৬ বছর পর অনেক সাধনার ফসল এই বাচ্চা। নরমাল ডেলিভারি করানোর জন্য হাইমচর আলগীর দাইমা ফয়জুন নাহারেরর কাছে নেই। তখন তার পরামর্শ মতে পদ্মা হাসপাতালে নিয়ে আসি। বাচ্চাটির শ্বাসকষ্টের সময় তারা অক্সিজেন দেয়নি। তাই বাচ্চাটি মারা গেছে।

উল্লেখ্য এই হাসপাতালটিতে এর পূর্বেও একাধিক রোগীর মৃত্যুর ঘটনা ঘটেছে। প্রতিপক্ষের প্রভাব বিস্তারে রোগীর মৃত্যুর ঘটনা গুলো তারা ধামাচাপা দিয়েছে।

Facebook Comments

Check Also

রামপুরে ৫শ’ বছরের সুলতানি আমলের পুরনো সেই মসজিদের সংস্কার কাজ শুরু

মাসুদ হোসেন : চাঁদপুর সদর উপজেলার ৫নং রামপুর ইউনিয়নের ছোটসুন্দর তালুকদার বাড়ির পাশে ৫শ’ বছরের …

vv