ব্রেকিং নিউজঃ
Home / বিশেষ প্রতিবেদন / চাঁদপুর নৌ থানা পুলিশের মা ইলিশ রক্ষা অভিযানে কোটি কোটি টাকার জাল আটক
চাঁদপুর নৌ থানার অফিসার ইনচার্জ মোঃ আবু তাহের।

চাঁদপুর নৌ থানা পুলিশের মা ইলিশ রক্ষা অভিযানে কোটি কোটি টাকার জাল আটক

অমরেশ দত্ত জয় : চাঁদপুরে মা ইলিশ সংরক্ষন কার্যক্রম-২০১৯ উপলক্ষে চাদঁপুর নৌ থানা পুলিশ ২২ দিনে কোটি কোটি টাকার অবৈধ জাল আটক করেছে।

৩১ অক্টোবর বৃহস্পতিবার এক সাক্ষাৎকারে এ তথ্য জানান চাঁদপুর নৌ থানার অফিসার ইনচার্জ মোঃ আবু তাহের।

তিনি জানান, গত ০৯/১০/১৯ তারিখ হতে ৩১/১০/১৯ তারিখ পর্যন্ত পদ্মা ও মেঘনা নদীতে অভিযান চালিয়ে ইলিশ প্রজনন মৌসুমে সরকার নিষিদ্ধ সময়ে কারেন্ট ও সুতার জাল দ্বারা মা ইলিশ ধরার অপরাধে ১০১ জন জেলেকে গ্রেফতার করে।

তম্মধ্যে ৩৬ জনকে নিয়মিত মামলায় গ্রেফতার করে বিজ্ঞ আদালতে প্রেরন করা হয়। ভ্রম্যমান আদালতে বাকি ৬৫ জনের মধ্যে ৫৭ জনকে ১ বছর করে সশ্রম কারাদন্ড ও ০৮ জনকে অর্থদন্ড প্রদান করেন। নৌ পুলিশ বাদী হয়ে ৪১ জনকে এজাহারভুক্ত সহ অজ্ঞাতনামা অনুমান ২০০/২৫০ জনের বিরুদ্ধে চাদঁপুর সদর মডেল থানায় ৫টি নিয়মিত মামলা দায়ের করে।

এছাড়া আনুমানিক ১৬ কোটি ২০ লক্ষ ১৮ হাজার টাকা মূল্যের ৫৩ লক্ষ ৫৮ হাজার ৪০০ মিটার কারেন্টজাল ও ২৮ হাজার মিটার সুতার জাল,আনুমানিক ১৪ লক্ষ ৯৯ হাজার ৫ শত টাকা মূল্যের ২ হাজার ৯ শত ৯৯ কেজি মা ইলিশ এবং আনুমানিক ১০ লক্ষ ৯০ হাজার টাকা মূল্যের ২১ টি জেলে নৌকা জব্দ করে।

জব্দকৃত জাল আগুনে পুড়িয়ে ধ্বংস ও নিয়মিত মামলার আলামত হিসাবে চাদঁপুর সদর মডেল থানায় হস্তান্তর, মাছ কোল্ড ষ্টোরেজে সংরক্ষন এবং এতিমখানা ও দুঃস্থদের মাঝে বিতরন করা হয়েছে।

Facebook Comments

Check Also

চাঁদপুরে ডাকাতি ঠেকাতে ঝোঁপঝাড় পরিষ্কার অভিযান

অমরেশ দত্ত জয় : চাঁদপুরের কচুয়া উপজেলা চেয়ারম্যান শাহাজাহান শিশির উপজেলায় ডাকাতি ঠেকাতে রাস্তার দু’পাশের …

vv