ব্রেকিং নিউজঃ
Home / শীর্ষ / চাঁদপুর ত্রি-নদীর মোহনায় দর্শনার্থীদের উপচে পড়া ভিড়, মানছে না নিষেধাজ্ঞা

চাঁদপুর ত্রি-নদীর মোহনায় দর্শনার্থীদের উপচে পড়া ভিড়, মানছে না নিষেধাজ্ঞা

সাইদ হোসেন অপু চৌধুরী : প্রকৃতির অপরূপ দৃশ্যের দেশ বাংলাদেশ। রয়েছে হাজারো প্রাকৃতিক নিদর্শন। যার মাঝে অন্যতম চাঁদপুরের তিন নদীর মোহনার মনোরম দৃশ্য। মেঘনা বাংলাদেশের সবচেয়ে বড় নদীর মধ্যে অন্যতম। এর পাশ দিয়েই বয়ে গেছে ডাকাতিয়া, পাশে রয়েছে পদ্মা। চাঁদপুরের মেঘনা, ডাকাতিয়া, আর পদ্মাকে ঘিরে রয়েছে শহরের বড় স্টেশন মোলহেড এলাকা।

করোনাকে উপেক্ষা করে ঈদের আনন্দে চাঁদপুর বড় স্টেশন মোলহেডের ত্রি-নদীর মোহনায় মেতে উঠেছেন দর্শনার্থীরা। ঈদের আনন্দকে ভাগাভাগি করে নিতে চাঁদপুরের বড় স্টেশন মোলহেডে ছিল দর্শনার্থীদের উপচে পড়া ভিড়। স্বাস্থ্যবিধি না মেনেই চাঁদপুরসহ বিভিন্ন জেলা থেকে আসা দর্শনার্থীরা মোহনায় ভিড় জমাচ্ছেন। ঈদ আনন্দ উদযাপনে বিভিন্ন শ্রেণিপেশার মানুষ ঘুরতে এসেছেন পরিবার-পরিজন নিয়ে।

ঈদের দিনগুলো অন্যদিনের থেকে বিশেষ। তাই পরিবার-পরিজন নিয়ে ঘুরতে এসেছি বলে জানালেন জোসনা বেগম। তিনি বলেন, বছরের অন্য সময়গুলোতে আমরা ব্যস্ত থাকি সংসার নিয়ে। ঈদ এলে স্বামী, ছেলেমেয়েদের নিয়ে ঘুরতে বের হই। যদিও করোনার প্রভাব রয়েছে। এরপরও ঈদ বলে কথা।

আরও পড়ুন… চাঁদপুরে কিস্তির টাকা পরিশোধের চিন্তায় অটো চালকের আত্মহত্যা

স্থানীয় কাউন্সিলর ফরিদা ইলিয়াস বলেন, বড় স্টেশন মোলহেডে দর্শনার্থীদের নিরাপত্তা এবং সব ধরনের সুযোগ-সুবিধা দেওয়া হচ্ছে। কিন্তু করোনা পরিস্থিতিতে দর্শনার্থীদের স্বাভাবিক চলাফেরায় আমরা উদ্বিগ্ন। জানি না কি হয়। এরপরও বলি আল্লাহ যেন সবাইকে হেফাজত করেন।

সরেজমিনে দেখা যায়, ঈদের দিন থেকে চাঁদপুরের পর্যটনকেন্দ্র তিন নদীর মিলনস্থল মোলহেডে হাজার হাজার মানুষ পরিবার-পরিজন নিয়ে সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত সময় কাটাচ্ছেন। মানুষের উপস্থিতিতে সেখানে সৃষ্টি হয়েছে এক মহামিলন মেলা। কেউ কেউ নিজস্ব ক্যামেরা কিংবা মুঠোফোনে বিভিন্ন রঙে-ঢঙে সেলফি তুলে আনন্দ উপভোগ করতে দেখা যায়।

হাজীগঞ্জের রামপুর থেকে আসা দম্পতি টুকু মজুমদার ও আমেনা বেগম বলেন, চাঁদপুরের এ জায়গাটি খুব সুন্দর। আসলেই নদীর হাওয়ায় মনটা জুড়িয়ে যায়। তাই এবারও করোনাকে উপেক্ষা করে ছেলেমেয়ে ও পরিবারের সদস্যদের নিয়ে ঘুরতে আসি।

চাঁদপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আবদুর রশিদ বলেন, প্রতি বছরের মতো এবার আমরা সব ধরনের নিরাপত্তা নিশ্চিত করেছি। তবে করোনার কারণে আমরা এবছরও জনসমাগম এড়িয়ে চলতে বলেছি। কিন্তু ঈদকে কেন্দ্র করে সাধারণ মানুষ নিষেধাজ্ঞা মানছে না।

Facebook Comments

Check Also

আওয়ামী লীগই যেকোনো দুর্যোগ সংগ্রামে নেতৃত্ব দিয়েছে : রুহুল এমপি

মনিরুল ইসলাম মনির : এডভোকেট নুরুল আমিন রুহুল বলেছেন, আওয়ামী লীগ শুধু ক্ষমতায় থেকে মানুষের …

Shares
vv