ব্রেকিং নিউজঃ
Home / সোশ্যাল মিডিয়া / চাঁদপুর জেলা প্রশাসকের মহতি উদ্যােগ সর্বমহলে প্রশংসিত

চাঁদপুর জেলা প্রশাসকের মহতি উদ্যােগ সর্বমহলে প্রশংসিত

সজীব খান : চাঁদপুর জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশের মহতি উদ্যােগে সর্বমহলে তিনি প্রশংসিত হচ্ছেন। চাঁদপুরের সর্বস্তরের তাকে নিয়ে আলোচনা করছেন, একজন জেলা প্রশাসক কতটুকু মানবিক হলে এমন কাজ করতে পারেন। জেলা প্রশাসনের সর্বচ্চস্থানের এ মানুষটি সত্যি একজন মমতাময়ী।

চাঁদপুরে অঞ্জনা খান মজলিস যোগদানের পর বলেছিলেন, আমি কাজে বিশ্বাসী, সত্যি তিনি একজন কাজের মানুষ তার প্রমান রাখছেন। মানুষ মানুষের জন্য, একথার বাস্তব প্রতিফলন চাঁদপরের নবাগত জেলা প্রশাসক।

নিচের অংশ জেলা প্রশাসকের ফেজবুক আইডি থেকে নেওয়া।

গত কয়েকদিন আগে কুলসুম নামে ০৮/০৯ বছরের এক ভ্যানচালক মেয়ের ভিডিও ফেসবুকে ভাইরাল হয়। ভিডিওতে দেখা যায়, মেয়েটি তার পরিবারে ভরণপোষণের জন্য ডাস্টবিন থেকে ময়লা কুঁড়িয়ে নিজেই ভ্যান চালিয়ে সেসব পরিবহন করে। ভিডিওটি ভাইরাল হলে তা জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট, চাঁদপুর অঞ্জনা খান মজলিশের দৃষ্টিগোচর হয়। তিনি তৎক্ষণাৎ নির্বাহী ম্যাজিস্ট্রেট ইমরান-মাহমুদ-ডালিমকে সরেজমিনে মেয়েটির বাড়ি অনুসন্ধান করার জন্য পাঠান।

নির্বাহী ম্যাজিস্ট্রেট কর্তৃক অনুসন্ধানের পর জানা যায়, মেয়েটির পিতা এবং মাতা দুজনেই শারীরিকভাবে অসুস্থ এবং জীবিকা অর্জনের মতো কর্মক্ষম নন। অধিকন্তু, তাদের বাসস্থানও জীর্ণশীর্ণ এবং স্বাস্থ্যসম্মত নয়। এমতাবস্থায়, জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ মেয়েটির পরিবারের দুরাবস্থা লাঘব করার জন্য তাদেরকে ২ বান্ডিল টিন প্রদান করেন। একইসাথে ঘরে নতুন টিন লাগানোর জন্য ৬০০০ টাকা নগদ প্রদান করেন। একইসাথে, মেয়েটির পিতা ও মাতার চিকিৎসার জন্য সিভিল সার্জন জনাব ডাঃ মোঃ সাখাওয়াত উল্যাহকে দায়িত্ব প্রদান করেন।

চিকিৎসাকালীন সময়ে দৈনন্দিন কার্যনির্বাহের জন্য তিনি ঐ পরিবারকে আরো ১০,০০০ টাকা প্রদানসহ মোট ১৬০০০ টাকা প্রদান করেন। কুলসুম এবং তার ভাইয়ের পড়ালেখা নিশ্চিত করার জন্য জেলা প্রাথমিক শিক্ষা অফিসার জনাব মোঃ সাহাবউদ্দিনকে দায়িত্ব প্রদান করা হয়।

এ পরিবারের সার্বিক কার্যক্রম মনিটর করার জন্য উপজেলা নির্বাহী অফিসার, চাঁদপুর সদর জনাব সানজিদা শাহনাজকে দায়িত্ব প্রদান করা হয়।

Facebook Comments

Check Also

চাঁদপুরে একদিনে করোনামুক্ত ২১ জন : নতুন শনাক্ত এগারো

মাসুদ হোসেন : চাঁদপুরে করোনা ভাইরাসে নতুন করে আরো ১১ জন আক্রান্ত হয়েছে। আক্রান্ত ব্যক্তিরা …

Shares
vv