ব্রেকিং নিউজঃ
Home / অর্থনীতি / চাঁদপুর জেলা পরিবেশক হিসেবে এমএল করপোরেশনকে নিয়োগ

চাঁদপুর জেলা পরিবেশক হিসেবে এমএল করপোরেশনকে নিয়োগ

বাংলাদেশ চিনি ও খাদ্য শিল্প করপোরেশনের

মতলব উত্তর ব্যুরো :
বাংলাদেশ চিনি ও খাদ্য কর্পোরেশনের প্যাকেটজাত আখের চিনি, কেরু’র ভিনেগার ও জৈবসার ‘সোনার দানা’ প্যাকেট এবং নিজস্ব খামারে উৎপাদিত বিভিন্ন পণ্য বিক্রয়-বাজারজাতকরণের জন্য চাঁদপুর জেলায় নিয়োগ দিয়েছে এমএল করপোরেশনকে।

৯ অক্টোবর বাংলাদেশ চিনি ও খাদ্য কর্পোরেশনের ব্যবস্থাপনা পরিচালক (বাংলাদেশ) লি. দর্শনা, চুয়াডাঙ্গার পক্ষে প্রধান (বিপনন) মো. তাজুল ইসলাম স্বাক্ষরিত পত্রে এমএল করপোরেশন, মালিক- মো. আবদুল বাসেদ ও মো. মাহবুবুর রহমান মীর, হাজী মার্কেট, হাজীপুর, ফরাজীকান্দি, মতলব উত্তর, চাঁদপুরকে নিয়োগপত্র ও পরিচয়পত্র প্রদান করেন।

মো. আবদুল বাসেদ বলেন, সরকারি খামার ও চাষির জমিতে উৎপাদিত আখের চিনির উপকারিতার মধ্যে উল্লেখ্য যে, দেশীয় চিনিকলে স্বয়ংক্রীয় মেশিনে উৎপাদিত এবং আকর্ষণীয় প্যাকেটে সংরক্ষিত ও স্বাস্থ্যসম্মত। দেশীয় চিনি হাইড্রোজ, বোন চারকোল ও ক্ষতিকর কেমিক্যালমুক্ত ১০০% হালাল প্রাকৃতিক ওক্যালসিয়াম, পটাসিয়াম, আয়রণ, ম্যাগনেসিয়াম ও ভিটামিনসমৃদ্ধ, পুষ্টিমানে ভরপুর ও স্বাদে অতুলনীয় এবং শিশু স্বাস্থ্যের উপযোগী।

চিনির পাশাপাশি কেরুজ ভিনেগারের উপকারিতাসমূহ তুলে ধরছেন তার মধ্যে উল্লেখ্য ডায়াবেটিস রোগীদের সুক্রোজ বার্নিং- এ সহায়তা করে। ভিনেগার প্রাকৃতিক জীবাণুনাশক হিসেবে কাজ করে, আরথ্রাইটিস রোগের উপশম হিসেবে কাজ করে, হজমশক্তি বৃদ্ধি করে এবং খাবারের রুচি বৃদ্ধিতে সহায়তা করে, আচার সংরক্ষণ এবং সালাদ, সবজি ও খাবার সুস্বাদু করে।
মো. মাহবুবুর রহমান মীর বলেন, আখের চিনি ও ভিনেগারের পাশাপাশি চিনি কলের প্রেসমার্ড হতে প্রক্রিয়াজাতকৃত আসল দানাদার পরিবেশ বান্ধব জৈব সার দুটি স্লোগান নিয়ে এবারের বাণিজ্য মেলায় এসেছে। যেমন : “কেরুজ জৈব সার সোনার দানা ব্যবহারে মাটির স্বাস্থ্য- উৎপাদনশীলতা দুই-ই বাড়ে”। আবার কেরুজ জৈব সার সোনার দানা, “ মাটির স্বাস্থ্য দেশের স্বাস্থ্য ” মাটির স্বাস্থ্য রক্ষায় অব্যর্থ।

বলা যায় ক্রমবর্ধমান জনসংখ্যার খাদ্য উৎপাদনের জন্য চাষিদের প্রচুর রাসায়নিক সার ব্যবহারের ফলে মাটির উর্বরতা ও উৎপাদনশীলতা আশংকাজনক ভাবে হ্রাস পাচ্ছে। এ অবস্থা থেজে মাটির স্বাস্থ্য ও উর্বরতা রক্ষার্থে দেশে প্রথম সরকারি প্রতিষ্ঠান হিসেবে বাংলাদেশ চিনি ও খাদ্য শিল্প কর্পোরেশনের প্রতিষ্ঠান ঐতিহ্যবাহী কেরু এ্যান্ড কোম্পানী (বাংলাদেশ) লিমিটেডের তৈরী করছে উন্নত মানের জৈব সার। উল্লেখ্য যে, জৈব সার সোনার দানার উপকারিতাসমূহ: সোনার দানা জৈব সার উৎকৃষ্টমানের এ সার প্রয়োগে ফলন অধিক হয়, ফসল মোটা, তাজা ও সতেজ হবে,উৎপাদনের পরিমাণ বেশি হয়।

Facebook Comments

Check Also

চাঁদপুর পূবালী ব্যাংক লিমিটেডের ৬০ বছর পূর্তিতে আলোচনা সভা

অমরেশ দত্ত জয় : চাঁদপুরে পূবালী ব্যাংক লিমিটেডের ৬০ বছর পূর্তি উপলক্ষ্যে আলোচনা সভা ও …

vv