ব্রেকিং নিউজঃ
Home / ইলিশের বাড়ি চাঁদপুর / চাঁদপুর জেলা আইনশৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত

চাঁদপুর জেলা আইনশৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত

এইচ.এম নিজাম : চাঁদপুর জেলা আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে।
(১০ জানুয়ারী) রবিবার সকাল ১০ টায় জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে জেলা প্রশাসনের আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সমন্বয় সভা নবাগত জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ এর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।
সভায় বিগত মাসের কর্ম বিবরণী পাঠ করেন অতিরিক্ত জেলা প্রশাসক (এডিএম) মোঃ জামাল হোসেন।
আইনশৃঙ্খলা কমিটির সভায় অঞ্জনা খান মজলিশ বলেন, চাঁদপুর জেলাকে সুশৃংখল ও সুন্দরভাবে পরিচালনা করতে জেলা প্রশাসন সর্বসময় কাজ করা যাবে।
চাঁদপুর একটি শান্তি প্রিয় এলাকা, তাই সকল প্রতিষ্ঠানের দায়িত্বশীল ব্যক্তিরা এক হয়ে কাজ করবেন, যেন বাংলাদেশ তথা বঙ্গবন্ধুর স্বপ্ন কে বাস্তবায়ন করতে পারি।
উপস্থিত বিভিন্ন কর্মকর্তা ও নেতৃবৃন্দের বক্তব্যের আলোকে ডিসি অঞ্জনা খান মজলিশ আরও বলেন, নদীরক্ষায় জলদস্যুদের আইনের আওতায় আনা সহ মৎস্য সম্পদ, চোরাচালানী, মাদক দ্রব্য, কালোবাজারী সহ সকল ধরনের অপরাধ নির্মূলে একযোগে সকল প্রতিষ্ঠান  কাজ করবেন।
আলোচনা সভায় বক্তব্য রাখেন চাঁদপুর জেলা পুলিশ সুপার মাহবুবুর রহমান (পিপিএম বার) তিনি তার বক্তব্যে বলেন, চাঁদপুরের আইন-শৃঙ্খলা পরিস্থিতি ভালো রাখতে যেকোনো ধরনের সহযোগিতার জন্য আমরা প্রস্তুত আছি। আইন-শৃঙ্খলার সকল জবাবদিহিতা আমাদের পুলিশের। মতলব গজারিয়া ও চাঁদপুরের নদীতে আইনশৃঙ্খলা ঠিক রাখতে আমরা কাজ করে যাচ্ছি। তিনি বলেন, হাজীগঞ্জে একজন মুক্তিযোদ্ধা নিহতের ঘটনা ঘটেছে। এ ঘটনায় আমাদের তদন্ত কাজ চলছে, প্রকৃত দোষী কে আমরা আইনের আওতায় নিয়ে আসব।
এছাড়াও জেলা আইনশৃঙ্খলা কমিটির সমন্বয় সভায় আরো বক্তব্য রাখেন, জেলা আওয়ামীলগের সভাপতি নাসির উদ্দীন আহমেদ, সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আবু নঈম পাটওয়ারী দুলাল, পৌর মেয়র অ্যাডভোকেট জিল্লুর রহমান জুয়েল, সিভিল সার্জন সাখাওয়াত হোসেন, নৌ পুলিশ সুপার মোঃ কামরুজ্জামান, চাঁদপুর মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডার এম এ ওয়াদুদ, নারী মুক্তিযোদ্ধা ডা. সৈয়দা বদরুন নাহার চৌধুরী,চাঁদপুর সদর উপজেলা চেয়ারম্যান নুরুল ইসলাম নাজিম দেওয়ান, হাইমচর উপজেলা চেয়ারম্যান নূর হোসেন পাটোয়ারী, হাজীগঞ্জ উপজেলা চেয়ারম্যান গাজী মাইনুদ্দীন, শাহরাস্তি উপজেলা চেয়ারম্যান বদরুল আলম, মতলব উত্তর উপজেলা চেয়ারম্যান এম এ কুদ্দুস, উপজেলা মৎস্য অফিসার আসাদুল বাকি, জেলা নির্বাচন অফিসার মোঃ তোফায়েল আহমদ, চাঁদপুর প্রেসক্লাব সভাপতি ইকবাল হোসেন পাটোয়ারী, প্রমুখ ‌।
আইনশৃঙ্খলা কমিটির সভায় জেলা আওয়ামী লীগ সভাপতি নাসির উদ্দীন আহমেদ বলেন, চাঁদপুরের নদীতে বালু উত্তোলনকে কেন্দ্র করে অনেক খুন খারাপির ঘটনা ঘটেছে। এগুলো বন্ধ করতে হবে। প্রশাসনের পক্ষ থেকে এগুলো বন্ধ করার ব্যবস্থা নেওয়ার আহ্বান জানাই।
জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল বলেন, নদী এলাকায় কোন আশ্রায়ন প্রকল্প বা সরকারি প্রতিষ্ঠান যেন না হয়। তিনি বলেন, জেলা আওয়ামী লীগ কোন বালু ভরাট ও উত্তোলনের সাথে সম্পৃক্ত নয়। নদীতে কার্গো জাহাজ ও মালবাহী জাহাজে ডাকাতি হয় এটা চিরসত্য। এর বিরুদ্ধে ব্যবস্থা নিন। আমরা চাঁদপুরবাসী এর দায়ভার কাদে নিতে রাজি নয়।
সভায় বিভিন্ন উপজেলা নির্বাহি অফিসার চেয়ারম্যান ও প্রতিষ্ঠানের দায়িত্বশীল প্রধান গন উপস্থিত ছিলেন।
সভায় পরিশেষে ১০, জানুয়ারি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে উপস্থিত সকল নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।
Facebook Comments

Check Also

সুনামগঞ্জে ইউএনও-এর নম্বর ক্লােন করে টাকা দাবি

রাজু আহমেদ রমজান, সুনামগঞ্জ : জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মেহেদী হাসান-এর সরকারি মোবাইল নম্বর ক্লােন করে …

Shares
vv