ব্রেকিং নিউজঃ
Home / শীর্ষ / চাঁদপুর জেলায় নকল মোবাইল মজুদ ও বিক্রির ছড়াছড়ি

চাঁদপুর জেলায় নকল মোবাইল মজুদ ও বিক্রির ছড়াছড়ি

অমরেশ দত্ত জয় : চাঁদপুর জেলায় মোবাইল বিক্রির দোকানগুলোতে নকল মোবাইল মজুদ ও বিক্রি করা হচ্ছে বলে অভিযোগ উঠেছে। এতে করে অবৈধভাবে আসা মোবাইলগুলো ব্যবহার করে ক্রেতারা হচ্ছে ক্ষতিগ্রস্ত।

খোঁজ-খবর নিয়ে জানা যায়, চাঁদপুর জেলার অলিতে গলিতে শত শত মোবাইল বিক্রির দোকান গড়ে উঠেছে। যারা নামীদামি ব্যান্ডের আড়ালে বিক্রি করছে নকল মোবাইল। তাদের দৌরাত্ম্যে সর্বোচ্চ ক্ষতির সম্মুখীন হচ্ছে সাধারণ গ্রাহকগণ।

খোঁজ-খবরে আরো জানা যায়, প্রতিদিনই মোবাইলের দোকানগুলোতে বিপুল সংখ্যক নকল মোবাইল বিক্রি করা হচ্ছে। এতে সরকার হারাচ্ছে বিপুল অংকের রাজস্ব। পাশাপাশি ক্ষতিগ্রস্ত হচ্ছেন বৈধ মোবাইল মোবাইল বিক্রেতারা।

নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন বিক্রেতা জানান, একটি সিন্ডিকেট কোন রকমের নিয়মনীতি তোয়াক্কা না করেই দীর্ঘদিন যাবৎ নকল ব্রান্ডের মোবাইল বিক্রি করে আসছে। যাদেরকে কেউ কিছু বলার নেই, কেউ যেন দেখার নেই! এতে আমাদের মতো বৈধ মোবাইল বিক্রেতাদের লোকসানে পড়তে হচ্ছে।

এদিকে সচেতন মহলের দাবী, জেলা সহ শহরের মোবাইল বিক্রির দোকানগুলোতে ভালোমতো অভিযান পরিচালনা করা হউক। অভিযানে বিভিন্ন ব্র্যান্ডের নকল মোবাইল বিক্রি ও মজুদ করার অপরাধে দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির আওতায় আনা হউক। সেই সাথে সরকার যাতে এ ব্যপারে রাজস্ব বঞ্চিত না হয় সেদিকেও পদক্ষেপ নেওয়া হবে বলে প্রত্যাশা করেন।

চাঁদপুর জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা বাবু জানান, কোনটা আসল কোনটা নকল এটি বুজার ক্ষমতা অনেকেরই নেই। তাই না জেনে শুনে অনেক গ্রাহক মোবাইল কিনে প্রতারিত হচ্ছেন। বিষয়টি গুরুত্ব সহকারে দেখা প্রয়োজন।

১৫ মার্চ রবিবার এ ব্যপারে অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ আব্দুল্লা আল মাহমুদ জামান এক সাক্ষাৎকারে জানান, আমরা চেষ্টা করবো যত্রতত্র মোবাইল বিক্রি বন্ধ করতে। প্রতিটি মোবাইলের দোকানকে লাইসেন্সের আওতায় আনতে। তাহলে ওদের জন্য একটি নীতিমালাও তৈরি করা সম্ভব হতে পারে। আর সরকার যাতে রাজস্ব বঞ্চিত না হয় সেজন্য দ্রুতই মোবাইল কোর্টের অভিযান করবো। পাশাপাশি নকল মোবাইল বিক্রেতাদের চিহ্নিত করে শাস্তির ব্যবস্থা করা হবে।

এক্ষেত্র আমরা সকলের সহযোগিতা কামনা করছি।

Facebook Comments

Check Also

চাঁদপুরের ৪০ গ্রামে পবিত্র ঈদুল ফিতর উদযাপিত

বিশেষ প্রতিনিধি : চাঁদপুর জেলার অর্ধশতাধীক গ্রামে পবিত্র ঈদুল ফিতর উদযাপিত হচ্ছে। প্রায় শত বছর …

vv