ব্রেকিং নিউজঃ
Home / শিক্ষা / চাঁদপুর জিলানী চিশতী কলেজে গণহত্যা দিবস পালিত
জুম অ্যাপের মাধ্যমে শাহতলী জিলানী চিশতী কলেজে ২৫শে মার্চ গনহত্যা দিবস উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখছেন, কলেজ গভর্নিং বডির চেয়ারম্যান ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী। পাশে প্রতিষ্ঠান প্রধান ও শিক্ষকমন্ডলী অংশ নেন ।

চাঁদপুর জিলানী চিশতী কলেজে গণহত্যা দিবস পালিত

স্টাফ রিপোর্টার : জুম অ্যাপের মাধ্যমে চাঁদপুর সদর উপজেলার ৪নং শাহমাহমুদপুর ইউনিয়নের শাহ্তলী জিলানী চিশতী কলেজ, জিলানী চিশতী উচ্চ বিদ্যালয় ও উত্তর শাহ্তলী জোবাইদা বালিকা উচ্চ বিদ্যালয়ের যৌথ আয়োজনে ২৫শে মার্চ গনহত্যা দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

২৫মার্চ (বৃহস্পতিবার) সকাল ১০টায় জুমের মাধ্যমে কলেজ অধ্যক্ষ মো: হারুন-অর রশিদের সভাপতিত্বে ও কলেজের প্রভাষক মো: জহিরুল ইসলাম খান মুরাদের পরিচালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, জিলানী চিশতী কলেজ গভর্নিং বডির চেয়ারম্যান ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী।

প্রধান অতিথি কলেজ গভর্নিং বডির চেয়ারম্যান ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী বক্তব্যে বলেন, ২৫ শে মার্চ গনহত্যা দিবস। পাকিস্তান হানারদার বাহিনী সেইদিন অপারেশন সার্চলাইট নামে বাঙ্গালী জাতির উপর এ বর্বর হত্যাযজ্ঞ চালায়। এ দিনকে কালো রাত বলা হয়। আমরা আজকের দিনে স্মরন করছি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। যার নেতৃত্বে বাংলাদেশ স্বাধীন হয়েছে। স্মরণ করছি শহীদদের প্রতি। বঙ্গবন্ধুর জন্ম না হলে আমরা আজ স্বাধীন দেশের নাগরিক হতে পারতাম না।

তিনি বলেন, আমরা যে জুম অ্যাপের মাধ্যমে বিভিন্ন সভা করতে পারছি। তা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার অবদান। মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। তারই ধারাবাহিকতায় মাননীয় শিক্ষামন্ত্রী ডা: দীপু মনি এমপির সহযোগিতায় আমাদের শাহ্তলী জিলানী চিশতী কলেজসহ এ অঞ্চলের সকল শিক্ষা প্রতিষ্ঠানে ৪তলা বিশিষ্ট একাডেমিক ভবন হয়েছে। তাই আমি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ও মাননীয় শিক্ষামন্ত্রী ডা: দীপু এমপিকে।

তিনি আরো বলেন, গত ২৩ মার্চ শাহ্তলী জিলানী চিশতী কলেজে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্ণার উদ্বোধন করা হয়েছে। অনুষ্ঠানে চাঁদপুরের জেলা প্রশাসক গুরুত্বপূর্ন ও তাৎপর্যপুর্ন বক্তব্য দিয়েছেন। অনুষ্ঠানে অংশ নেওয়ায় চাঁদপুর জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ মহোদয়কে আজকের অনুষ্ঠান থেকে ধন্যবাদ জানাচ্ছি।

এ সময় আরো বক্তব্য রাখেন ও জুম অ্যাপের মাধ্যমে অংশগ্রহন করেন, জিলানী চিশতী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নেপাল চন্দ্র কর্মকার, উত্তর শাহতলী জোবাইদা বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নয়ন চন্দ্র দাস, কলেজের সহকারি অধ্যাপক মো: গোলাম সারওয়ার, সহকারি অধ্যাপক সাহেরা আক্তার, সহকারি অধ্যাপক সামিমা আক্তার, প্রভাষক মিসেস নুরুন্নাহার বেগম মুক্তা, প্রভাষক মো: মানিক মিয়া, প্রভাষক মো: হাবিবুর রহমান, প্রভাষক মো: মাহবুবুর রহমান, প্রভাষক মোসা: মনোয়ারা বেগমসহ অন্যান্য শিক্ষকবৃন্দ।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্য রাখেন, শাহতলী জিলানী চিশতী কলেজের অধ্যক্ষ মো: হারুন-অর রশিদ। তিনি বক্তব্যের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষনা করেন। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন, কলেজের প্রভাষক মোহাম্মদ হাবিবুর রহমান।

Facebook Comments

Check Also

মেজর অব. রফিকুল ইসলাম বীরউত্তম এমপি’র ঈদ শুভেচ্ছা

সাইফুল ইসলাম সিফাত : পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে চাঁদপুর-৫ (হাজীগঞ্জ-শাহরাস্তি) নির্বাচনী এলাকাসহ চাঁদপুরবাসিকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন …

Shares
vv