ব্রেকিং নিউজঃ
Home / ক্যাম্পাস / চাঁদপুর জিলানী চিশতী কলেজে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত
শাহতলী জিলানী চিশতী কলেজের আয়োজনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখছেন কলেজ গভর্নিং বডির চেয়ারম্যান ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী।পাশে অংশ নেন প্রতিষ্ঠানের প্রধানগণ ।

চাঁদপুর জিলানী চিশতী কলেজে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত

স্টাফ রিপোর্টার : জুম অ্যাপের মাধ্যমে চাঁদপুর সদর উপজেলার শাহ্তলী কামিল মাদরাসা, শাহতলী জিলানী চিশতী কলেজ, জিলানী চিশতী উচ্চ বিদ্যালয়, উত্তর শাহ্তলী জোবাইদা বালিকা উচ্চ বিদ্যালয়, ২৯নং উত্তর শাহতলী যোবাইদা বালক সরকারি প্রাথমিক বিদ্যালয় ও ৩০ নং মধ্য শাহ্তলী কাদেরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের যৌথ আয়োজনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

১০জানুয়ারী (রবিবার) সকাল ১১টায় জিলানী চিশতী কলেজের অধ্যক্ষ মো: হারুন-অর রশিদের সভাপতিত্বে ও ২৯নং উত্তর শাহতলী যোবাইদা বালক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: আবুল কালাম আজাদের পরিচালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জিলানী চিশতী কলেজ গভর্নিং বডির চেয়ারম্যান ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী।

প্রধান অতিথি কলেজ গভর্নিং বডির চেয়ারম্যান ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী বক্তব্যে বলেন, আজকের এই দিনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশে পদাপন করেন এবং প্রথমেই রেসকোর্স ময়দানে জাতির উদ্দেশ্যে ভাষন দেন। আজকের দিনটি একটি ঐতিহাসিক দিন। শিক্ষামন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী আজকে ভার্চুয়াল প্লাটফর্ম ব্যবহার করে অনুষ্ঠান করছি, এটি সম্ভব ডিজিটাল বাংলাদেশের সুফল । আজকে আমরা ডিজিটাল বাংলাদেশের সুফল পাচ্ছি। স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আজকে অনেক পত্রিকায় ক্রোড়পত্র প্রকাশিত হয়েছে।

তিনি বলেন, আমাদের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ও মাননীয় শিক্ষামন্ত্রী ডা: দীপু মনি এমপি’র বদৌলতে স্বাধীনতার সুফল আমাদের শাহতলী বাসী পাচ্ছে। এ সরকারের আমলে শাহতলী এলাকায় প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে সুবিশাল ভবন পেয়েছি। এটা স্বাধীনতার সুফল বলে মনে করি ।

তিনি আরো বলেন, আপনারা শিক্ষামন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী সকল সিদ্ধান্ত বাস্তবায়ন করবেন। সরকার করোনা পরিস্থিতি স্বাভাবিক হলে মার্চ মাসে শিক্ষা প্রতিষ্ঠান খোলার পরিকল্পনা গ্রহন করছে। হাইস্কুল ও মাদরাসায় ভর্তি কার্যক্রম চলছে। ভর্তির ব্যাপারে আপনাদের খোঁজ-খবর রাখতে হবে।বিনামূল্যে পাঠ্যবই বিতরণ হচ্ছে। সকল শিক্ষার্থী যাতে বই পায়, তা নিশ্চিত করতে হবে। প্রয়োজনে শিক্ষার্থীদের বাড়িতে বই পৌঁছে দিতে হবে। কোন শিক্ষার্থী যাতে অর্থের অভাবে পড়ালেখা বন্ধ না হয় সেদিকে খেয়াল রাখতে হবে। আমি শিক্ষার্থীদের স্কুলড্রেস দিয়ে আসছি। তারই ধারাবাহিকতায় এবছরও স্কুল ড্রেস দিবো। কোন শিক্ষার্থী যাতে ঝড়ে না পড়ে সেদিকে খেয়াল রাখতে হবে। করোনাকালে শিক্ষার্থীদের খোঁজ-খবর নিতে হবে। আপনারা প্রতিষ্ঠানের উন্নয়নমূলক কাজ মনিটরিং করবেন। যাতে ভবনের কাজের মান ভালো হয়। আমরা মহান আল্লাহর কাছে শুকরিয়া আদায় করছি মহামারি করোনা কালে আমরা সুস্থ্য আছি।

এসময় অনুষ্ঠানে জুম অ্যাপের মাধ্যমে আরো বক্তব্য রাখেন, শাহ্তলী কামিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ বিলাল হোসাইন, জিলানী চিশতী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নেপাল চন্দ্র কর্মকার, উত্তর শাহতলী জোবাইদা বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নয়ন চন্দ্র দাস।

এসময় সভায় অংশগ্রহন করেন, শাহতলী কামিল মাদরাসার উপাধ্যক্ষ মাওলানা ইয়াছিন মিয়া, জিলানী চিশতী কলেজের সহকারি অধ্যাপক মো: গোলাম সারওয়ারসহ অন্যান্য শিক্ষকবৃন্দ।

জুম অ্যাপের সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন জিলানী চিশতী কলেজের প্রভাষক মো:সাহাদাৎ হোসেন ।
অনুষ্ঠানে সভাপতির বক্তব্য রাখেন, জিলানী চিশতী কলেজের অধ্যক্ষ মো: হারুন-অর রশিদ। তিনি বক্তব্যের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষনা করেন।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন ২৯নং উত্তর শাহতলী যোবাইদা বালক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: আবুল কালাম আজাদ।

Facebook Comments

Check Also

চাঁদপুর মৎস্য বণিক সমবায় সমিতির সভাপ‌তি মা‌নিক ও সম্পাদক শবেবরাত

সাইদ হোসেন অপু চৌধুরী : চাঁদপুর মৎস্য বণিক সমবায় সমিতির নির্বাচন ব‌্যাপক উৎসব মুখর ও শা‌ন্তিপূর্ণ …

Shares
vv