ব্রেকিং নিউজঃ
Home / ক্যাম্পাস / চাঁদপুর জিলানী চিশতী কলেজে চলমান ভর্তি বিষয়ে মতবিনিময় সভা
বৃস্পতিবার শাহতলী জিলানী চিশতী কলেজের আয়োজনে ২০২০-২০২১ শিক্ষাবর্ষে একাদশ শ্রেনিতে চলমান ভর্তি ও করোনাকালীন সময়ে অনলাইন ক্লাস নিশ্চিত এবং শিক্ষার মান উন্নয়নের লক্ষে শিক্ষকদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখছেন কলেজ গভর্নিং বডির চেয়ারম্যান ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী।

চাঁদপুর জিলানী চিশতী কলেজে চলমান ভর্তি বিষয়ে মতবিনিময় সভা

স্টাফ রিপোর্টার : স্বাস্থ্যবিধি মেনে চাঁদপুর সদর উপজেলার ৪নং শাহমাহমুদপুর ইউনিয়নের শাহ্তলী জিলানী চিশতী কলেজের আয়োজনে ২০২০-২০২১ শিক্ষাবর্ষে একাদশ শ্রেনিতে চলমান ভর্তি , করোনাকালীন সময়ে পাঠদান পরিচালনা , অনলাইন ক্লাস নিশ্চিত এবং শিক্ষার মান উন্নয়নের লক্ষে শিক্ষকদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

১৭ সেপ্টেম্বর (বৃহস্পতিবার) সকাল ১১টায় কলেজের সভাকক্ষে কলেজের প্রভাষক মুহাম্মদ নুরুল বাতেন এর পরিচালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, কলেজ গভর্নিং বডির চেয়ারম্যান ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী।

প্রধান অতিথি কলেজ গভর্নিং বডির চেয়ারম্যান ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী তার বক্তব্যে বলেন, করোনা মহামারিতে অনলাইনে শ্রেনি কার্যক্রম পরিচালনা করতে হবে। শিক্ষার্থীদের খোঁজ-খবর নিতে হবে পড়ালেখার ব্যাপারে।

তিনি বলেন,একাদশ শ্রেনিতে ভর্তি চলছে। এ বিষয়কে গুরুত্ব দিতে হবে । বোর্ড কর্তৃক নিধারিত ফি জমা দিয়ে অত্র কলেজে ভর্তির সুযোগ দেওয়া হয়েছে । অতিরিক্ত কোন অর্থ অত্র কলেজে নেওয়া হচ্ছে না । তারপরও যে সব ছাত্র-ছাত্রী গরীব মেধাবী তাদেরকে সর্বোচ্চ ছাড় দেওয়া হয়েছে । যেসব শিক্ষার্থী এখনও অনলাইনে ভর্তি হতে পারেনি,তাদেরকে ম্যানুয়াল পদ্ধতিতে ভর্তির সুযোগ দিচ্ছে শিক্ষা বোর্ড । তাই এখনোও যারা ভর্তি হয়নি,তাদের সরাসরি কলেজ অফিসে এসে ভর্তি হতে আহবান জানানো হলো । একজন শিক্ষার্থীও যাতে ঝরে না পড়ে সে ব্যাপারে শিক্ষামন্ত্রনালয় সচেতন । সরকার উচ্চ মাধ্যমিক শিক্ষার্থীর জন্য উপবৃত্তিসহ অনেক সুযোগ-সুবিধা নিশ্চিত করেছে ।

তৃনমূল পর্যায়ে শিক্ষার্থীদের কথা বিবেচনা করে মাননীয় শিক্ষামন্ত্রী ডা:দীপু মনি এমপি অত্র কলেজে একটি ৪তলা ভবন নিমার্ণ করে দিয়েছে । এ জন্য আমরা কলেজ কর্তৃপক্ষ শিক্ষামন্ত্রীর প্রতি সর্বদা কৃতজ্ঞ ।

এ সময় সভায় উপস্থিত ছিলেন কলেজের প্রভাষক মো: মানিক মিয়া, ৪নং শাহমাহমুদপুর ইউনিয়নের ৪নং ওয়ার্ডের মেম্বার ও গভনির্ং বডির মেম্বার মো: সফিক কারী, ৪নং ওয়ার্ড কমিউনিটি পুলিশিং এর সহ-সভাপতি ও অভিভাবক মো: নুরুজ্জামান মুন্সি,কলেজ অফিস ইনচার্জ মো:রানা সরকার ,অফিস সহকারী মেহেদী সহ অন্যান্যরা।

উল্লেখ্য কলেজ অধ্যক্ষ মো:হারুন অর রশিদ অসুস্থতার কারণে অত্র সভায় উপস্থিত ছিলেন না । তবে সিদ্ধান্তের সাথে সংহতি প্রকাশ করেছেন ।

Facebook Comments

Check Also

জাতীয় শোক দিবসে বঙ্গবন্ধু ফাউন্ডেশন চাঁদপুর শাখার বৃক্ষ রোপণ

স্টাফ রিপোর্টার : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস …

vv