ব্রেকিং নিউজঃ
Home / শিক্ষা / চাঁদপুর জিলানী চিশতী কলেজে বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উদযাপন
শাহতলী জিলানী চিশতী কলেজ ও জিলানী চিশতী উচ্চ বিদ্যালয়ের যৌথ আয়োজনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, কলেজ গভর্নিং বডির চেয়ারম্যান ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী।

চাঁদপুর জিলানী চিশতী কলেজে বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উদযাপন

স্টাফ রিপোর্টার : চাঁদপুর সদর উপজেলার শাহতলী জিলানী চিশতী কলেজ ও জিলানী চিশতী উচ্চ বিদ্যালয়ের যৌথ আয়োজনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে বৃক্ষরোপন কর্মসূচী , আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

১৭মার্চ (মঙ্গলবার) সকাল ১০টায় কলেজ মিলনায়তনে কলেজের অধ্যক্ষ মো: হারুন-অর রশিদের সভাপতিত্বে ও ইংরেজী প্রভাষক মো: জহিরুল ইসলাম খান মুরাদের পরিচালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, কলেজ গভর্নিং বডির চেয়ারম্যান ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী।

প্রধান অতিথি কলেজ গভর্নিং বডির চেয়ারম্যান ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী তার বক্তব্যে বলেন, করোনা ভাইরাসের কারনে মুজিববর্ষের উপলক্ষে সকল কর্মসূচী সংক্ষিপ্ত করা হয়েছে। জাতির পিতা বঙ্গবন্ধুর ১০০তম জন্মবার্ষিকী উপলক্ষে বঙ্গবন্ধুর প্রতি বিনম্র শ্রদ্ধা ও রুহের মাগফেরাত কামনা করছি। বঙ্গবন্ধুর পরিবার ও স্বাধীনতা যুদ্ধে শহীদদের রুহের মাগফেরাত কামনা করছি। ১৫৬টি দেশে শ্রদ্ধার সাথে মুজিব বর্ষ পালন করছে। আমরা জাতির পিতার প্রতি শ্রদ্ধা জানাই। আজকে বিশাল অনুষ্ঠান হওয়ার কথা ছিল কিন্তু সরকার সময় উপযোগী সিদ্ধান্ত নিয়েছে।

তিনি বলেন, ১৮মার্চ থেকে ৩১ মার্চ পর্যন্ত শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষনা করা হয়েছে। শিক্ষার্থীদের বাড়িতে থেকে পড়ালেখা করবে। নিরাপদে পরিস্কার পরিছন্নতা বজায় রেখে থাকতে হবে। কোন শিক্ষার্থী অভিভাবক ছাড়া বাহিরে গেলে আইনগত ব্যবস্থা নিবে স্থানীয় প্রশাসন। বিদেশ থেকে আগত প্রবাসীদের মাধ্যমে করনা ছড়ানোর ঝুকি বেশি। যারা বিদেশ থেকে আসে তাদের তথ্য প্রশাসন ও সরকারকে জানাতে হবে। কমপক্ষে ১৪দিন তারা কোয়ারেন্টালে থাকবে। এতে দেশের মানুষ ও পরিবার নিরাপদ থাকবে। ইনশাল্লাহ অন্যান্য অনেক দেশ থেকে আমরা কিছুটা নিরাপদে আছি। চীন থেকে ছড়িয়েছে এ ভাইরাস। তবে চীন সরকার অনেকটা নিয়ন্ত্রনে এনেছে। এখন এ ভাইরাসে ইটালির অবস্থা ভয়াবহ। আমাদের পাশ্ববর্তী দেশ ভারতেও করোন ছড়াচ্ছে। আমাদের সতর্ক থাকতে হবে।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, জিলানী চিশতী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নেপাল চন্দ্র কর্মকার।

এসময় অনুষ্ঠানে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন, কলেজের ইসলামের ইতিহাস বিষয়ের সহকারি অধ্যাপক সাহেরা আক্তার, ভূগোল বিষয়ের সহকারি অধ্যাপক ও গভর্নিং বডির শিক্ষক প্রতিনিধি সদস্য মো: গোলাম সারওয়ার, যুক্তিবিদ্যা বিষয়ের সহকারি অধ্যাপক সামিমা আক্তার, সমাজকর্ম বিষয়ের প্রভাষক ও গভর্নিং বডির শিক্ষক প্রতিনিধি সদস্য মো: নুরুল বাতেন, প্রভাষক ও গভর্নিং বডির মহিলা শিক্ষক প্রতিনিধি সদস্য নুরুন্নাহার বেগম মুক্তা, প্রদর্শক মো: মুঞ্জুর হোসেন পাটওয়ারী, প্রভাষক ফারজানা আক্তার, প্রভাষক মো: জিয়াউর রহমান, প্রভাষক মো: হানিফ মিয়া, প্রভাষক মো: মানিক মিয়া, প্রভাষক মো: হাবিবুর রহমান, প্রভাষক মো: মাহবুবুর রহমান, প্রভাষক মো: শাহাদাৎ হোসেন, প্রভাষক মোসা: মনোয়ারা খাতুন, প্রভাষক মো: মঞ্জুরুল আলম পাটওয়ারী, শরীরচর্চা শিক্ষিকা হালিমা আক্তার, জিলানী চিশতী উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মো: রফিকুল ইসলাম তালুকদার, সিনিয়র শিক্ষিকা ফাহিমা জাহান, সহকারি শিক্ষিকা রাবেয়া বেগম, সহকারি শিক্ষক মো: লুৎফুর রহমান, সহকারি শিক্ষক বিপুল চন্দ্র নন্দী, সহকারি শিক্ষক মো: ফজলুল করিম খান, সহকারি শিক্ষক মো: সাইফুল ইসলাম, সহকারি লাইব্রেরীয়ান মো: রবিউল আওয়াল খান, জিলানী চিশতী কলেজে অফিস ইনচার্জ মো: রানা সরকার, অফিস সহকারি মো: মেহেদী হাসান।

অনুষ্ঠানে হাজার বছরের শ্রেষ্ট বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও শহিদদের রুহের মাগফেরাত কামনা করে দোয়া ও মুনাজাত আয়োজন করা হয়। দোয়া ও মুনাজাত পরিচালনা করেন কলেজের ইসলাম শিক্ষা বিষয়ের প্রভাষক মাওলানা ছোহাইল আহমাদ চিশতী।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্য রাখেন কলেজ অধ্যক্ষ মো: হারুন-অর রশিদ। তিনি বক্তব্যের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষনা করেন।

Facebook Comments

Check Also

শাহতলী স্কুল-কলেজের মার্চ মাসের বেতন মওকুফের ঘোষণা সোহেল রুশদী’র

স্টাফ  রিপোর্টার : নভেল করোনা ভাইরাসের কারনে চাঁদপুর সদর উপজেলার শাহতলী জিলানী চিশতী কলেজ ও …

vv