ব্রেকিং নিউজঃ
Home / শীর্ষ / চাঁদপুর কয়লাঘাট এলাকায় অবৈধ দোকান  উচ্ছেদ, মালামাল জব্দ

চাঁদপুর কয়লাঘাট এলাকায় অবৈধ দোকান  উচ্ছেদ, মালামাল জব্দ

স্টাফ রিপোর্টার : চাঁদপুর শহরের কয়লাঘাট এলাকা থেকে রেলওয়ে জিআরপি পুলিশ ও রেলওয়ে  নিরাপত্তা বাহিনী যৌথ উদ্যোগে  রেল সম্পত্তিতে অবৈধ ভাবে নিমানকৃত  দোকান উচ্ছেদ এবং মালামাল জব্দ করা হয়েছে।

জানাযায়, চাঁদপুর রেলওয়ের সম্পত্তি অবৈধভাবে  দখলদার হিসেবে তালিকাভুক্ত দখলবাজ রেজাউল করিম কাবুল কয়লা ঘাট এলাকায় রেল ওয়ের সম্পত্তি অবৈধভাবে দখল করে বেশ কয়েকটি ব্যবসাপ্রতিষ্ঠান গড়ে তুলে।

এ অভিযোগের ভিত্তিতে রেলওয়ে জিআরপি পুলিশ ও রেলওয়ে নিরাপত্তা বাহিনী ( আরএনবি) যৌথ উদ্যোগে গতকাল ১৫  জুন রোববার সকাল ১১ ঘটিকায় উক্ত এলাকায় উচ্ছেদ  অভিযান চালায়।

এসময় তারা রেল সম্পত্তিতে অবৈধভাবে বিশাল আকারে গড়ে তোলা রেজাউল করিম কাবুলের দোকান ব্যবসা প্রতিষ্ঠান উচ্ছেদ করে শুধু তাই নয় বাংলাদেশ রেলওয়ের লোহার স্লিপার অর্থাৎ লম্বা  লোহার  রেল স্লিপার দিয়ে তিনি প্রতিষ্ঠানটির পিলার করেন।

এ গুলো দেখে জিআরপি পুলিশ ও রেলওয়ে নিরাপত্তা বাহিনী হতভম্ব হয়ে যান। পরবতীতে তারা সকল   মালামাল জব্দ করে রেলওয়ে জিআরপি থানায় নিয়ে যান।

উচ্ছেদ অভিযান চলাকালে রেল সম্পওি  অবৈধ দখলদার রেজাউল করিম কাবুল জিআরপি পুলিশ ও নিরাপত্তা বাহিনীকে বিভিন্নভাবে তদবির করে সাংবাদিকদের উপস্থিতির কারণে  চেষ্টা  ব্যর্থ হয়।

অভিযোগ রয়েছে,  রেজাউল করিম কাবুল রাতের আঁধারে  রেল সম্পওিতে  অবৈধভাবে এ  প্রতিষ্ঠান গড়তে গিয়ে পার্শ্ববর্তী জনৈক কালা বেপারীর মালিকানাধীন ছোট ডগ ইয়াডটির  সকল মালামাল নদীতে ফেলে দিয়ে সে ডগ ইয়াডটিও দখল করে তিনি বিশাল করে ব্যবসায়ী প্রতিষ্ঠান গড়ে তোলেন। অথচ পাশ্ববর্তী ডগইয়াডটি রেল কতৃপক্ষের বৈধ লাইসেন্স নিয়ে কালা বেপারী দীর্ঘ দিন ব্যবসা করে আসছেন।

এলাকাবাসী অভিযোগ করে বলেন রেজাউল করিম কাবুল এলাকায় তার আধিপত্য বিস্তার করার জন্য একটি বাহিনী গড়ে তোলেন ওই বাহিনীর মাধ্যমে রাতের আধারে তিনি রেলের সম্পত্তি দখল করে ঘর বাড়ি এবং দোকানপাট নির্মাণ করে লক্ষ লক্ষ টাকা বিক্রি করে আসছেন।

উল্লেখ্য, এই প্রথম চাঁদপুর রেলওয়ে জিআরপি থানা পুলিশ ও রেলওয়ে নিরাপত্তা বাহিনী চাঁদপুরের রেল সম্পত্তি দখলের শীর্ষ  তালিকাভুক্ত রেজাউল করিম কাবুলের  সম্পত্তি একটি প্রতিষ্ঠান উচ্ছেদ করেছে।  এছাড়া তার অধীনে বহু সম্পদ দখল  করে বিক্রি করার অভিযোগে  এর পূর্বেও  দৈনিক  চাঁদপুর কন্ঠে   বহুবার সংবাদ শিরোনাম হয়।

এবিষয়ে চাঁদপুর রেলওয়ে জিআরপি থানার পুলিশ জানায় কাবুলের প্রতিষ্ঠান থেকে জব্দকৃত রেলের স্লিপার এর বিষয়ে তার বিরুদ্ধে রেলের নিয়ম অনুযায়ী মামলা করা হবে।

Facebook Comments

Check Also

কচুয়ায় পানিতে ডুবে এক বৃদ্বের মৃত্যু

মোঃ রাছেল, কচুয়া : চাঁদপুরের কচুয়া উপজেলার বিতারা ইউনিয়নের মাঝিগাছা গ্রামের খালের পানিতে ডুবে কাউছার আহমেদ …

vv