ব্রেকিং নিউজঃ
Home / ইলিশের বাড়ি চাঁদপুর / চাঁদপুর কোস্টগার্ডের সাঁড়াশি অভিযানে ৫শ’ কেজি মাছ, ৭২ হাজার মিটার জাল উদ্ধার

চাঁদপুর কোস্টগার্ডের সাঁড়াশি অভিযানে ৫শ’ কেজি মাছ, ৭২ হাজার মিটার জাল উদ্ধার

স্টাফ রিপোর্টার : পদ্মা মেঘনা নদীর মতলব ষাটনল থেকে চর আলেকজান্ডার পর্যন্ত মোট ১০০ কিলোমিটার জায়গায় সব ধরনের জাল ফেলে মাছ ধরা নিষিদ্ধ করেছে সরকার। মা ইলিশ রক্ষায় ১৪ অক্টোবর থেকে ৪ নভেম্বর পর্যন্ত নদীতে নিষেধাজ্ঞা ঘোষণা করার পর থেকে চাঁদপুর কোস্টগার্ডের সদস্যরা রাত-দিন ২৪ ঘন্টা অভিযান পরিচালনা করছে।

স্টেশন কমান্ডার চাঁদপুর লেফটেন্যান্ট নাহিদ এর নেতৃত্বে অভিযান চালিয়ে সোমবার ভোররাতে মেঘনা নদীর,মোহনপুর এলাকায় মাছ পাচারকালে যাত্রীবাহী ট্রলার ও পাইকারি ব্যবসায়ী একটি খেয়া নৌকায় অভিযান চালিয়ে ৫০০ কেজি মাছ জব্দ করা হয়।

এছাড়া কোস্টগার্ড পৃথক অভিযানে নদীতে পাতানো অবস্থায় ৭২,০০০ হাজার মিটার সমপরিমান কারেন্টজাল উদ্ধার করেন।
পরবর্তীতে স্টেশন কমান্ডার চাঁদপুর লেফটেন্যান্ট নাহিদ, (এক্স), বিএন, কন্টিনজেন্ট কমান্ডার মাইনুল,পিও(সিডি) এবং মৎস্য সম্প্রসারণ কর্মকর্তা ওহিদুজ্জামানের উপস্থিতিতে জব্দকৃত ইলিশ মাছ স্থানীয় জনগণ এবং ১২ টি মাদ্রাসা এবং এতিমখানায় বিতরণ করে দেওয়া হয় এবং জাল পুড়িয়ে ফেলা হয়।

স্টেশন কমান্ডার চাঁদপুর লেফটেন্যান্ট নাহিদ জানায়,বাংলাদেশের ইলিশ সম্পদ রক্ষার্থে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের নির্দেশে কোস্টগার্ড, স্থানীয় প্রশাসন,পুলিশ ও মৎস্য অধিদপ্তরের সমন্বয়ের ট্রান্সপোর্ট গঠন করে কাজ করে যাচ্ছে।

কোস্টগার্ডের কার্যক্রম চলমান রয়েছে তা ভবিষ্যতে আরো জোরদার হবে। কোস্টগার্ড ২৪ ঘন্টা নদীতে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ মাছ ও জাল জব্দ করতে সক্ষম হয়েছে। মা ইলিশ রক্ষায় কোস্টগার্ডের অভিযান ভবিষ্যতে অব্যাহত থাকবে।

মৎস্য সম্প্রসারণ কর্মকর্তা ওহিদুজ্জামান জানায়, মা ইলিশ রক্ষায় মৎস্য অধিদপ্তরের নির্দেশনা মোতাবেক কোস্ট গার্ড, স্থানীয় প্রশাসন, পুলিশের সমন্বয় ট্রান্সপোর্ট গঠন করে কাজ করে যাচ্ছে।১৪ অক্টোবর থেকে ৪ নভেম্বর পর্যন্ত নদীতে এর কার্যক্রম চলবে। মা ইলিশ রক্ষায় বাংলাদেশ কোস্ট গার্ড ২৪ ঘন্টা তাদের কার্যক্রম চালিয়ে যাচ্ছে। এ জন্য সকলের সহযোগিতা আমরা কামনা করছি।

Facebook Comments

Check Also

মাদার তেরেসা গোল্ডেন এ্যাওয়ার্ড পেলেন হাজীগঞ্জ পৌর কাউন্সিলর আজাদ মজুমদার

সাইফুল ইসলাম সিফাত : মাদার তেরেসা গোল্ডেন এ্যাওয়ার্ড পেলেন হাজীগঞ্জ পৌর সভার ৯নং ওয়ার্ড কাউন্সিলর …

Shares
vv