ব্রেকিং নিউজঃ
Home / শীর্ষ / চাঁদপুর করোনা ঝুঁকিতে, পাশের ৩ জেলায় আক্রান্ত বাড়ছে

চাঁদপুর করোনা ঝুঁকিতে, পাশের ৩ জেলায় আক্রান্ত বাড়ছে

বিশেষ প্রতিনিধি : চাঁদপুর জেলার উত্তরে নারায়নগঞ্জ, পূর্বে কুমিল্লা ও পশ্চিমে শরীয়তপুর জেলায় করোনা ভাইরাস ছড়িয়েছে। এছাড়াও ঢাকাসহ দেশের ১৫ জেলায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে মানুষ। ইতোমধ্যে সারাদেশে করোনা ভাইরাসে মৃত্যু সংখ্যা দাঁড়িয়েছে ১৩ জনে। সারাদেশে আক্রন্তের সংখ্যা ১১৭জন।

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক সোমবার (৬ এপ্রিল) সাংবাদিকদেরকে বিষয়টি নিশ্চিত করেছেন।

সারাদেশের পরিসংখ্যানে দেখাগেছে, চাঁদপুর জেলায় এখন পর্যন্ত ১৩ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য নেয়া হলেও এখন পর্যন্ত আক্রান্তের সংবাদ দেয়নি স্বাস্থ্য বিভাগ।

চাঁদপুর জেলার পাশে কুমিল্লা জেলা, শরীয়তপুর জেলা ও নারায়নগঞ্জ জেলা। এর মধ্যে বেশী আক্রান্ত হয়েছে নারায়নগঞ্জ জেলায়। এই জেলায় আক্রান্ত সংখ্যা ২৩জন। কুমিল্লা ও শরীয়তপুর জেলায় ১জন করে আক্রান্ত হয়েছেন। সীমান্তবর্তী জেলা হিসেবে চাঁদপুর জেলা এখন অনেকটা ঝুঁকির মধ্যে। কারন নারায়নগঞ্জ থেকে চাঁদপুর সদরের বালিয়া ইউনিয়নের ৩ ব্যাক্তি পালিয়ে বাড়িতে এসে প্রবেশ করেছেন। যার কারনে উপজেলা নির্বাহী কর্মকর্তার নির্দেশে আজ থেকে ওই ইউনিয়নে ৩টি বাড়ী লক ডাউন করে দেয়া হয়েছে।

অপরদিকে পদ্মা-মেঘনা নদীর পশ্চিম পাশেই শরীয়তপুর জেলা। মেঘনার পশ্চিম পাড়ের চরাঞ্চলের লোকদের সাথে উঠা-বসা শরীয়তপুর জেলার লোকদের সাথে। যোগাযোগ হচ্ছে ট্রলার। ট্রলার দিয়ে তারা চাঁদপুরে আসা-যাওয়া করেন।

সারাদেশে করোনা ভাইরাস প্রভাব বিস্তার বেড়ে যাওয়ায় কঠোর অবস্থানে প্রশাসন। যার ফলে আজ থেকে চাঁদপুর-শরীয়তপুর এর মধ্যে ট্রলার চলাচল নিষেধাজ্ঞা দিয়েছে চাঁদপুর জেলা পুলিশ।

জেলা পুলিশের পক্ষে বিকেলে চাঁদপুর শহরের পুরান বাজার পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. মাসুদ মাইকিং করে নিষেধাজ্ঞার বিষয়টি মাইকিং করে ব্যবসায়ী ও ট্রলার মাঝি এবং মালিকদের উদ্দেশ্যে সতর্ক করেন।

এদিকে আজকে গনমাধ্যমে সংবাদ প্রকাশের পর চাঁদপুর শহরের মসজিদগুলোতে মাইকিং করে সাধারণ মানুষকে প্রয়োজন ছাড়া ঘর থেকে বাহির না হওয়ার জন্য ঘোষণা দেয়া হচ্ছে।

Facebook Comments

Check Also

চাঁদপুর আশিকাটিতে ত্রাণের দাবীতে এলাকাবাসীর বিক্ষোভ (ভিডিও)

অমরেশ দত্ত জয় : চাঁদপুর সদরের আশিকাটি ইউনিয়নে ত্রাণের দাবীতে ইউপি মেম্বার ও চেয়ারম্যানের বিরুদ্ধে …

vv