ব্রেকিং নিউজঃ
Home / শিক্ষা / চাঁদপুর উত্তর শাহতলী যোবাইদা বালক সপ্রাবিতে পাঠ্যবই বিতরণ সম্পন্ন
স্বাস্থ্যবিধি মেনে ২৯নং উত্তর শাহতলী যোবাইদা বালক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে বই বিতরণ করছেন প্রধান অতিথি বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী।

চাঁদপুর উত্তর শাহতলী যোবাইদা বালক সপ্রাবিতে পাঠ্যবই বিতরণ সম্পন্ন

স্টাফ রিপোর্টার : প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের নির্দেশনা অনুযায়ী স্বাস্থ্যবিধি মেনে ও মাস্ক পরিধান করে চাঁদপুর সদর উপজেলার ৪নং শাহমাহমুদপুর ইউনিয়নের ২৯নং উত্তর শাহতলী যোবাইদা বালক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের কোমলমতী ছাত্র-ছাত্রীদের মাঝে পাঠ্যবই বিতরণ করা হয়েছে।

১জানুয়ারী (শুক্রবার) সকাল ১০টায় বিদ্যালয় মিলনায়তনে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: আবুল কালাম আজাদের সভাপতিত্বে বই বিতরণের পূর্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী।

প্রধান অতিথি বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী বক্তব্যে বলেন, করোনাকালীন সময়ে সরকার সঠিক সময়ে শিক্ষার্থীদের হাতে স্বাস্থ্যবিধি মেনে বিনামূল্যে পাঠ্যবই পৌঁছানোর উদ্যোগ নিয়েছে। এটি মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার একটি ভালো উদ্যোগ। করোনাকালীন সময়ে পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত শিক্ষা প্রতিষ্ঠান না খোলার সম্ভাবনা বেশি। আজকে বই নিয়ে আপনারা বাসায় আপনাদের সন্তানদের পড়াশুনা করাবেন। করোনা মহামারী দুর্যোগকালীন সময়ে অভিভাবকরাই সন্তানের শিক্ষক আপনাদেরই হতে হবে। আপনার সন্তান বাড়িতে পড়াশুনা করে কিনা তার খোঁজ-খবর নিবেন। তাদের বাড়িতেই পড়াশুনা করাতে হবে।

তিনি বলেন, আপনারা শিক্ষকরা সকল শিক্ষার্থী যেন বই পায় তা নিশ্চিত করবেন। করোনাকালীন সময়ে সরকারের নির্দেশনা অনুযায়ী শিক্ষার্থীদের খোজঁ-খবর নিবেন। সরকার অনলাইনে লেখাপড়ার উপর জোর দিচ্ছে । তাই সেদিকে অভিভাবকও নজর রাখবেন । সরকার একসাথে সারা বাংলাদেশে বিনামূল্যে বই বিতরন একটি যুগান্তকারী উদ্যোগ। প্রাথমিক বিদ্যালয়ের সকল শিক্ষার্থীকে উপবৃত্তি প্রদানও একটি যুগান্তকারী পদক্ষেপ। আর এ সবকিছু সম্ভব হয়েছে মাননীয় প্রধানমন্ত্রীর বলিষ্ট নেতৃত্বে।

তিনি আরো বলেন, আমাদের শিক্ষামন্ত্রী ও চাঁদপুর-৩ আসনের মাননীয় সংসদ সদস্য ডা: দীপু মনির সহযোগিতায় আমাদের শাহতলী এলাকার সকল শিক্ষা প্রতিষ্ঠানে একাডেমিক ভবন নির্মান হয়েছে। তিনি হচ্ছেন চাঁদপুরের উন্নয়নের রুপকার। আমি আজকে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও মাননীয় শিক্ষামন্ত্রী ডা: দীপু মনি এমপি মহোদয়কে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই।

এসময় উপস্থিত ছিলেন, বিদ্যালয়ের সহকারি শিক্ষক মো: দিদার হোসেন মিজি, ৪নং শাহমাহমুদপুর ইউনিয়নের ৪নং ওয়ার্ডের (শাহতলী) মেম্বার মো: সফিক কারী, বিদ্যালয়ের সহকারি শিক্ষিকা শামিমা সুলতানা, সহকারি শিক্ষিকা শাহিনা আক্তার, সহকারি শিক্ষিকা নাজিয়া মাহবুব, সহকারি শিক্ষিকা তানজিনা খানম, সহকারি শিক্ষক মো: কবির চৌধুরী, ৪নং শাহমাহমুদপুর ইউনিয়নের ৪নং ওয়ার্ড কমিউনিটি পুলিশিং এর সেক্রেটারী ও স্থানীয় আওয়ামীলীগ নেতা মো: আবুল কাশেম কারী, অভিভাবক মো: জহিরুল ইসলাম পাটওয়ারী, অভিভাবক মো: বদু গাজীসহ অন্যান্য অভিভাবকবৃন্দ।

অনুষ্ঠানে স্বাস্থ্যবিধি মেনে ও মাস্ক পরিধান করে শিক্ষার্থীদের মাঝে পাঠ্যবই বিতরণ করেন প্রধান অতিথি বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী।

এসময় পাশে উপস্থিত ছিলেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: আবুল কালাম আজাদ, ৪নং ওয়ার্ড মেম্বার মো: সফিক কারী, আওয়ামীলীগ নেতা মো: আবুল কাশেম কারী।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে রাখেন, বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: আবুল কালাম আজাদ। তিনি বক্তব্যের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষনা করেন।

Facebook Comments

Check Also

চাঁদপুরে একদিনে করোনামুক্ত ২১ জন : নতুন শনাক্ত এগারো

মাসুদ হোসেন : চাঁদপুরে করোনা ভাইরাসে নতুন করে আরো ১১ জন আক্রান্ত হয়েছে। আক্রান্ত ব্যক্তিরা …

Shares
vv