ব্রেকিং নিউজঃ
Home / শিক্ষা / চাঁদপুর উত্তর শাহতলী জোবাইদা বালিকা উবিতে পাঠ্যবই বিতরণ সম্পন্ন
উত্তর শাহতলী জোবাইদা বালিকা উচ্চ বিদ্যালয়ের ছাত্রীদের মাঝে বিনামূল্যে পাঠ্যবই বিতরণ করছেন প্রধান অতিথি বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী। এসময় পাশে উপস্থিত ছিলেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক নয়ন চন্দ্র দাসসহ অন্যান্যরা।

চাঁদপুর উত্তর শাহতলী জোবাইদা বালিকা উবিতে পাঠ্যবই বিতরণ সম্পন্ন

স্টাফ রিপোর্টার : শিক্ষামন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী স্বাস্থ্যবিধি মেনে ও মাস্ক পরিধান করে চাঁদপুর সদর উপজেলার ৪নং শাহমাহমুদপুর ইউনিয়নের উত্তর শাহতলী জোবাইদা বালিকা উচ্চ বিদ্যালয়ের ছাত্রীদের মাঝে বিনামূল্যে পাঠ্যবই বিতরণ করা হয়েছে।

২ জানুয়ারী (শনিবার) সকাল সাড়ে ১১টায় বিদ্যালয় মিলনায়তনে বিদ্যালয়ের প্রধান শিক্ষক নয়ন চন্দ্র দাস এর সভাপতিত্বে ও বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মাওলানা রফিকুল ইসলাম পাটওয়ারীর পরিচালনায় বিনামূল্যে বই বিতরণের পূর্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী।

প্রধান অতিথি বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী বক্তব্যে বলেন, সরকার করোনাকালীন সময়ে স্বাস্থ্যবিধি মেনে বই বিতরণের সিদ্ধান্ত নিয়েছে। তাই স্বাস্থ্যবিধি মেনে আজকে বিনামূল্যে বই বিতরণ করা হচ্ছে। বর্তমান সরকার শিক্ষার ব্যাপারে যুগান্তকারী পদক্ষেপ নিয়েছেন। আজকে আপনারা আপনার সন্তানদের বই নিয়ে যত্ন করে রাখতে হবে। এটা সরকারি সম্পদ। বই নিয়ে বাড়িতে আপনারা সন্তানদের পড়ালেখা করাবেন। বৈশ্বিক মহামারি করোনাকালীন সময়ে আপনারাই আপনাদের সন্তানদের শিক্ষক হতে হবে। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশে ও মাননীয় শিক্ষামন্ত্রীর আন্তরিকতায় শিক্ষার্থীদের পড়ালেখা সাথে সর্ম্পৃক্ত রাখার জন্য সংসদ বাংলাদেশ টেলিভিশনে অনলাইন ক্লাস প্রচারিত হচ্ছে। সেগুলো আপানাদের সন্তানদের দেখতে সহায়তা করবেন। আপনার সন্তান বাড়িতে পড়তে বসে কিনা সেদিকে আপনাদের খেয়াল রাখতে হবে। আপনারা স্বাস্থ্যবিধি মেনে চলাচল করবেন। ঘরের বাহিরে বের হলে অবশ্যই মাস্ক ব্যবহার করবেন। সর্বোপরি আপনাদের সন্তানদের প্রতি খেয়াল রাখবেন। তারা বাড়িতে পড়াশুনা করে কিনা। তাদের যত্ন নিতে হবে।

তিনি বলেন, এ প্রতিষ্ঠান আমার দাদা শিক্ষাবিদ মরহুম এটি আহমেদ হোসাইন রুশদী সাহেব নারীদের নিরাপদে পড়ালেখার জন্য উক্ত প্রতিষ্ঠানটি প্রতিষ্ঠা করেছেন। এখানে শুধু নারীরা পড়বেন। তিনি শাহতলীতে তথা সমগ্র দেশে শিক্ষার আলো ছড়িয়েছেন। তিনি তার পুরো সম্পদ প্রতিষ্ঠানের জন্য দান করেছেন। বিদ্যালয়ের শিক্ষার্থীদের আমার নিজস্ব অর্থায়ানে স্কুল ড্রেস দিবো। কোন শিক্ষার্থীর আর্থিক বা অর্থনৈতিক কারনে লেখাপড়া যেন বন্ধ না হয়, আমাকে জানাবেন আমি পড়ালেখার ব্যবস্থা করব। এ বিদ্যালয়ের পাবলিক পরীক্ষার ফলাফল অনেক ভালো। এখানে শিক্ষকরা অনেক আন্তরিক। তারা পড়ালেখার প্রতি গুরুত্ব দিচ্ছে। আমাদের প্রধান শিক্ষক নয়ন চন্দ্র দাস সাহেবের মাতা কিছুদিন আগে পরলোকগমন গেছেন। আমি আজকে এ অনুষ্ঠানে ওনার মায়ের রুহের মাগফেরাত কামনা করছি।

তিনি আরো বলেন, মাননীয় শিক্ষামন্ত্রী আমাদের চাঁদপুর বাসির রত্ন। মাননীয় শিক্ষামন্ত্রী ডা: দীপু মনি এমপির সহযোগিতায় এ বিদ্যালয়সহ শাহতলীতে সকল শিক্ষা প্রতিষ্ঠানে উন্নয়নের ছোয়া লাগিয়েছেন। মাননীয় শিক্ষামন্ত্রীর সহযোগিতায় শিক্ষা প্রতিষ্ঠানে নির্মিত হয়েছে ৪তলাবিশিষ্ট একাডেমিক ভবন। আমি আজকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ও শিক্ষামন্ত্রী ডা: দীপু মনি এমপিকে।

এসময় অনুষ্ঠানে বক্তব্য রাখেন, ৪নং শাহমাহমুদপুর ইউনিয়নের মহিলা মেম্বার ও ইউনিয়ন মহিলা আওয়ামীলীগের সভাপতি মিসেস ফিরোজা বেগম, বিশিষ্ট সমাজসেবক ও বিএনপি নেতা মো: আবুল হাশেম রুশদী।

এসময় উপস্থিত ছিলেন, বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষিকা নাজমা আক্তার, সিনিয়র শিক্ষক ম্:ো ইদ্রিস আলী, ৪নং শাহমাহমুদপুর ইউনিয়নের ৪নং ওয়ার্ডের (শাহতলী) মেম্বার মো: সফিক কারী, ৪নং শাহমাহমুদপুর ইউনিয়নের ৪নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি মো: সোহেল কারী,৪নং শাহমাহমুদপুর ইউনিয়নের ৪নং ওয়ার্ড কমিউিনিটি পুলিশের সহ-সভাপতি মো: নুরুজ্জামান মুন্সি, বিদ্যালয়ের সিনিয়র শিক্ষিকা মোসম্মৎ রুবিনা আক্তার, সহকারি শিক্ষিকা মেহেরুন নেছা, সহকারি শিক্ষক মো: সোহরাব হোসেন, সহকারি শিক্ষক দীপঙ্কর দে, সহকারি শিক্ষক মো: নেছার আহমেদ, সহকারি লাইব্রেরীয়ান মাওলানা আব্দুল মান্নান, আওয়ামীলীগ নেতা ও সমাজসেবক মো: মোস্তফা মিজি, বিএনপি নেতা মো: মজিব কারী, বিদ্যালয়ের অভিভাবক সাংবাদিক সজিব খান, বিদ্যালয়ের অফিস সহকারি মো: মামুন হোসাইনসহ অন্যান্য অভিভাবকবৃন্দ।

অনুষ্ঠানে স্বাস্থ্যবিধি মেনে ও মাস্ক পরিধান করে ছাত্রীদের মাঝে বিনামূল্যে পাঠ্যবই বিতরণ করেন প্রধান অতিথি বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে রাখেন, বিদ্যালয়ের প্রধান শিক্ষক নয়ন চন্দ্র দাস। তিনি বক্তব্যের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষনা করেন।

Facebook Comments

Check Also

চাঁদপুরে একদিনে করোনামুক্ত ২১ জন : নতুন শনাক্ত এগারো

মাসুদ হোসেন : চাঁদপুরে করোনা ভাইরাসে নতুন করে আরো ১১ জন আক্রান্ত হয়েছে। আক্রান্ত ব্যক্তিরা …

Shares
vv