ব্রেকিং নিউজঃ
Home / শীর্ষ / চাঁদপুর ইলিশ চত্ত্বরের বিলবোর্ড অপসারণ

চাঁদপুর ইলিশ চত্ত্বরের বিলবোর্ড অপসারণ

নানা আলোচনা-সমালোচনা পর বুধবার (৫ জুলাই) রাতে ইলিশ চত্ত্বরের বিলবোর্ড অপসারণ করেছে চাঁদপুর পৌরসভা কর্তৃপক্ষ। ইলিশের বাড়ি চাঁদপুর নামে দেশব্যাপি পরিচিত চাঁদপুর জেলা শহরে প্রবেশমুখে দৃষ্টিনন্দন একটি স্থাপনার নাম ইলিশ চত্ত্বর। চাঁদপুর পৌরসভার অর্থায়নে ইলিশের প্রতিকৃতি সম্বলিত চত্ত্বরটি অন্য জেলা থেকে আগত যে কোনো অতিথির মনকে চাঁদপুরের ইলিশ ঐতিহ্যের কথা স্মরণ করিয়ে দেয়। অথচ চত্ত্বরটির মাথার উপরে বিশালাকৃতির একটি বিলবোর্ড সে বিষয়টি ম্লান করে দিয়েছিলো।

এ নিয়ে প্রিয় চাঁদপুরসহ জেলার একাধিক গণমাধ্যমে পৌর মেয়র, জেলা প্রশাসনসহ সংশ্লিষ্টদের দৃষ্টি আকর্ষণ করে একাধিক সংবাদ প্রকাশ করা হয়।

অবশেষে বিষয়টি নজরে এনে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ ইলিশ চত্ত্বরের রূপ ম্লান করা বিলবোর্ডটি অপসারন করার উদ্যোগ নেয়। এদিকে সংশ্লিষ্টদের এই উদ্যোগকে স্বাগত জানিয়েছে চাঁদপুরের সুশীল সমাজ।

তাদের দাবি এর পাশাপাশি চাঁদপুরের ইলিশ চত্ত্বর ও শপথ চত্ত্বরগুলো যাতে বারো মাস পোস্টার আর ব্যানারমুক্ত থাকে এ বিষয়ে জেলা প্রশাসন ও চাঁদপুর পৌরসভা স্থায়ী নিষেধাজ্ঞা জারি করুক। আর এতে করে দূর-দূরান্ত থেকে আসা অতিথিরা ক্লিন-চাঁদপুর গ্রীন চাঁদপুরের স্বার্থকতা খুঁজে পাবে।

প্রসঙ্গত, কিছদিন পূর্বে স্থানীয় সরকার চাঁদপুর-এর উপ-পরিচালক মোহাম্মদ আবদুল হাই আগমী ৬ জুলাইয়ের মধ্যে ইলিশ চত্ত্বরের বিলবোর্ডটি অপসারনের কথা জানান। তিনি তার কথা রেখেছেন। ঘোষিত সময়ের ৪ ঘন্টা আগেই সেটি অপসারণের কাজ শুরু হয়।

প্রতিবেদন: নিজস্ব প্রতিবেদক, প্রিয় চাঁদপুর

Facebook Comments

Check Also

ফরিদগঞ্জে নিখোঁজের ৪দিন পর মানসিক ভারসাম্যহীন বৃদ্ধের লাশ উদ্ধার

এস.এম ইকবাল : ফরিদগঞ্জে নিখোঁজ হওয়ার ৪দিন পর নুরুল হুদা (৬০) নামে এক মানসিক ভারসাম্যহীন ব্যক্তির …

vv